রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

তারকাদের সম্পর্ক কেন ভাঙে...

আলাউদ্দীন মাজিদ

তারকাদের সম্পর্ক কেন ভাঙে...

তারকারা তাদের বিয়ে আর সংসারকে রীতিমতো তাসের ঘর বানিয়ে ফেলেন। দীর্ঘদিন গোপন প্রেম, তারপর গোপন বিয়ে, এক সময় সবকিছু ফাঁস। কিছুদিন পরেই ডিভোর্স। গত কয়েক বছরের মধ্যে অহনা, তিন্নি-হিল্লোল, মিমো, মোনালিসা, অপি করিম, মিমসহ অনেকের ঘর ভেঙেছে। তাদের সঙ্গে চলতি বছর যোগ হয়েছে হাবিব-রেহান, শখ-নিলয় ও সর্বশেষ তাহসান-মিথিলার নাম। বর্তমানে কণ্ঠশিল্পী মিলার সংসার ভাঙার কথা চাউর হলেও তিনি বিষয়টিকে স্রেফ গুজব বলে উড়িয়ে দিয়েছেন। এর আগে হৃদয় খান-সুজানা, মুরাদ পারভেজ-সোহানা সাবা, হিল্লোল-তিন্নিসহ আরও অনেকে রয়েছেন এই তালিকায়। আরও আগের কারও কথা বলতে গেলে শমী কায়সার-রিঙ্গো, হুমায়ুন ফরীদি-সুবর্ণা মুস্তাফা, জয়া আহসান-ফয়সাল, বিজরী-ইমন দম্পতিসহ অনেকের নাম বলা যায়। একটা সময় যখন তারকাদের সংসারে ভাঙনের সুরের শব্দ গণমাধ্যমে চলে আসে তখন সংশ্লিষ্টরা পুরো বিষয়টি অস্বীকার করার একতরফা চেষ্টা করেন।  গোপন প্রেমের কথা ফাঁস হলে তারা একটা কথাই বলেন, ‘ও আমাকে খুব বোঝে। তাই ওর সঙ্গে বাকি জীবন কাটানোর সিদ্ধান্ত নিয়েছি।’ কয়েক মাস যেতে না যেতেই এই বোঝাবুঝি ভুল বোঝাবুঝিতে পরিণত হয়ে ভাঙনে রূপ নেয়। বিচ্ছেদের পর যখন ওই তারকার কাছে কারণ জানতে চাওয়া হয় তখন তারা সবাই মতের অমিলকে দায়ী করেন। তারকাদের সংসার ভাঙার পেছনে প্রধান কারণ হলো সন্দেহ এবং অবিশ্বাস। বিনোদন সাংবাদিকদের কথায়,  তারকাদের মধ্যে বহুগামী বিষয়টির প্রভাব বেশি। আর এ কারণেই তাদের সংসারে টানাপড়েন দেখা দেয় এবং বিচ্ছেদে গড়ায় সম্পর্ক। যারা একে অপরকে সেক্রিফাইস করে চলতে পারেন তাদের সংসার ভাঙতে দেখা যায় না। এ দেশে এমন অনেক তারকা দম্পতি আছে যারা সমপেশায় থেকেও সুন্দর বোঝাপড়ার মাধ্যমে সংসার করে চলছেন। এক্ষেত্রে উদাহরণ হিসেবে আলী যাকের-সারা যাকের, নাঈম-শাবনাজ, ওমর সানি-মৌসুমী, বিপাশা হায়াত-তৌকীর আহমেদ, জাহিদ হাসান-মৌ, রিয়াজ-তিনাসহ আরও অনেকের নাম চলে আসে। তারা প্রত্যেকেই কিন্তু তারকা দম্পতির চমৎকার উদাহরণ।

অভিনেত্রী দিলারা জামান বলেন, পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ ও বিশ্বাসের ঘাটতি থেকেই সংসার ভাঙে। একজন আরেকজনকে ছাড়িয়ে যাওয়ার তাড়না থেকেও সংসার ভাঙনের সম্মুখীন হয়। সংসারে ভালোবাসা না থাকলে সংসার ভাঙবেই। কারও ব্যক্তিগত জীবন যদি সুখের না হয় তাহলে শতচেষ্টা করেও সংসারের ভাঙন ঠেকানো যাবে না।

মনোরোগ বিশেষজ্ঞ এ এইচ মোহাম্মদ ফিরোজের কথা হলো, উচ্চাকাঙ্ক্ষা, হিংসা এবং অহংকারবোধের কারণে তারকাদের সংসার ভাঙে। তারকাদের মধ্যে স্বামী চান স্ত্রীর থেকে তার ক্যারিয়ার মজবুত হোক। আবার স্ত্রীর আকাঙ্ক্ষাও একই রকম। ফলে তাদের সংসার বেশি দিন টিকে না। কেউ কাউকে ছাড় দিতে চান না। এমনকি সন্তানের কথাও চিন্তা করেন না। অতিরিক্ত ক্যারিয়ার সচেতনতাই তাদের সংসার ভাঙার কারণ। সংসারের এ ঝড়ো বাতাসের খবর ঘর ছেড়ে বাইরে প্রকাশ হতে বেশি সময় লাগে না। অবাধ মিডিয়ার কল্যাণে এ খবর চারদিকে আরও দ্রুত ছড়িয়ে পড়ে। দর্শক-ভক্তরা জেনে যান তাদের প্রিয় তারকাদের অপ্রিয় খবর।

সর্বশেষ খবর