সোমবার, ২৯ মে, ২০১৭ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

দর্শক-শ্রোতাদের ভালো কিছু দেওয়ার অপেক্ষায় থাকি

-------- হাবিব ওয়াহিদ

আলী আফতাব

দর্শক-শ্রোতাদের ভালো কিছু দেওয়ার অপেক্ষায় থাকি

গতকাল দেশে ফিরেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী হাবিব ওয়াহিদ। এরই মধ্যে ‘ঘুম’ গানের ভিডিওটি জয় করে নিয়েছে দর্শক-শ্রোতাদের মন। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

 

‘ঘুম’ গানটির মিউজিক ভিডিওটির কেমন সাড়া পেয়েছেন?

ভালো সাড়া পাচ্ছি এখনো। আমার এই মিউজিক ভিডিওটি অন্য সব মিউজিক ভিডিও থেকে একটু আলাদা। এখানে দর্শকরা আমাকে অন্য একটি রূপে দেখেছে। বর্তমানে আমাদের দেশে মিউজিক ভিডিওর আলাদা একটি ইন্ডাস্ট্রি গড়ে উঠেছে। অনেকে ভালো ভালো কাজ করছে। কিন্তু একটা বিষয় মাথায় রাখতে হবে। আগে ভালো গান করতে হবে, পরে মিউজিক ভিডিও। সব মিলিয়ে মনে হয় দর্শকদের আমার এই কাজটি ভালো লেগেছে।

 

ঈদে নতুন কিছু করছেন?

বেশ কিছু কাজ হাতে আছে। দেখি একটা একটা করে শেষ করব। এ ছাড়া আমি সব সময়ই একটু বেছে কাজ করতে পছন্দ করি। আমি দর্শক-শ্রোতাদের সব সময় নতুন কিছু দেওয়ার অপেক্ষায় থাকি। আর তাই ভালো গান না হলে আমি তা করি না।

 

 ইন্ডিয়াতে গিয়েছিলেন কী জন্য?

একটি প্রয়োজনে গিয়েছিলাম। আমি যেখানেটায় গিয়েছিলাম তা নয়াদিল্লি থেকে বেশ অনেক দূরে। জায়গাটা ভালো লেগেছে।

 

মিথিলার সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

মিথিলার সঙ্গে এটি আমার দ্বিতীয় কাজ। এর আগে মিথিলার সঙ্গে প্রথম কাজ হয়েছিল ২০১২ সালে। সেই সময় আমার সংগীতায়োজনে ‘ময়না গো’ গানের মডেল হয়েছিলেন তিনি। ওই গানের ভিডিওতে আমাদের দুজনকে দেখা গেলেও শুটিং আমাদের একসঙ্গে হয়নি। তবে ‘ঘুম’-এ আমরা একসঙ্গে কাজ করেছি। একজন শিল্পী হিসেবে মিথিলা দারুণ।

 

ইদানীং চলচ্চিত্রের গানে আপনাকে পাওয়া যাচ্ছে না কেন?

এর কারণ হচ্ছে গানের ভিডিও করার সময় যে শ্রম দিই, সিনেমার গানেও একই শ্রম দিই। কিন্তু দেখা যায় গানের ভিডিও করতে যে বাজেট লাগে, পরিচালকরা সিনেমার একটি গানের জন্য সেই বাজেট দিতে চান না। নিজের গানের ভিডিওতে নিজের কাজের সুযোগ আছে। নিজের ভাবনাগুলোকে প্রয়োগ করতে পারি। তাই কম বাজেটের সিনেমার গান করতে রাজি নই। ভালো বাজেট না হলে ভালো কাজও হয় না।

সর্বশেষ খবর