শুক্রবার, ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘শিখণ্ডী কথা’ নাটকের একটি দৃশ্য

নাটক

মঞ্চস্থ হলো

‘পায়ের আওয়াজ পাওয়া যায়’।

গত ৭ এপ্রিল আইডিএলসির  আয়োজনে বেইলি রোডের মহিলা সমিতিতে মঞ্চস্থ’ হলো কাব্যনাট্য ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’। দেশবরেণ্য সাহিত্যিক প্রয়াত সৈয়দ শামসুল হক রচিত প্রখ্যাত এ নাটকটির মূল নির্দেশনায় ছিলেন প্রয়াত নাট্যকার আবদুল্লাহ্ আল মামুন। প্রখ্যাত এ নাটকটি সুদিব চক্রবর্তীর নির্দেশনায় উপস্থাপন করেন নন্দিত নাট্যদল থিয়েটার।

 

 শিল্পকলার কর্মচারী ইউনিয়নের নাট্যোৎসব

২৪ এপ্রিল শুরু হচ্ছে শিল্পকলা একাডেমির কর্মচারী ইউনিয়নের পাঁচ দিনের নাট্যোৎসব।

পাঁচ দিনের এই উৎসবে দশটি নাটকের দল মোট দশটি নাটক মঞ্চায়ন করবে।

প্রতিদিন সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তন ও পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে উৎসবের নাটকগুলো। ২৮ এপ্রিল শেষ হবে পাঁচ দিনের ্এই নাট্যোৎসব।

 

পরীক্ষণ থিয়েটার হলে ‘শিখণ্ডী কথা’

২৪ এপ্রিল শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে মহাকাল নাট্য সম্প্রদায়ের নাটক ‘শিখণ্ডী কথা’। এটি রচনা করেন আনন জামান ও নির্দেশনায় রশীদ হারুন।

 

আজ নৃত্যনাট্য ‘মহুয়া’

নাচের সংগঠন নৃত্যলোক সাংস্কৃতিক কেন্দ্র ’এর ২৫ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী ‘মহুয়া’ নৃত্যনাট্য পরিবেশন করবে দলটি। মৈমনসিং গীতিকার বিখ্যাত পালা মহুয়া অবলম্বনে পরিবেশিত হবে এই নৃত্যনাট্যটি।

আজ শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে শুরু হয়ে কাল শনিবার শেষ হবে দুই দিনের এ আয়োজন।

সংগীত

’তুমি আমার অহংকার’ শীর্ষক সংগীতানুষ্ঠান

আজ সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীির সংগীত ও নৃত্যশালা মিলনায়তনে অভ্যুদয় সংগীত অঙ্গন, চট্টগ্রাম শাখার পরিবেশনায় বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের আয়োজন করেছে ‘তুমি আমার অহংকার’ শীর্ষক সংগীতানুষ্ঠান। সংগীত পরিকল্পনায় সংগীতজ্ঞ এবং সুরকার অজিত রায়ের সুযোগ্য কন্যা শিল্পী শ্রেয়সী রায়।

 

আজ চাষাঢ়ায় নতুন গানের উৎসব

সাংস্কৃতিক সংগঠন সমগীত সংস্কৃতি প্রাঙ্গণের আয়োজনে আজ শুক্রবার নারায়ণগঞ্জের চাষাঢ়ার কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে ‘চেতনা জাগাও সর্বপ্রাণে, বাঁচাও সুন্দরবন’ শীর্ষক নতুন গানের উৎসব।

 

সংশপ্তকের ২৭ বছর পূর্তি

শিশু কিশোর সংগঠন সংশপ্তকের ২৭ বছর পূর্তিতে আলোচনাসভা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি।

আজ শুক্রবার সন্ধ্যায় সেগুনবাগিচার আখতার ইমাম মিলনায়তনের এই আয়োজনে প্রধান অতিথি থাকবেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

 

প্রদর্শনী

‘ক্যানভাসের স্মৃতিগাথা’ শীর্ষক প্রদর্শনী

অলিয়ঁস ফ্রঁসেস দো ঢাকার গ্যালারি জুমে  কাল শনিবার শুরু হচ্ছে সায়মা এম খানের ‘ক্যানভাসের স্মৃতিগাথা’ শীর্ষক একক চিত্র প্রদর্শনী। সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে। আর রবিবার সাপ্তাহিক বন্ধ। ৬ মে শেষ হবে এই প্রদর্শনী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর