সোমবার, ১৫ মে, ২০১৭ ০০:০০ টা

রাজনীতির মাঠে সংগীত তারকারা

রাজনীতির মাঠে সংগীত তারকারা

শোবিজ তারকাদের রাজনীতিতে অংশগ্রহণ নতুন কোনো ঘটনা নয়। ইউরোপ, আমেরিকা এবং এশিয়ার দেশগুলোতে সচরাচর শোবিজ তারকারা রাজনীতিতে যোগ দিয়ে থাকেন। একই ধারাবাহিকতা চলে আসছে বাংলাদেশেও। বর্তমানে আমাদের দেশের বেশ কয়েকজন কণ্ঠশিল্পী যোগদান করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে। রাজনীতিতে বর্তমানে তাদের ব্যস্ততার কথা তুলে ধরেছেন—আলী আফতাব

 

 

গাজী মাজহারুল আনোয়ার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমান উপদেষ্টা হয়েছেন গাজী মাজহারুল আনোয়ার। ২০০২ সালে বাংলাদেশের একুশে পদক লাভ করেন তিনি। এই প্রসঙ্গে তিনি জানান, ‘বিএনপি চেয়ারপারসন আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা আমি যথাযথভাবে পালনের চেষ্টা করব। দেশে এখনো সুস্থ সাংস্কৃতি বিকাশে কাজ করার সুযোগ আছে। সেটাই আমি করতে চাই। সাংস্কৃতিক অঙ্গনে জাতীয়তাবাদী শক্তিকে এক করে দেশে একটি সুস্থ ধারার সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে চাই। এজন্য দেশবাসীর কাছে দোয়া ও সহযোগিতা চাই।

 

মমতাজ

প্লেব্যাক, স্টেজশো আর রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ। ২০০৮ সালের সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগে যোগ দেন। দলটি ক্ষমতায় আসার পর সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য করা হয় তাকে।

বর্তমানে তিনি মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও গান এ দুই জগতেই সমান বিচরণ রয়েছে তার। গত বছর ‘লোকাল বাস’ শিরোনামের একটি গান খুব জনপ্রিয়তা পায়।

 

রিজিয়া পারভীন

গানের ভুবনে রিজিয়া পারভীনকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেয়। গানের পাশাপাশি তিনি আছেন রাজনৈতিক মঞ্চেও।

তিনি বর্তমানে বিএনপির কেন্দ্রীয় সদস্য। বর্তমানে তিনি দেশের বাইরে আছেন। ঈদের পর দেশে আসবেন বলে জানা যায়।

 

মনির খান

কণ্ঠশিল্পী মনির খান জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংগঠনের (জাসাস) সাধারণ সম্পাদক ছিলেন। এখন তিনি জাসাসের সাধারণ সম্পাদকের পাশাপাশি বিএনপির নির্বাহী কমিটির সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করবেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি খুবই খুশি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতা-কর্মীদের কাছে আমি কৃতজ্ঞ।

 

কনকচাঁপা

জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা বিএনপিতে যোগ দিয়েছেন। তবে এখনো তাকে কোনো পদ দেওয়া হয়নি। এর আগে অবশ্য আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন এই কণ্ঠশিল্পী। বর্তমানে গান নিয়েই ব্যস্ততা তার।

 

বেবী নাজনীন

কণ্ঠশিল্পী বেবী নাজনীনকে করা হয়েছে বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। গানের মঞ্চের পাশাপাশি বর্তমানে তিনি আন্তর্জাতিক মঞ্চেও ব্যস্ত আছেন তিনি। বর্তমানে তিনি ব্যস্ত আছেন দেশের বাইরের কিছু শো নিয়ে।

 

বাদশা বুলবুল

বেশ অনেকটা সময় ধরে গানের ভুবনে আছেন বাদশা বুলবুল। বর্তমানে তিনি টিভি-শো আর স্টেজশো নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। গানের পাশাপাশি তিনি রাজনৈতিক মঞ্চেও সচল। বর্তমানে তিনি জাসাসের সহসভাপতি।

 

শাফিন আহমেদ

গানের পাশাপাশি রাজনীতিতে যুক্ত হলেন  কণ্ঠশিল্পী শাফিন আহমেদ। ববি হাজ্জাজ নেতৃত্বাধীন এনডিএম দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম, উচ্চ পরিষদের সদস্য হিসেবে তাকে মনোনীত করা হন।

সর্বশেষ খবর