সোমবার, ৭ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
আবদুন নুর সজল

খুবই অগোছালো একজন মানুষ

পান্থ আফজাল

খুবই অগোছালো একজন মানুষ

অভিনেতা সজল। অভিনয়গুণে ইতিমধ্যে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। অভিনয় করছেন ভিন্ন ভিন্ন চরিত্রে। অন্যদিকে চলচ্চিত্রে রয়েছে তার সরব উপস্থিতি। এ তারকার সমসাময়িক বিষয় নিয়ে আজকের আয়োজন—

 

কি শুটিংয়ে নাকি?

হুমম...শুটিংয়ে আছি। নির্মাতা সাখাওয়াত মানিকের নাটক ‘প্রিয়তমেষু’। আমার সহশিল্পী শশী ও রুনা। চমৎকার একটা গল্পে কাজ করছি।

 

সাম্প্রতিক কাজের কি খবর?

কিছুদিন আগে মাহমুদ দিদারের ‘উড়ে যাওয়ার কাল’ নাটকে অভিনয় করেছি। যেখানে আমার চরিত্র ছিল একজন শিক্ষক। আমার সহশিল্পী ছিল প্রভা ও শূন্য মাটি। শুটিং হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার সুন্দর কিছু স্থানে। ফারিয়া হোসেনের রচনায় ও চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘গল্পটি খুব ছোট’ নাটকের কাজ করেছি। সহশিল্পী ছিল স্নিগ্ধা মোমিন ও নাজিরা মৌ। এছাড়াও চয়নিকা দিদির নাটক ‘কে তুমি অপরাজিতা’তে সাফার সঙ্গে অভিনয় করেছি।

 

আর কোরবানি ঈদের জন্য কাজ...

আসছে ঈদের জন্য কিছু নাটকে কাজ করছি। তবে চমক হিসেবে বলা যায়, রোমান রনির পরিচালনায় পূর্ণিমার সঙ্গে ‘অন্ধজনে অন্ধক্ষণে’ একটি চমৎকার নাটকে অভিনয়। যেখানে আমরা দুইজনই ছিলাম অন্ধ। অন্যদিকে তিন্নির সঙ্গে পরিচালক পারভেজ আমিনের পরিচালনায় ‘কুয়াশার ভেতরে একটি মৃত্যু’ নাটকে কাজ করেছি। শ্রীমঙ্গলে নাটকটির শুটিং হয়। সবই প্রচারের অপেক্ষায়। 

 

উপস্থাপনাও কি করছেন নিয়মিত?

নিয়মিত না, তবে সময়-সুযোগ হলে করতে চেষ্টা করছি। উপস্থাপনা আমার জন্য একটা দারুণ অভিজ্ঞতা। গত ঈদে বিটিভির জন্য নির্মিত ‘আনন্দমেলা’ ম্যাগাজিন অনুষ্ঠানে উপস্থাপনা করেছি। আমার সঙ্গে ছিল উপস্থাপিকা নাবিলা করিম। সামনে এমন ভালো কিছু অফার এলে অবশ্যই করব।

 

চলচ্চিত্রে অভিনয়ের কী খবর?

চলচ্চিত্রে কাজ করছি। এর আগে তন্ময় তানসেনের ‘রানআউট’ ছবি মুক্তি পায়। ‘হারজিত’ ছবিতে মাহির সঙ্গে কাজ করেছি। সামনে আরও কিছু ছবিতে কাজ করার কথা চলছে।

 

রোমান্টিক সজলকে ইদানীং অন্যভাবে পর্দায় দেখা যাচ্ছে...

সবই চরিত্রের প্রয়োজনে। একেক সময় একেকরকম কাজ করছি। নাটকে ভিক্ষুক, মহিষ চালক হিসেবে কাজ করেছি। এছাড়াও জনপ্রিয় নির্মাতা মাহামুদ দিদারের ‘পৌষের হিমবুকে’ নাটকে অভিনয় করেছি একজন বেলুন বিক্রেতা হিসেবে।

 

কাজ নিয়ে সন্তুষ্টি কতটুকু?

সন্তুষ্টি মাঝামাঝি। নামেই শুধু গল্পের পরিবর্তন। সব গল্প একরকম মনে হয়। তাই বেছে বেছে কাজ করছি। মইষাল, বেলুন বিক্রেতার মতো চ্যালেঞ্জিং চরিত্রেও অভিনয় করেছি। ভিন্ন গল্প হলে এখন কাজ করি। এমনিতেই আমি খুবই অগোছালো একজন মানুষ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর