সোমবার, ২০ মার্চ, ২০১৭ ০০:০০ টা

শাকিবকে নিয়ে অপু-বুবলীর কথা কাটাকাটি

আলাউদ্দীন মাজিদ

শাকিবকে নিয়ে অপু-বুবলীর কথা কাটাকাটি

অপু বিশ্বাস - বুবলী

“শাকিব কেমন করে বুবলীর ফ্যামিলি মেম্বার হয়? এ ধরনের স্ট্যাটাস দেওয়ায় তাকে সতর্ক করে দিয়েছি। যেন সে ভবিষ্যতে শাকিবকে নিজের সঙ্গে জড়ানোর দুঃসাহস না দেখায়। বুবলী মানহানি মামলা করলে তাকে ছেড়ে দেব না।      —অপু বিশ্বাস

“অপু বিশ্বাস কেন আমার সঙ্গে এমন দুর্ব্যবহার করছেন, বুঝতে পারছি না। তার যদি কিছু বলার থাকে শাকিবকে বলতে পারেন। সে ফোন দিয়ে অকথ্য ভাষায় শাসিয়েছেন। এখন আমি নিরাপত্তা নিয়ে শঙ্কিত। প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেব।         —বুবলী

 

একটি অনলাইনে প্রকাশিত সংবাদ এবং বুবলীর ফেসবুকে ট্যাগ করা ছবি নিয়ে দারুণ চটেছেন অপু বিশ্বাস। তিনি বুবলীকে মুঠোফোনে শাকিবের সঙ্গে কোনো সম্পর্ক না রাখার জন্য সতর্ক করে দিয়েছেন। আর অপুর আচরণে ক্ষুব্ধ

বুবলী বলছেন অপু আমার সঙ্গে যেভাবে অশালীন আচরণ করেছেন প্রয়োজনে এর জন্য আমি আদালতে যাব। অপুর বিরুদ্ধে মামলা করব। আর অপু বলছেন বুবলী মামলা করলে আমিও তার বিরুদ্ধে মানহানির মামলা করব।

অপুর কাছে জানতে চাওয়া হয় প্রকাশিত সংবাদ বা বুবলীর ফেসবুকে ট্যাগ করা ছবিতে এমন কী আপত্তিকর বিষয় ছিল যে তিনি তা নিয়ে এমন ক্ষিপ্ত হলেন। এ প্রশ্নের জবাবে অপু বলেন, ১৮ মার্চ একটি অনলাইনে শাকিব-বুবলীকে নিয়ে এক খবর প্রকাশ হয়। তাতে উল্লেখ ছিল—শাকিব বলেছেন আগামী ঈদুল আজহায় বুবলীর সঙ্গে তার জুটি বাঁধা ছবি ‘বসগিরি-টু’ অথবা যে কোনো একটি ছবি মুক্তি পাবে। আর ওই খবরে বুবলী বলেছেন, ‘আগামী ঈদুল আজহায় অবশ্যই আমাদের দুজনের একটি ছবি থাকবে। এ ব্যাপারে শাকিবের সঙ্গে কথাও হয়েছে আমার।’

কী ছবি সেটি? জানতে চাইলে বুবলী বলেন, ‘শাকিব খান যেভাবে বলেছেন, শুরু থেকে সেভাবেই কাজ করে যাচ্ছি। ঈদুল আজহার ছবির বিষয়টি তিনিই জানেন।’

অপুর কথায় ‘প্রতি ঈদে শাকিব আর আমার জুটিবদ্ধ ছবি মুক্তি পায়। এবারও তাই হবে। ঈদে অন্য কোনো নায়িকার সঙ্গে শাকিবের ছবি নয়।’ অপু আরও বলেন, সংবাদটি পড়ার পর ১৮ মার্চ রাত ১২টার দিকে কলকাতায় ছবির শুটিংয়ে থাকা শাকিবের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করি। শাকিব আমাকে বলেন, প্রকাশিত সংবাদটি একেবারেই মিথ্যে। কোনো গণমাধ্যমকে এমন কথা তিনি বলেননি। অপু বলেন, শাকিব বলেছেন ঈদে আমাকে নিয়েই তার পরিকল্পনা। এ ক্ষেত্রে ঈদুল আজহায় আমাদের ‘রাজনীতি’ ছবিটি মুক্তি পেতে পারে। অথবা অন্য কোনো ছবিও হতে পারে।

অপু বলেন, শাকিব স্পষ্ট করেই তাকে বলেছেন বুবলীর সঙ্গে তিনি আর ছবি করবেন না। শাকিবের এ ধরনের মন্তব্য পাওয়ার পর ওই অনলাইনের সঙ্গে যোগাযোগ করলে সংবাদটির প্রতিবেদক অপুকে জানান, শাকিবের বক্তব্য তাদের কাছে রেকর্ড করা আছে। শাকিব তাদের যা বলেছেন সবই সত্যি।

বুবলীর ফেসবুকে ট্যাগ করা ছবির বিষয়ে আপত্তি কেন? এমন প্রশ্নে অপু বলেন, ওই ছবিতে বুবলীর পরিবারের সদস্যদের সঙ্গে বুবলী আর শাকিব পাশাপাশি বসে আছে। আর ছবিটিতে বুবলীর দেওয়া স্ট্যাটাসে লিখা আছে ‘ফ্যামেলি টাইম’। অপু প্রশ্ন করেন শাকিবের কেমন ফ্যামেলি মেম্বার বুবলী সেটি আমি জানতে চাই। এ ধরনের স্ট্যাটাস দেওয়ার সাহস সে পেলো কোথা থেকে? আর এজন্যই বুবলীকে ফোন দিয়ে সতর্ক করে দিয়েছি। যাতে ভবিষ্যতে শাকিবকে নিজের সঙ্গে জড়ানোর দুঃসাহস না দেখায় সে। অপুকে প্রশ্ন করা হয় শাকিবের সঙ্গে এমন কী সম্পর্ক তার যে বুবলী ছবিতে ‘ফ্যামেলি টাইম’ উল্লেখ করায় তিনি এভাবে ক্ষিপ্ত হলেন। এই প্রশ্নের জবাবে অপু বলেন, শাকিবকেই জিজ্ঞেস করুন তার সঙ্গে আমার কী সম্পর্ক। অপু বলেন, শাকিবকে আমি বুবলীর সঙ্গে তার সম্পর্কের বিষয়ে জানতে চেয়েছি। সে বলেছে বুবলী আমার কো-আর্টিস্ট ছাড়া আর কিছুই নয়। তা ছাড়া বুবলীর সঙ্গে অনেকদিন ধরেই আমার কথা বলা বন্ধ রয়েছে। তার সঙ্গে আর কোনো ছবিও করছি না। তাই ফেসবুকে তার ট্যাগ করা ছবি বা স্ট্যাটাস সম্পর্কে আমি কিছুই জানি না।

অপুর কাছে জানতে চাওয়া হয় তার দুর্ব্যবহারের কারণে বুবলী যদি সত্যি তার বিরুদ্ধে মামলা করেন তাহলে তার করণীয় কী হবে। অপু দৃঢ় কণ্ঠে বলেন, আমিও বুবলীর বিরুদ্ধে মানহানির মামলা করব। তাকে আমি কখনো ছেড়ে দেব না। কারণ সে আমার নায়ক শাকিবকে নিয়ে টানা হেঁচড়া করছে। বুবলীর কাছে এসব বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অপু বিশ্বাস কেন আমার সঙ্গে এমন দুর্ব্যবহার করছেন আমি বুঝতে পারছি না। তার যদি কিছু বলার থাকে তবে তিনি তা শাকিবকে বলতে পারেন। আমার সঙ্গে কেন এমন আচরণ। বুবলী বলেন, রবিবার সকালে অপরিচিত একটি নম্বর থেকে ফোন আসে।

স্বভাবসুলভ সালাম দেওয়ার সঙ্গে সঙ্গে ওপার থেকে গালিগালাজের বন্যা শুরু হয়ে যায়। প্রথমেই কিছুটা কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ি। অকথ্য ভাষায় শুরু হয়ে যায় শাসানো গালিগালাজ ও কথাবার্তা, যা ভাষায় প্রকাশ করার মতো নয়। কথার টোন ও ভয়েসে বুঝতে পেরেছি তিনি অপু বিশ্বাস।

ফোনটি যে অপু বিশ্বাস নিজেই করেছিলেন তা কিভাবে বুঝলেন, এমনটা জানতে চাইলে বুবলী বলেন, পুরো কলটাই রেকর্ড করা আছে। যদি শুনতে চান, তা প্রমাণ হিসেবে দিতেও পারি। এ কারণে এখন আমি আমার নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমার যদি কিছু হয় তাহলে এর জন্য অপুই দায়ী থাকবেন। প্রয়োজনে আইনগত ব্যবস্থা নিতেও ছাড়ব না।  শাকিব তার কেমন ফ্যামিলি মেম্বার বুবলীর কাছে তা জানতে চাওয়া হলে তিনি বিরক্ত হয়ে বলেন, কি আশ্চর্য ব্যাপার, এটা কোনো কথা হলো। শাকিব খানের সঙ্গে প্রফেশনালিজমের সম্পর্ক আমার। তা ছাড়া আমরা একসঙ্গে কাজ করার শুরু থেকেই আমার পরিবারের সঙ্গে তার সখ্য রয়েছে। শাকিব আমার ভালো বন্ধু ও কো-আটির্স্ট। আসল কথা প্রফেশনালিজম এবং পার্সনালিজম সবাই বোঝে না।

এদিকে কলকাতা থেকে শাকিব খান জানান, এসব বিষয়ে আমি এক্ষুনি কোনো মন্তব্য করতে চাই না। এখন আমি শুটিং নিয়ে ব্যস্ত আছি। দেশে ফেরার পর বিষয়টি নিয়ে কথা বলার মতো হলে তবেই বলব।

সর্বশেষ খবর