মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
ইন্টারভিউ

এবার কলকাতার ছবিতে অভিনয় করছি

ডিসেম্বরে মুক্তি পাচ্ছে ‘হালদা’ ছবি। এই ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান। এরই মধ্যে নতুন ছবির ঘোষণা দিলেন তিনি। ছবি ও নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

আলী আফতাব

এবার কলকাতার ছবিতে অভিনয় করছি

শুনলাম কলকাতার একটি ছবিতে অভিনয় করছেন?

  হ্যাঁ, কলকাতার একটি সিনেমায় অভিনয় করব। নতুন সিনেমার নাম ‘সিতারা’। ভারতের পশ্চিমবঙ্গের অন্যতম জনপ্রিয় সাহিত্যিক আবুল বাশারের ‘ভোরের প্রসূতি’ উপন্যাস অবলম্বনে এই সিনেমার চিত্রনাট্য তৈরি হয়েছে। পরিচালক আশীষ রায়।

 

‘ভোরের প্রসূতি’ উপন্যাসটি কি পড়া হয়েছে?

তাদের সঙ্গে কথা হওয়ার পর এই বইটি কিনে আনি। উপন্যাসটি পরে আমার অনেক ভালো লেগে যায়। তারপর আমাকে স্ক্রিপ্ট পাঠানো হয়। এরপর সবকিছু চূড়ান্ত করেছি। চুক্তি হয়ে গেছে। এই সিনেমায় আমি ‘দিলু’ চরিত্রে অভিনয় করব। কিন্তু ‘সিতারা’ চরিত্রে কে অভিনয় করছে আমি এখনো জানি না।

 

শুটিং কোথায় হবে?

পরিচালকের কাছ থেকে শুনেছি, দিনাজপুরের সীমান্তবর্তী এলাকার ভারত অংশে এই সিনেমার শুটিং হবে। নভেম্বরের শেষে সিনেমার শুটিং শুরুর কথা ছিল। কিন্তু কিছুদিন আগের বন্যার কারণে নাকি সেখানে এখন শুটিং করার পরিবেশ নেই। নতুন পরিকল্পনা অনুযায়ী আগামী বছর জানুয়ারিতে শুটিং শুরু হবে। 

 

ছবিটি কেমন হবে বলে আশা করছেন?

এই বিষয়টি নিয়ে আমি এখনো কিছু বলতে পারছি না। কারণ কাজ শুরু না করার আগে বলা সম্ভব নয়। তবে টিমের কথা শুনে মনে হয়েছে, তারা একটা ভালো সিনেমা বানাতে চায়। এটাও ঠিক যে সবাই তো সবকিছু শুরুর আগে অনেক কিছুই বলে। তবে আমি এখনই কিছু বলতে চাই না।

 

১ ডিসেম্বরে মুক্তি পাচ্ছে ‘হালদা’ ছবি। প্রত্যাশা কেমন?

আমাদের প্রত্যাশা অনেক থাকে। এই ছবির প্রতিটি অভিনেতা ও অভিনেত্রী তার বেস্ট অভিনয়টা দিয়েছেন। আর তৌকীর আহমেদ ও তার ব্যতিক্রম করেছেন বলে মনে হয় না। এখন ভালো মন্দের বিচার করবে দর্শক।

 

নাটকে ব্যস্ততা কেমন?

সারা বছরই অনেক কাজের প্রস্তাব পাই। কিন্তু ভালো কাজের সংখ্যা কিছুটা কম। কিন্তু দু-একটা কাজ না করে উপায় থাকে না। বিষয়টা এমন না যে কাউকে ছোট করছি। এই সময় অনেক নতুন পরিচালক ও অভিনেতা-অভিনেত্রী ভালো কাজ করছেন।

সর্বশেষ খবর