শুক্রবার, ২৬ মে, ২০১৭ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

প্রদর্শনী

আজ মুভিয়ানার মে মাসের নির্বাচিত প্রদর্শনী

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে আয়োজিত ‘নতুন চলচ্চিত্র নতুন নির্মাতা চলচ্চিত্র উৎসব’ বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্য চলচ্চিত্রের বছরব্যাপী প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসব। উৎসবে মে মাসের নির্বাচিত চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বিকাল ৩টায় প্রদর্শিত হবে তিনটি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ও একটি প্রামাণ্যচলচ্চিত্র। এ ছাড়া বিকাল ৫টায় অষ্টমবারের মতো আয়োজিত হচ্ছে ‘সিনেমা ফাইভ আলাপ’।

 

শিল্পাচার্য জয়নুল আন্তর্জাতিক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রদর্শনী

শিল্পাচার্য জয়নুল আবেদিন আর্ট স্কুল টঙ্গী, আয়োজন করতে যাচ্ছে প্রথম আন্তর্জাতিক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রদর্শনী-২০১৭।  সেরা দেশি ও বিদেশি ২০ জন প্রতিযোগীকে বাংলাদেশের বরেণ্য চিত্রশিল্পী ও বিভিন্ন দেশের কূটনীতিকদের হাত থেকে পুরস্কার এবং সনদপত্র প্রদান করা হবে। ছবি জমা দেওয়ার ঠিকানা, জয়নুল আবেদিন আর্ট স্কুল, গ্রিনল্যান্ড রেসিডেন্সিয়াল হাই স্কুল, বাড়ী নং ২২/১৪, তাজমহল রোড, মোহাম্মদপুর ঢাকা, বাংলাদেশ।

 

নাটক

৩১ মে গওহর বাদশা-বানেছা পরী

৩১ মে শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাগরিক নাট্যাঙ্গন প্রযোজিত নাটক ‘গওহর বাদশা-বানেছা পরী। ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নাটকটির নবনাট্যরূপ ও নির্দেশনার পাশাপাশি প্রধান চরিত্রে অভিনয় করেছেন হৃদি হক।

 

বেঙ্গল থিয়েটারের ‘জলপুত্র’

৩১ মে শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে বেঙ্গল থিয়েটার প্রযোজিত নাটক ‘জলপুত্র’। হরিশঙ্কর জলদাসের উপন্যাস অবলম্বনে নাটকটির নাট্যরূপ ও নির্দেশনায় রয়েছেন হাসান রেজাউল। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন দলটির নিয়মিত শিল্পীরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর