শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘সুরগাঁও’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

গ্যালারি চিত্রকে ১২ দিনের প্রদর্শনী আজ শুক্রবার ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে শিল্পী সুলতান ইশতিয়াকের ‘ফিগারেশন অব কমপ্লেক্সটি অ্যান্ড আরবান এক্সপ্লোরেশন’ শীর্ষক ১২ দিনের প্রদর্শনী। সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রদর্শনীর উদ্বোধন করবেন চিত্রশিল্পী রফিকুন নবী। ২৫ জুলাই শেষ হবে ১২ দিনের এই প্রদর্শনী।

 

চারুকলায় শেষ হচ্ছে ‘জাম্প স্টার্ট-৩০’

কাল শনিবার চারুকলার জয়নুল গ্যালারিতে শেষ হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ১৯৮৭-৮৮ বর্ষের শিক্ষার্থীদের বন্ধুত্বের ৩০ বছর উদযাপনের ‘জাম্প স্টার্ট-৩০’ শীর্ষক সপ্তাহব্যাপী প্রদর্শনী।

চারুকলা অনুষদের সাবেক শিক্ষার্থীদের সম্মিলিত গ্রুপ ‘চারুকলা ৮৭’ এর আয়োজনে গত ৯ জুলাই চারুকলার জয়নুল গ্যালারিতে শুরু হয় দলবদ্ধ এই প্রদর্শনী। দলগত এই প্রদর্শনীতে ৪২ জন সহপাঠী শিল্পীর বিভিন্ন মাধ্যমের শিল্পকর্ম স্থান পেয়েছে।

 

নাটক

‘হ্যামলেট’-এর তৃতীয় মঞ্চায়ন

আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে উইলিয়াম শেকসপিয়র রচিত নাটক ‘হ্যামলেট’। উইলিয়াম শেকসপিয়র স্মরণে শিল্পকলা একাডেমির বছরব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন হিসেবে নাটকটির মঞ্চায়ন হচ্ছে। সৈয়দ শামসুল হক অনূদিত ‘হ্যামলেট’-এর নির্দেশনায় রয়েছেন আতাউর রহমান। সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে নাটকটি।

 

মহাকাল নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘নীলাখ্যান’

নাটকের দল মহাকাল নাট্য সম্প্রদায়ের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নিয়মিত প্রযোজনার নাটক ‘নীলাখ্যান’। সন্ধ্যায় পরীক্ষা থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি।

 

কাল ‘সুরগাঁও’-এর দুইদিনের মঞ্চায়ন শুরু

কাল শনিবার বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে ও এর পরের দিন রবিবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে ‘সুরগাঁও’ নাটকের মঞ্চায়ন। দেশ নাটক প্রযোজিত এই নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন মাসুম রেজা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর