শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

নগরজুড়ে ছুটির আমেজ

নগরজুড়ে ছুটির  আমেজ

নাট্য কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা

নাটক

  প্রাঙ্গণেমোরের নাট্য সপ্তাহ

নাটকের দল প্রাঙ্গণেমোরের নিজস্ব প্রযোজনার ৭টি নাটক নিয়ে শিল্পকলা একাডেমিতে চলছে ‘প্রাঙ্গণেমোর নাট্য সপ্তাহ’ নামের নাট্য উৎসব। ১৮ অক্টোবর শেষ হবে এই উৎসব।

 

উজ্জ্বল অভিযাত্রায় নাটক

সপ্তাহব্যাপী প্রযোজনানির্ভর নাট্য কর্মশালা ‘উজ্জ্বল অভিযাত্রায় নাটক’ সম্প্রতি শেষ হয়েছে। জেলা শিল্পকলা একাডেমির, নীলফামারীতে এই প্রযোজনানির্ভর নাট্য কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালাটি ৪ অক্টোবর থেকে শুরু হয়ে চলে ১০ অক্টোবর পর্যন্ত।

 

আজ ‘ক্রাচের কর্নেল’

আজ শুক্রবার সন্ধ্যায় নাটক সরণিখ্যাত বেইলি রোডের মহিলা সমিতির মিলনায়তনে মঞ্চায়ন হবে নাটকের দল বটতলা প্রযোজিত নাটক ‘ক্রাচের কর্নেল’। শাহাদুজ্জামানের নাটক থেকে এটির নাট্যরূপ দিয়েছেন সৌম্য সরকার ও সামিনা লুত্ফা নিত্র।

 

দিল্লি শর্টফিল্ম ফেস্টে ‘ডেফিনিশন অফ পলিটিক্স’

ভারতের দিল্লিতে অনুষ্ঠিতব্য ‘দিল্লি ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৭’ তে বাংলাদেশ থেকে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডেফিনিশন অফ পলিটিক্স’। নির্মাতা শাহাদাত রাসেলের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হয়েছে এই রাজনৈতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। খুব শিগগিরই বাংলাদেশের দর্শকদের জন্য এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকে অনলাইনে মুক্তি দেওয়া হবে বলে জানান নির্মাতা।

 

প্রদর্শনী ‘মৃত্তিকা মায়া’ শীর্ষক প্রদর্শনী

ধানমন্ডির আলিয়ঁস ফ্রঁসেজে আজ শুক্রবার শুরু হচ্ছে শিল্পী সমর মজুমদারের ‘মৃত্তিকা মায়া’ শীর্ষক দ্বিতীয় একক চিত্রকর্ম প্রদর্শনী। ২৬ অক্টোবর শেষ হবে এই প্রদর্শনী।

 

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের ৬৪ জেলায় একযোগে চলছে ১৬ দিনব্যাপী ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭’। সমকালীন দেশীয় চলচ্চিত্র ও নারী নির্মাতাদের চলচ্চিত্র এই পাঁচ ক্যাটাগরিতে ৪৪টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে এই উৎসবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর