মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

নিজের মতো আছেন শাহনাজ রহমতউল্লাহ

শোবিজ প্রতিবেদক

নিজের মতো আছেন শাহনাজ রহমতউল্লাহ

গান থেকে অনেক আগেই সরে এসেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী শাহনাজ রহমতউল্লাহ। বর্তমানে তার সময় কাটছে নিজ ধর্ম আর সংসার নিয়ে। কিন্তু এখনো মানুষের মনে গেঁথে আছে তার গাওয়া একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’, ‘এক নদী রক্ত পেরিয়ে’, ‘আমার দেশের মাটির গন্ধে’, ‘একতারা তুই দেশের কথা বল রে এবার বল’, ‘সাগরের তীর থেকে’, ‘খোলা জানালা’, ‘পারি না ভুলে যেতে’, ‘ফুলের কানে ভ্রমর এসে’, ‘আমি তো আমার গল্প বলেছি’ এ রকম অসংখ্য গান।

সম্প্রতি সদ্য প্রয়াত কণ্ঠশিল্পী লাকী আখন্দের স্মরণে দীর্ঘদিন পর একটি টিভি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন তিনি। এই অনুষ্ঠানে তিনি বলেছেন লাকী আখন্দকে নিয়ে অনেক কথা। তিরি লাকী আখন্দের গানগুলো সংগ্রহ করার জন্য বলেন। লাকী আখন্দ প্রসঙ্গে শাহনাজ রহমতউল্লাহ বলেন, ‘আমি আজ থেকে ছয়-সাত বছর আগে তার একটি গান করেছিলাম। পরে তার সঙ্গে আমার আর কোনো দেখা হয়নি। কিন্তু তিনি যে অসুস্থ  ছিলেন তা আমি জানতাম। কিন্তু এভাবে চলে যাবেন তা জানা ছিল না।’ গান থেকে সরে আসা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি দীর্ঘ ৫০ বছর গান করেছি। সংগীত আমাকে অনেক কিছু দিয়েছে। আজ আমি যে অবস্থানে আছি, তা সংগীতের জন্যই। শ্রোতাদের ভালোবাসায় আমি ধন্য। কোনো ধরনের অভিমান কিংবা অভিযোগের কারণে গানের জগৎ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি না। এটা আমার একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত। অনেক তো হলো, এবার না-হয় নিজের মতো করে জীবনের বাকিটা সময় কাটাই।’

 ‘বাদলদিনের পাখি’ ছিল শাহনাজ রহমতউল্লাহর শেষ গানের অ্যালবাম। ১৯৬৩ সালে ‘নতুন সুর’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে গান গাওয়া শুরু করেছিলেন শাহনাজ রহমতউল্লাহ। গানের জগতে তার ৫০ বছরে শাহনাজ রহমতউল্লাহর চারটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। 

সর্বশেষ খবর