শুক্রবার, ৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির  আমেজ

নাসিমা খান বকুলের একক আবৃত্তি সন্ধ্যা

প্রদর্শনী

হাদী উদ্দিনের আলোকচিত্র প্রদর্শনী

মোহাম্মদপুরের কলা কেন্দ্রে  চলছে আলোকচিত্রী হাদী উদ্দিনের ‘হিয়ার ফর নাউ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত সবশ্রেণির দর্শনার্থীর জন্য প্রদর্শনীটি উন্মুক্ত রয়েছে। ২২ মার্চ শেষ হবে এই প্রদর্শনী।

 

চারুকলায় ‘ঢেউ’

শিল্পী জান্নাত কেয়ার একক চিত্রকর্ম নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার জয়নুল আর্ট গ্যালারিতে চলছে ‘ঢেউ’ শীর্ষক প্রদর্শনী। বিভিন্ন ধরনের ৩০টি চিত্রকর্ম দিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী। ৬ মার্চ শেষ হবে ছয় দিনের এই প্রদর্শনী।

 

সংগীত

ওস্তাদ আচার্য জয়ন্ত বোসের একক শাস্ত্রীয় সংগীত

আজ শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে উপমহাদেশের প্রখ্যাত শাস্ত্রীয় সংগীতাচার্য জয়ন্ত বোসের একক সংগীত সন্ধ্যা। ৮ মার্চ বুধবার সংগীতাচার্য জয়ন্ত বোসকে সংবর্ধনা প্রদান করবে শিল্পকলা একাডেমি। 

 

 

নাটক

আজ ও কাল ‘দ্বীপ’-এর মঞ্চায়ন

আজ শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাট্যতীর্থ প্রযোজিত নাটক ‘দ্বীপ’ ও কাল শনিবার সন্ধ্যায় রাজশাহীর ঘোড়ামারার পদ্মা মঞ্চে রাজশাহী থিয়েটার আয়োজিত ‘অক্ষয় কুমার মৈত্রের নাট্যোৎসবে’ ও মঞ্চায়ন হবে নাটকটি।

 

পথনাট্যোৎসব

বাংলাদেশ পথনাটক পরিষদের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে চলছে সপ্তাহব্যাপী পথনাট্যোৎসব ২০১৭। সপ্তাহব্যাপী এই নাট্যোৎসবে ৩২টি দলের ৩২টি পথনাটক প্রদর্শিত হবে।

‘যা নেই ভারতে’

৬ মার্চ সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে কণ্ঠশীলন প্রযোজিত নাটক ‘যা নেই ভারতে’। মনোজ মিত্র রচিত এই নাটকটির নির্দেশনায় রয়েছেন কণ্ঠশীলন প্রশিক্ষক গোলাম সারোয়ার।

 

বিভিন্ন

নাসিমা খান বকুলের একক আবৃত্তি অনুষ্ঠান

মুক্তধারা আবৃত্তি চর্চা কেন্দ্র আজ সন্ধ্যা সাড়ে ৬টায় শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে মুক্তধারার জ্যেষ্ঠ সদস্য বিশিষ্ট আবৃত্তিশিল্পী নাসিমা খান বকুলের প্রথম একক আবৃত্তি অনুষ্ঠান ‘খড়কুটোয় স্বপ্ন খুঁজি’ আয়োজন করেছে। অনুষ্ঠানে নবীন ও প্রবীণ কবিদের ২১টি কবিতার আবৃত্তি পরিবেশন করা হবে।

 

‘বইয়ের বন্ধু বঙ্গবন্ধু’ শীর্ষক সেমিনার

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অঙ্গপ্রতিষ্ঠান জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে ৫ মার্চ গ্রন্থকেন্দ্রের মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘বইয়ের বন্ধু বঙ্গবন্ধু’  শীর্ষক সেমিনার। সকাল ১০টায় শুরু হওয়া এই সেমিনারে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর