বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭ ০০:০০ টা
চলচ্চিত্রাঙ্গনে শোকের ছায়া

শাকিব ব্যস্ত জন্মদিনে!

শোবিজ প্রতিবেদক

শাকিব ব্যস্ত জন্মদিনে!

গত সোমবার বাংলা চলচ্চিত্রাঙ্গনে ছিল শোকের ছায়া। শুটিং করতে যাওয়ার পথে মারা যান অভিনেতা মিজু আহমেদ। অন্যদিকে একই দিনে ক্যালিফোর্নিয়ায় মৃত্যুবরণ করেন নির্মাতা ইবনে মিজান। এই শোক সংবাদে পুরো চলচ্চিত্রাঙ্গন নিথর ছিল। পরদিন অর্থাৎ মঙ্গলবার ছিল এই দুই প্রয়াতের জানাজা ও দাফন। আর এই দিনেই জন্মদিন ছিল চিত্রনায়ক শাকিব খানের। বুধবার বাংলাদেশের এক শীর্ষ দৈনিকে খবর বেরোয় এই শোকে নাকি জন্মদিন পালন করেননি শাকিব। অথচ এস কে মুভিজ, ভেঙ্কটেশ ফিল্মসের ইউনিটে কেক কেটে উৎসব করা হয়েছে। জন্মদিনের কেক কাটা দোষের কিছু না, কিন্তু শোকের নাম করে জন্মদিনের উৎসব না করার ঘোষণা দেওয়াটা কোন ধরনের শালীনতা? এমন গুঞ্জনই উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

চলচ্চিত্র জগতের লোকজন বলছেন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি হিসেবে শাকিব খানের কর্তব্য ছিল মিজু আহমেদের জানাজায় অংশ নিতে ঢাকায় ছুটে আসা। মিজু আহমেদ শুধু অভিনেতাই নন, শিল্পী সমিতির সাবেক সভাপতিও ছিলেন। চলচ্চিত্রকাররা বলছেন, সহশিল্পী হিসেবে না হলেও শিল্পী সমিতির বর্তমান সভাপতি শাকিব সাবেক সভাপতি মিজু আহমেদের মৃত্যুতে তার পরিবারের পাশে ছুটে আসতে পারতেন। অনেকের দাবি, শাকিব দেশে থাকা অবস্থায়ও কোনো শিল্পী বা নির্মাতা কলাকুশলীর মৃত্যু হলে তিনি তাদের জানাজায় পর্যন্ত আসেন না। যেমনটি হয়েছিল অভিনেতা আনোয়ার হোসেনের বেলাতেও। এফডিসিতে এই অভিনেতার যখন জানাজা হচ্ছিল শাকিব তখন আউটডোরে শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন। চলচ্চিত্রের শীর্ষ নায়কের এহেন অসামাজিক আচরণে সবাই ক্ষুব্ধ। এসব কারণে সমালোচিত হলেও সাম্প্রতিক সময়ে একটু বেশিই কলকাতামুখী হওয়া শাকিবের কপালে জুটেছে প্রশংসাও। সম্প্রতি যৌথ প্রযোজনার ‘নবাব’ ছবির ফার্স্টলুক প্রকাশ পেয়েছে। সাধারণ দর্শকের পাশাপাশি খোদ কলকাতার অভিনেতা দেব শাকিবের এই ফার্স্টলুকের প্রশংসা করেছেন।

এদিকে শাকিব এখন কাজ করছেন টলিউডের অন্যতম শীর্ষ প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের নাম চূড়ান্ত না হওয়া একটি ছবিতে। রাজিব বিশ্বাস পরিচালিত এই ছবিতেও শাকিব হাজির হবেন নতুন লুকে। অসমর্থিত সূত্র জানাচ্ছে এই ছবিতে শাকিবকে মোটা গোঁফওয়ালা লুকে দেখা যাবে। ঘটনা যাই হোক, নিজ দেশের লিজেন্ডারি শিল্পী কলা-কুশলীকে সম্মান দেখানোর সহজাত ভদ্রতাটুকু শাকিব পালন করবেন—এমনটাই আশা করছেন সবাই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর