বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা
ইন্টারভিউ

অনেকদিন পর অভাবনীয় সাড়া পাচ্ছি

গেল ঈদে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা অপূর্ব। তার মধ্যে ‘বড় ছেলে’ নাটকটি অন্যতম। এ নাটক ছাড়া আরও বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি। নাটক ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

আলী আফতাব

অনেকদিন পর অভাবনীয় সাড়া পাচ্ছি

দর্শকরা যে এখনো ভালো নাটক দেখে তার প্রমাণ হলো ‘বড় ছেলে’ টেলিছবিটি। আপনি কী মনে করেন?

  এ বিষয়টি খুবই সত্য। তা না হলে ‘বড় ছেলে’ টেলিছবিটি এত জনপ্রিয়তা হতো না। দর্শকদের ভালোবাসায় এবারের ঈদ একটু বেশিই স্পেশাল ছিল। কয়েকদিন ধরে ফেসবুকে ঢুকলেই ‘বড় ছেলে’র প্রশংসা দেখতে পাচ্ছি। নিউজফিডে যেন আর কোনো প্রসঙ্গ নেই। অনেকদিন পর কোনো কাজ করে অভাবনীয় সাড়া পাচ্ছি। এটা অকল্পনীয়। আমার মনে হয়, ভালো কাজ সবাই দেখে।  

 

টেলিছবিটি পছন্দ করার মূল কারণ কী বলে অপনি মনে করেন?

‘বড় ছেলে’র পুরো কৃতিত্ব নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের। এ ঈদে ওর পাঁচটি নাটকে কাজ করেছি। এর মধ্যে ‘বড় ছেলে’ আর ‘ব্যাচ ২৭-দ্য লাস্ট পেজ’-এ বেশি সাড়া পাচ্ছি। আরিয়ানের কাজ বেশ গোছানো। প্রত্যেক শিল্পীই চান নিজের সেরা অভিনয়টুকু উপহার দিতে। এ জন্য চাই উপযুক্ত এনভায়রনমেন্ট।

 

এ টেলিছবিটি করতে গিয়ে নাকি আপনি আর মেহজাবিন সত্যি সত্যি কেঁদেছিলেন?

হ্যাঁ, মনে আছে শেষ দৃশ্যে মেহজাবিন যখন কেঁদে কেঁদে সংলাপ বলছিল, আমি চোখের পানি ধরে রাখতে পারছিলাম না, চোখ মুছছিলাম। আমরা না হয় অভিনয়ের খাতিরে নিজে থেকেই ঘটনার সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়েছিলাম, কিন্তু অন্যরা? অন্যদের চোখও সে সময় ভিজে যাচ্ছিল। শুটিং ইউনিউটের সবাই ওই দৃশ্যটির সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়েছিল। তখনই অবশ্য অনুমান করেছিলাম, ‘বড় ছেলে’ দর্শকের ভালো লাগবে।  

 

এবারের ঈদে মেহজাবিনের সঙ্গে বেশ কিছু নাটকে আপনি অভিনয় করেছেন। সহশিল্পী মেহজাবিনের অভিনয়ের মূল্যায়ন করুন।

মেহজাবিন অভিনেত্রী হিসেবে অনেক ভালো। এ ঈদে তার সঙ্গে আমি বেশ কিছু কাজ করেছি। আর যদি ‘বড় ছেলে’ টেলিছবির কথা বলতে হয়, এটি আসলে যে ধরনের গল্প, সেখানে বাড়াবাড়ি  বা অতিরঞ্জিত কিছুই ছিল না। চরিত্রটির কথা মাথায় রেখে আমি কথা বলেছি, হেঁটেছি, বসেছি। আর মেহজাবিনের অভিনয় আমার কাছে দুর্দান্ত লেগেছে। দীর্ঘদিন মানুষ এ নাটকটির কথা মনে রাখবেন।  

 

‘গ্যাংস্টার রিটার্নস’-এর পর আর কোনো ছবি করলেন না যে!

চলার পথে আমি সবসময় ভাবি, আমাকে যার দরকার আমি তার জন্য তৈরি। কেউ যদি মনে করে আমাকে নিয়ে আবার ছবি করবে, সবকিছু মিলে গেলে আমি অবশ্যই কাজ করব।

সর্বশেষ খবর