রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

নির্মাতারা ডাকলেই ফিরব

অঞ্জনা

আলাউদ্দীন মাজিদ

নির্মাতারা ডাকলেই ফিরব

অভিনেত্রী অঞ্জনা। চলচ্চিত্র শিল্পের উন্নয়ন নিয়ে তার রয়েছে নানা ভাবনা। আর এ ক্ষেত্রে ভূমিকা রাখতে আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি। এ বিষয় ও অন্যান্য প্রসঙ্গে আজ তার সঙ্গে আলাপচারিতা—

 

কেমন আছেন?

উফ্, বেশ টেনশনে আছি।

 

কেন, কী নিয়ে টেনশন করছেন?

আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী হয়েছি। মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে সদস্য পদে নির্বাচন করছি। আসলে নির্বাচন নিয়েই এখন আমার যত টেনশন।

আপনি স্বনামধন্য একজন অভিনেত্রী। ভোটাররাতো আপনাকে মূল্যায়ন করবেই?

সেই কনফিডেন্স আমার আছে, তারপরেও নির্বাচন নিয়ে কথা। নির্বাচনে দাঁড়ালে সবাই স্নায়ুচাপে ভোগে। এটি স্বাভাবিক। ভোটারদের ওপর আমার আস্থা আছে।

ভোটাররা আপনাকে কতটা মূল্যায়ন করবে বলে মনে করছেন?

সবার ভালোবাসা পেয়ে শিল্পী অঞ্জনা হয়েছি, এই ভালোবাসা নিয়েই নির্বাচনে এসেছি। ভোটাররা আমাকে যোগ্য মনে করলে অবশ্যই তারা মূল্যায়ন করবেন।

 

নির্বাচনে আপনার প্রতিশ্রুতি কী?

আমার প্যানেলের প্রার্থীরা শক্তিমান তারকা। যোগ্য ও কর্মঠ। তারা শিল্পীদের সমস্যা সমাধানে ভূমিকা রাখবেন। ব্যক্তিগতভাবে আমার চেষ্টা থাকবে অতীতে যেসব সমস্যার সমাধান হয়নি সেগুলোর প্রতি নজর দেওয়া। একই সঙ্গে অসহায় শিল্পীদের জীবন মান উন্নয়নে যথাসাধ্য চেষ্টা করা।

 

বর্তমানে যৌথ প্রযোজনায় ছবি নির্মাণ বেড়েছে, এতে স্থানীয় শিল্পীরা কতটা লাভবান হচ্ছে?

যৌথ প্রযোজনার ক্ষেত্রে সরকারি নীতিমালা কতটা মানা হচ্ছে সেটিই আমার প্রশ্ন। যদি মানা না হয় তাহলে আমাদের শিল্পী, কলাকুশলীরা বঞ্চিত হতেই থাকবে। এটি কারও কাম্য নয়।

 

ওয়ার্ক পারমিট ছাড়া বিদেশি শিল্পীদের কাজ করার অভিযোগ রয়েছে?

এটি গুরুতর অপরাধ, এতে শুধু আমাদের চলচ্চিত্র জগৎ ক্ষতিগ্রস্ত হচ্ছে না, সরকার প্রতিনিয়ত রাজস্ব বঞ্চিত হচ্ছে। আমাদের প্যানেল নির্বাচিত হলে এমন সব শুভঙ্করের ফাঁকি জোরালোভাবে প্রতিরোধ করবে।

 

চলচ্চিত্রের বর্তমান অবস্থা কেমন?

এখন অনেক ভালো, চলচ্চিত্রের উন্নয়নে সময়ের পথে হাঁটতে হবে। নতুনদের পাশাপশি পুরাতন নির্মাতা আর শিল্পীদেরও এগিয়ে আসতে হবে। মিশা-জায়েদ প্যানেল নির্বাচিত হলে চলচ্চিত্রের উন্নয়নে যথাযথ ভূমিকা রাখা হবে।

 

আবার অভিনয়ে কখন ফিরছেন?

নির্মাতারা ডাকলেই ফিরব।

 

ভোটারদের উদ্দেশে কী বলবেন?

আপনারা যোগ্য প্রার্থীকে বিজয়ী করুন। আমাকে যদি যোগ্য মনে হয় তাহলে সবার জন্য কাজ করার সুযোগ দিন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর