বৃহস্পতিবার, ২ মার্চ, ২০১৭ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

চ্যানেল বাঁচলে আমরা বাঁচব

মাজনুন মিজান

পান্থ আফজাল

চ্যানেল বাঁচলে আমরা বাঁচব

অভিনেতা মাজনুন মিজান। ব্যস্ত রয়েছেন নাটক এবং চলচ্চিত্র নিয়ে। ৩ মার্চ মুক্তি পাচ্ছে মাজনুন মিজান অভিনীত চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। তার বর্তমান ব্যস্ততা এবং সমসাময়িক বিষয় নিয়ে আজকের আয়োজন।

 

কী নিয়ে ব্যস্ত...

ব্যস্ততায় দিন যাচ্ছে। ধারাবাহিক নাটকের মধ্যে প্রচারিত হচ্ছে ‘নীল জোছনা’, ‘আস্থা’,  ‘মেঘের পরে মেঘ জমেছে’। শুটিং চলছে ধারাবাহিক নাটক ‘সানগ্লাস’, ‘ছোট বউ’,  ‘নীল নির্বাসন’ ইত্যাদি। 

 

‘ভুবন মাঝির’ কী খবর?

ফাখরুল আরেফীনের ‘ভুবন মাঝি’ আগামীকাল মুক্তি পাবে। ছবিতে পরমব্রত এবং অপর্ণা ঘোষও রয়েছেন। ছবির জন্য বিভিন্ন স্থানে যাচ্ছি, ক্যাম্পেইনের জন্য সময় দিতে হচ্ছে। ইতিমধ্যে কুষ্টিয়া, ঢাকা, সিলেট, চট্টগ্রামে ক্যাম্পেইন করেছি। মার্চের শেষ দিকে ভারতেও ছবিটি মুক্তি পাবে। তারপর আমেরিকা, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যে ‘ভুবন মাঝি’ বিশাল পরিসরে দেখানোর পরিকল্পনা আছে। 

 

সামনে নতুন কোনো চমক...

সামনে নতুন আরেকটা চলচ্চিত্রে কাজ করব। নাম এখনই বলতে চাচ্ছি না। আপাতত এটা সবার জন্য চমক হিসেবেই থাক।

 

অভিনয়শিল্পীদের আন্দোলনে...

সঙ্গে ছিলাম, থাকব। তবে ডাবিং সিরিয়াল নিয়ে আন্দোলনে আমার কিছু দ্বিমত রয়েছে। কারণ চ্যানেল বাঁচলে আমরা বাঁচব। অন্যদিকে টেলিভিশন ব্যবসা কিন্তু আট-দশটা ব্যবসার মতো নয়। তবে চ্যানেলগুলোকেও আমাদের ব্যাপারে ভাবা উচিত।

 

শিল্পী সংঘের বর্তমান কমিটি নিয়ে সন্তুষ্ট কতটুকু?

আমি পুরোপুরি সন্তুষ্ট। নির্বাচনে আমার উৎসাহ, উদ্দীপনা ছিল। আমি অভিনন্দন জানাচ্ছি এই নির্বাচিত যোগ্য কমিটিকে। তবে নির্বাচন প্রক্রিয়া আরও বেশি স্ট্যান্ডার্ড হতে পারত। 

 

পরিচালনায় আসবেন না...

আপাতত তেমন কোনো পরিকল্পনা নেই। অভিনয় নিয়েই থাকতে চাই। ভালো কিছু কাজ করতে চাই। দর্শকদের ভালোবাসা চাই।

 

অভিনেতা না হলে...

কোনো বিকল্প পথ ছিল না। অভিনেতা হয়ে সারা জীবন বেঁচে থাকতে চাই।

 

মঞ্চে আর যে তেমন দেখা যায় না...

কম দেখা যাচ্ছে। ঢাকা থিয়েটারের আগের প্রযোজনাগুলোতে সময় দিচ্ছি। মঞ্চে নিয়মিত হতে চাই। কিন্তু বাস্তবতার কাছে জিম্মি হয়ে পড়েছি।

সর্বশেষ খবর