সোমবার, ১০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

নববর্ষ শুধুই ফারিয়ার

আলাউদ্দীন মাজিদ

নববর্ষ  শুধুই ফারিয়ার

কথা ছিল বাংলা নববর্ষে বেশকটি ছবি মুক্তি পাবে। বড় মাপের তারকায় জমজমাট হয়ে উঠবে প্রেক্ষাগৃহ। যেমন শাকিব আসবেন ‘অহংকার নিয়ে, সঙ্গে থাকবেন বুবলী। মুক্তি পাওয়ার কথা ছিল মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত ‘ডুব’ ছবিটি। এতে আছেন বলিউড অভিনেতা ইরফান খান আর ঢালিউডের তিশা। নানা জটিলতায় এটিও আটকে আছে। যদিও ছবির অন্যতম প্রযোজক আবদুল আজিজ বলেছিলেন সব বাধা অতিক্রম করে নববর্ষে ‘ডুব’ মুক্তি পাবে। শেষ পর্যন্ত প্রতিবন্ধকতা আর দূর করতে পারল না ছবিটি। প্রযোজক সমিতি বলছে এখনো ‘ডুব’ ছবির আবেদন তাদের দফতরে এসে পৌঁছেনি। কারণ ছবিটি এখনো সেন্সর বোর্ডের দরজা অতিক্রম করতে পারেনি। ‘ডুব’ ছবির প্রযোজক আবদুল আজিজ ও পরিচালক ফারুকী দুজনই বর্তমানে রয়েছেন কলকাতায়। তাই ধরেই নেওয়া যায় নববর্ষে নেই ‘ডুব’। যদিও প্রযোজক সমিতি বলছে, দু-একদিনের মধ্যে সেন্সর করিয়ে মুক্তির আবেদন জমা দিতে পারলে ছবিটি নববর্ষে মুক্তি পেতে পারে।

‘অহংকার’ ছবির পরিচালক শাহাদাৎ হোসেন লিটন বলছেন, বড় ইচ্ছে ছিল পয়লা বৈশাখে ছবিটি মুক্তি দেব। কিন্তু এখনো এডিটিং আর ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজ শেষ করতে পারিনি। তাই উৎসবের দিনে ছবিটি আর মুক্তি দিতে পারছি না। এদিকে আবু সাইয়িদের ‘আসবোনা ফিরে’ ছবিটি নববর্ষে মুক্তি দেওয়ার লক্ষ্যে কদিন আগে তিনি প্রযোজক সমিতিতে আবেদন করলেও পরশু মুক্তির আবেদন প্রত্যাহার করে নেন। এ ছাড়া নববর্ষে মুক্তি দিতে আরও কয়েকজন নির্মাতা দৌড়ঝাঁপ করেও শেষ পর্যন্ত ছবির কাজ শেষ করতে না পারায় হতাশ হয়ে পিছিয়ে পড়লেন তারা।

তাহলে বৈশাখের উপহার হয়ে আসছেন কে? চলচ্চিত্র প্রযোজক সমিতি থেকে প্রাপ্ত তথ্য মতে গতকাল পর্যন্ত পয়লা বৈশাখে মুক্তি দেওয়ার জন্য জাজ মাল্টিমিডিয়ার ছবি শামীম আহমেদ রনি পরিচালিত ‘ধ্যাততেরিকি’ চূড়ান্ত হয়েছে। সমিতি বলছে, আরও দু-একটি ছবির আবেদন জমা দেওয়ার কথা চলছে। ছবিগুলোর আবেদন জমা না পড়া পর্যন্ত চূড়ান্ত করে কিছুই বলা যাচ্ছে না। নববর্ষের বাকি আছে আর মাত্র চারদিন। এখন পর্যন্ত মুক্তির তালিকা দখল করে রেখেছে ‘ধ্যাততেরিকি’। মানে বড় পর্দায় নববর্ষের তারকা হয়ে আসছেন শুধুই নুসরাত ফারিয়া। এই ছবিতে অবশ্য ফরিয়ার সঙ্গে রয়েছেন রিক্ত রোশন ও ফারিন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর