Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১০ মার্চ, ২০১৭ ০০:০৩
আবারও দেশাত্মবোধক গানে সাবিনা ইয়াসমীন
শোবিজ প্রতিবেদক
আবারও দেশাত্মবোধক গানে সাবিনা ইয়াসমীন

আবারও নতুন একটি দেশাত্মবোধক গানে কণ্ঠ দিলেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন। মোহাম্মদ রফিকুজ্জামানের কথায় ‘বাংলাদেশের নাম’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি।

গানটির সুর ও সংগীত করেছেন আলী আকবর রূপু। এটি হানিফ সংকেতের উপস্থাপনায় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদির’ আগামী পর্বে প্রচার হবে বলে সাবিনা জানিয়েছেন।

সাবিনা ইয়াসমীন বলেন, ‘শ্রোতারা আমার কণ্ঠে দেশের গান বরাবরই সানন্দে গ্রহণ করেছেন। তাই দেশের গান গাইতে আমি অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। এ পর্যন্ত আমি প্রায় ৫০টির বেশি দেশাত্মবোধক গানে কণ্ঠ দিয়েছি। এর অধিকাংশ গানই শ্রোতামহলে প্রশংসিত হয়েছে। সেই ধারাবাহিকতায় এবারের গানটিও ভালো হয়েছে। আশা করছি, আমার কণ্ঠের এই গানটিও দর্শক-শ্রোতাদের মধ্যে দেশপ্রেম জাগাতে সহায়ক ভূমিকা রাখবে। ’ এদিকে সাবিনা বর্তমানে আলতাফ মাহমুদের সুর করা গান নিয়ে একটি সংকলনের কাজে ব্যস্ত রয়েছেন। এতে আলতাফ মাহমুদের সুর করা (সাবিনার গাওয়া আগের গান) ১০টি গান রাখবেন তিনি। নতুন প্রজন্মের শ্রোতাদের কাছে তার কণ্ঠের জনপ্রিয় এই গানগুলো পৌঁছে দেওয়ার লক্ষ্যে তিনি এই উদ্যোগ নিয়েছেন। কলকাতার রকেট মণ্ডল নতুন করে গানগুলোর সংগীতায়োজন করবেন বলে সাবিনা জানিয়েছেন।

up-arrow