শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ ০০:০০ টা

নগরজুড়ে ছুটির আমেজ

নগরজুড়ে ছুটির আমেজ

‘ডিজায়ার আন্ডার দ্য এলমস’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

 

২৫ জুলাই শেষ হচ্ছে গ্যালারি চিত্রকের প্রদর্শনী

২৫ জুলাই ধানমন্ডির গ্যালারি চিত্রকে শেষ হচ্ছে শিল্পী সুলতান ইশতিয়াকের ‘ফিগারেশন অব কমপ্লেক্সিটি অ্যান্ড আরবান এক্সপ্লোরেশন’ শীর্ষক ১২ দিনের প্রদর্শনী। প্রদর্শনীতে প্রতিদিনই শিল্পানুরাগীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

 

নাটক

তহবিল গঠনে নাটকের বিশেষ প্রদর্শনী-২০১৭

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের পক্ষ থেকে মঞ্চ নাট্যশিল্পীদের চিকিৎসা সহায়তার জন্য একটি তহবিল গঠনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে ফেডারেশানের পক্ষ থেকে জুলাই এবং আগস্ট মাসে শিল্পকলা এডাডেমির জাতীয় নাট্যশালায় চারটি মঞ্চনাটকের বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সে ধারাবাহিকতায় আজ শুক্রবার সন্ধ্যায় প্রদর্শিত হবে মহাকাল নাট্যসম্প্রদায়ের ‘শিবানী সুন্দরী’। সালাম সাকলাইন রচিত এই নাটকটির নির্দেশনায় রয়েছেন দেবাশীষ ঘোষ।

 

আজ ‘ডিজায়ার আন্ডার দ্য এলমস

শব্দাবলী গ্রুপ থিয়েটার আজ শুক্রবার সন্ধ্যায় বরিশালের শব্দাবলী স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন করবে নাটক ‘ডিজায়ার আন্ডার দ্য এলমস’। নাটকটির নির্দেশনায় রয়েছেন ফজলুর রহমান পলাশ। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন বুলবুল আহম্মেদ জয়, আনোয়ার শামীম, নাবিলা নাসরিন, ইয়াছির আরাফাত, জহিরুল ইসলাম প্রমুখ।

 

ম্যাড থেটারের ‘নদ্দিউ নতিম’

১৯ জুলাই ছিল নন্দিত লেখক হুমায়ূন আহমেদের পঞ্চম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আজ শুক্রবার ম্যাড থেটার মঞ্চায়ন করবে হুমায়ূন আহমেদ রচিত নাটক ‘নদ্দিউ নতিম’।

সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে এই নাটকটি।

 

আবৃত্তি

আজ মুক্তধারার ‘ধারা নিরন্তর’

আজ মুক্তধারা আবৃত্তি চর্চা কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে আবৃত্তি অনুষ্ঠান ‘ধারা নিরন্তর’।  কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত এ আবৃত্তি অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করবেন দেশের বরেণ্য আবৃত্তিশিল্পী সৈয়দ হাসান ইমাম, আশরাফুল আলম, রফিকুল ইসলাম, রুপা চক্রবর্তী এবং শিমুল মুস্তাফা।

 

আজ শুরু হচ্ছে নজরুল উৎসব

বাংলাদেশ নজরুল সংগীতশিল্পী সংস্থার আয়োজনে আজ শুক্রবার শুরু হচ্ছে দুইদিনের নজরুল উৎসব। বিকাল পাঁচটায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে শুরু হবে এই উৎসব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর