বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
ইন্টারভিউ

হালদার রেসপন্স খুবই ভালো

শোবিজ প্রতিবেদক

হালদার রেসপন্স খুবই ভালো

সম্প্রতি মুক্তি পেল রুনা খান অভিনীত ‘হালদা’ ও ‘ছিটকিনি’ দুটি সিনেমা। কেমন সাড়া পাচ্ছেন তিনি এসব ছবিতে। এ ছাড়া অন্যান্য কাজ নিয়ে আজ এই অভিনেত্রীর সঙ্গে আলাপন—

 

আপনার অভিনীত আলোচিত ‘হালদা’ ছবিটি মুক্তি পেল, কেমন সাড়া পাচ্ছেন?

‘হালদা’ ছবির রেসপন্স খুবই ভালো। আসলে নির্মাতা আর অভিনয়শিল্পীরা তো দর্শকের জন্য কাজ করেন। দর্শক যদি কাজটি পছন্দ করে তাহলে মনে হবে পরিশ্রম সার্থক হয়েছে। এই ছবির এখন পর্যন্ত তাই হয়েছে। যারা দেখেছেন তারা ছবির গল্প, নির্মাণ, আর অভিনয়শিল্পীদের কাজের বেশ প্রশংসা করছেন। এতে সার্থকতার ভালো লাগাটা নিজের মধ্যে বেশি পরিমাণে এখন কাজ করছে।

সম্প্রতি আপনার অভিনীত ‘ছিটকিনি’ ছবিটিও মুক্তি  পেয়েছে, এই ছবিটি সম্পর্কে কিছু বলুন।

‘ছিটকিনি’ সরকারি অনুদানে নির্মিত ছবি। দুঃখের বিষয় হচ্ছে ছবিটি মাত্র একটি সিনেমা হলে মুক্তি পেয়েছে। তাও ঢাকার বাইরে। এই ছবির গল্প এবং নির্মাতা ও শিল্পী-কলাকুশলীদের কাজ অনেক ভালো ছিল। কিন্তু একটিমাত্র সিনেমা হলে ছবিটি মুক্তি পাওয়া মানে বেশি সংখ্যক দর্শকের কাছে ছবিটি পৌঁছয়নি। এতে ছবিটির পুরো টিমের পরিশ্রম মনে হয় ব্যর্থ হলো। এটিই ছিটকিনি নিয়ে আমার হতাশা।

মুক্তি পাচ্ছে আপনার অভিনীত আরেকটি ছবি ‘গহীন বালুচর’, ছবিটি নিয়ে কিছু বলুন।

‘গহীন বালুচর’ বদরুল আনাম সৌদ নির্মিত প্রথম ছবি। তিনি আসলে ছোট পর্দার গুণী নাটক নির্মাতা। আমি তার কাজের ভক্ত। এই ছবিতে তিনি গুণী সব অভিনয়শিল্পীকে একত্রিত করেছেন। ছবিটি যদি যথাযথভাবে দর্শকের কাছে পৌঁছানো যায় তাহলে অবশ্যই এমন একটি ভালো ছবি অবশ্যই তারা ভালোভাবে গ্রহণ করবে বলে আমার বিশ্বাস।

এই ছবিতে আপনার চরিত্রটি কেমন?

আমার চরিত্রের নাম ‘শামীমা’। এটি একটি পূর্ণাঙ্গ চরিত্র। যখন অভিনয় করি তখন ব্যাপ্তি নয়, চরিত্রের গুরুত্বই একজন প্রকৃত শিল্পীর কাছে মুখ্য থাকে। এই অবস্থান থেকে এ ছবিতে আমার চরিত্রটি নিয়ে আমি খুবই সন্তুষ্ট। কারণ কাজ করার মতো যথেষ্ট সুযোগ ছিল। সুবর্ণা মুস্তাফা অনেক আগে থেকেই আমার একজন স্বপ্নের অভিনেত্রী। গহীন বালুচরে তার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারাটা আমার জন্য সম্মানের বলে মনে হয়েছে।

এ ছাড়া নতুন আর কি ছবিতে কাজ করছেন?

কবি নির্মলেন্দু গুণের গল্প অবলম্বনে ‘মৃত্তিকা গুণের কালো মেঘের ভেলা’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য ছবি এবং পারভেজ আমিনের ‘ঘুন্টিঘর’ ছবিতে কাজ করেছি। এসব ছবির গল্প, নির্মাণশিল্পী আর চরিত্র খুবই মানসম্মত। তাই ছবি দুটিতে কাজ করে খুবই ভালো লেগেছে।

আপনি বরাবরই ভিন্নধর্মী ছবিতে কাজ করছেন, কেন?

আসলে আমার নিজের কাছে যে কাজটি বিশ্বাসযোগ্য বলে মনে হয় আমি তাতে কাজ করে স্বাচ্ছন্দ্য পাই। শুধু ভিন্নধর্মী, বাণিজ্যিক ধারার ছবিও যদি মনের মতো হয় তাতে অভিনয় করার ইচ্ছা আছে আমার।

সর্বশেষ খবর