শুক্রবার, ৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ন গ র জু ড়ে ছু টি র আ মে জ


ন  গ  র  জু  ড়ে  ছু  টি  র   আ  মে  জ

জাতীয় যন্ত্রসংগীত উৎসব ২০১৭

 

প্রদর্শনী

হাশেম খানের প্রদর্শনী শুরু

আজ শুক্রবার জাতীয় জাদুঘরে শুরু হচ্ছে চিত্রশিল্পী হাশেম খানের ‘জোড়াতালির চালচিত্র’ শীর্ষক বিশেষ প্রদর্শনী। বিকাল ৫টায় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে শুরু হবে এই প্রদর্শনী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অধ্যাপক বোরহান উদ্দিন খান জাহাঙ্গীরের সভাপতিত্বে ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

 

অলিয়ঁস ফ্রঁসেজে কবি গৌরাঙ্গ মোহান্তের আবৃত্তি অ্যালবামের প্রকাশনা

আজ শুক্রবার ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজে অনুষ্ঠিত হবে কবি, গবেষক ও অনুবাদক গৌরাঙ্গ মোহান্তের আবৃত্তির অ্যালবাম ‘আকাশ ও বেদনার হরফ’-এর মোড়ক উন্মোচন ও কবিতা-সন্ধ্যা।

 

অন্যান্য

শিল্পকলা একাডেমিতে চলছে যন্ত্রসংগীত উৎসব

শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে চলছে ১০ দিনের ‘জাতীয় যন্ত্রসংগীত উৎসব ২০১৭’। রাজধানীর যন্ত্রীরা ছাড়াও দেশের ৬৩ জেলা থেকে এক হাজার ২০০ যন্ত্রশিল্পী অংশ নিচ্ছে শিল্পকলা একাডেমি আয়োজিত এ উৎসবে।

অর্কেস্ট্রা, বৈদ্যুতিক বাঁশি, সিরভার বাঁশি, প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত চলছে বাদ্যযন্ত্রের পরিবেশনা। ১০ জানুয়ারি শেষ হবে ১০ দিনের এই উৎসব।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

লক্ষ্মীপুর জেলায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল লক্ষ্মীপুর’। ‘লেটস সিনেমা’ স্লোগান নিয়ে চলচ্চিত্র সংসদ ‘সিনেমা বাংলাদেশ’ ও সামাজিক সংগঠন ‘শূন্য’র উদ্যোগে ১০ থেকে ১২ জানুয়ারি এই উৎসব চলবে জেলার টাউন হল অডিটোরিয়ামে।

সর্বশেষ খবর