সোমবার, ৩১ জুলাই, ২০১৭ ০০:০০ টা
এস আই টুটুল

দর্শক-শ্রোতাদের ভালোবাসায় আমি মুগ্ধ

আলী আফতাব

দর্শক-শ্রোতাদের ভালোবাসায় আমি মুগ্ধ

২০১৫ সালে ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ সুরকার এবং শ্রেষ্ঠ শিল্পী হিসেবে দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন জনপ্রিয় কণ্ঠশিল্পী এস আই টুটুল। এ ছাড়া বর্তমানে তিনি দক্ষিণ কোরিয়া গেছেন স্টেজ শো করতে। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

 

আপনাকে অভিনন্দন জাতীয় চলচ্চিত্র পুরস্কার সম্মাননা পাওয়ার জন্য।

আজ একটি কথা না বললেই নয়। আমার গুরুস্থানীয় একজনের কথা বলতে চাই, তিনি বলতেন মেহনতের কোনো মাইর নেই-পরিশ্রমের ফসল তুমি পাবেই। আমি সব সময়ই ধৈর্য ধরে ভালো কাজ করার চেষ্টা করে গেছি। আল্লাহ আমাকে এর ফল দিয়েছেন। আমি তাতেই সন্তুষ্ট। মহান আল্লাহর কাছে প্রতিমুহূর্তেই আমি কৃতজ্ঞ। আজ আমার ঘরে আমি যে পুরস্কারটা নিয়ে গেলাম তা আমার দর্শক-শ্রোতাদের ভালোবাসার কারণে।

 

এর আগেও আপনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন।

হ্যাঁ, এর আগে আমি তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’র জন্য শ্রেষ্ঠ সংগীত পরিচালক এবং জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী হিসেবে পুরস্কার লাভ করি। এ ছাড়া আমার সংগীত পরিচালনায় সামিয়া জামান পরিচালিত ‘রানী কুঠির বাকি ইতিহাস’ চলচ্চিত্রের জন্য সামিনা চৌধুরী ও আসিফ শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

 

আপনার ‘হাই ফাইভ এন্টারটেইনমেন্ট’ ইউটিউব চ্যানেলের খবর কী?

আমার এমন অনেক গান আছে যা আমার সঙ্গে কোনো রকম চুক্তি ছাড়াই ইউটিউব বা তাদের নিজস্ব চ্যানেলে আপলোড করছে। তাই এখন থেকে আমার নতুন গান আমার চ্যানেলেই প্রকাশ পাবে। যদি কেউ নিয়মনীতি মেনে আমার সঙ্গে গান করে, তাহলে অন্যদের চ্যানেলে বা প্রতিষ্ঠানের জন্যও গান করব। তবে প্লে-ব্যাক বা অন্য কারও সঙ্গে গান করার বিষয়টি আলাদা। আমাদের চ্যানেলে নতুনদের সুযোগ দেওয়া হবে গানে এবং অভিনয়ে। আমরা চাই যাদের নিজেদের সামর্থ্য নেই কাজ করার তাদের পাশে থাকার। আবার এটিও বলতে চাই এই চ্যানেলটি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান। সম্প্রতি এই চ্যানেলে আমার ‘কেউ প্রেম করে’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ হয়। এ ছাড়া ‘স্বপ্ন বালক’ শিরোনামের একটি নাটক এরই মধ্যে আমরা প্রকাশ করেছি।

 

আপনার স্কুলের কী খবর?

ভালো চলছে। রাজধানী উত্তরার তিন নম্বর সেক্টরে অবস্থিত ‘অল সেইন্টস ইন্টারন্যাশনাল স্কুল’-এ বেশ কিছুদিন ধরে হেড অব মিউজিক হিসেবে দায়িত্ব পালন করছি। এ স্কুলের ১৩০ জনের অধিক শিশুকে আর্টসহ সংগীতের নানা বিষয়ে শিক্ষা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে অনেকেই ভালো করছে।

সর্বশেষ খবর