বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
ইন্টারভিউ : তানিয়া আহমেদ

সব সময় নিজের সেরাটাই দিতে চাই

পান্থ আফজাল

সব সময় নিজের সেরাটাই দিতে চাই

জনপ্রিয় অভিনেত্রী এবং নির্মাতা তানিয়া আহমেদ। মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে তিনি একজন অনবদ্য অভিনেত্রী। চলতি বছর ‘ভালোবাসা এমনই হয়’ চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। তার সমসাময়িক ব্যস্ততা আর বিভিন্ন বিষয় নিয়ে আজকের আলাপন—

 

কেমন আছেন?

অনেক ভালো আছি। জীবন আসলেই খুব সুন্দর। এভাবেই বেঁচে থাকতে চাই।

 

সাম্প্রতিক কাজ সম্পর্কে জানতে চাই?

এখন কিছু নাটক ও সিরিয়ালে অভিনয় করছি। ঈদের জন্য কিছু কাজ করছি আর কিছু কাজের কথাবার্তা চলছে। এ ছাড়াও নিয়মিত কিছু অনুষ্ঠানে উপস্থাপনা করছি। আমি ও টুটুল নিজস্ব প্রোডাকশন হাউসের কাজ নিয়েও খুব ব্যস্ত রয়েছি।

 

গত ঈদে তো অনেক ব্যস্ত ছিলেন...

গত ঈদে কিছু কাজ করেছিলাম। প্রচার হয়েছিল হানিফ সংকেত ভাইয়ের একটি নাটক। অন্যদিকে ছিল সাগর জাহানের ‘অ্যাভারেজ আসলাম’, মোস্তফা কামাল রাজের ছয় পর্বের ‘থাইল্যান্ড বিশেষ অজ্ঞ’, সাইদুর রহমান রাসেলের ছয় পর্বের ‘হানিমুন প্যাকেজ’, রাজীবুল ইসলাম রাজীবের ‘ব্লাফমাস্টার’সহ কিছু নাটক। তবে আফজাল ভাইয়ের সঙ্গে রাজীবুল ইসলাম রাজীবের ‘নিয়তির মুচকি হাসি’তে কাজ করে খুব আনন্দ পেয়েছি।

 

পরিচালনার কী খবর?

আমার পরিচালনায় কিছু নাটক গত ঈদে গিয়েছিল, সামনে আরও কিছু কাজ করছি। আমি করেছিলাম ‘রোড নট টেকেন’। অভিনয়ে ছিল সাফা, তৌসিফ, জোভানসহ আরও অনেকেই। আর আমার ‘ভালোবাসা এমনই হয়’ চলচ্চিত্রটি চ্যানেল আইতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে।

 

সিরিয়ালে কাজ করছেন কী?

কিছু সিরিয়ালে কাজ করছি। কাজ করছি ১০৪ পর্বের সিরিয়াল ‘কক্ষ নাম্বার ৫২’। আরও কিছু কাজের কথা চলছে।

 

আপনি তো অনুষ্ঠানে উপস্থাপনাও করেন?

তেমন করে বলার কিছু নেই। কিছু অনুষ্ঠান করেছি টুটুলের সঙ্গে। আর আমার উপস্থাপনায় একটি সেলিব্রেটি অনুষ্ঠান প্রচার হয়। ‘আমি আর মা’ নামের এই অনুষ্ঠানে একজন তারকা আর তার মায়ের সঙ্গে আড্ডা দেওয়া হয়। তবে, মাঝে মাঝে প্রবলেমে পড়তে হয়; কারণ অনেক মা-ই এ অনুষ্ঠানে অংশগ্রহণে ইন্টারেস্টেড থাকেন না। আবার তারকাদের একসঙ্গে করাটা কষ্টকর হয়ে যায়। ইচ্ছে আছে সামনে অনুষ্ঠানটি নতুনভাবে ঢেলে সাজানোর।

 

শুনেছি নিজস্ব প্রোডাকশন হাউস থেকে মিউজিক ভিডিও বানিয়েছেন?

হুম... আমি আর টুটুল আপাতত তিনটি মিউজিক ভিডিওর কাজ করছি, সম্পাদনায় রয়েছে। নির্মাণ করেছি আমি। গানগুলো এস আই টুটুলের কথা, সুর ও সংগীতে। এখানে সব সেক্টরের বিভিন্ন সেলিব্রেটি কাজ করেছে। সিয়াম, আসিফকে (ছোট আজাদ) নিয়ে কাজ করেছি। এগুলো আবার আমি আমার সব সময়ের বস আফজাল ভাইকে দেখিয়েছি। তিনি খুব পছন্দ করেছেন। আমি আসলেই তার সান্নিধ্য পেয়ে খুবই ভাগ্যবতী।

 

নতুন কোনো পরিকল্পনা...

আসলে আমি সব সময় চাই, ‘অ্যাজ এ ওম্যান’ নিজের সেরাটা দিতে। আমি আমার অবস্থান থেকে নিজস্ব ভাবনা দিয়ে সামনে আরও ভালো কিছু সবাইকে উপহার দিতে চাই।

সর্বশেষ খবর