শনিবার, ১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রথম ছবি বলে আশা একটু বেশিই

আলী আফতাব

প্রথম ছবি বলে আশা একটু বেশিই

গতকাল মুক্তি পেয়েছে রবীন্দ্রনাথের ছোট গল্পের ছায়া অবলম্বনে নির্মিত ছবি ‘হৈমন্তী’। ছবিটি পরিচালনা করেছেন ডায়েল রহমান। প্রযোজনা করেছেন আজম খান। অভিনয় করেছেন কলকাতার স্টার জলসার ‘মা’ সিরিয়ালের তিথি বসু। তিথি সবার কাছে ঝিলিক নামে পরিচিত। প্রথম ছবি ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

 

এটি তো আপনার প্রথম ছবি, প্রত্যাশা  কেমন?

হ্যাঁ, এটি আমার প্রথম ছবি। আর তাই প্রত্যাশার জায়গাটা একটু বেশি। এর আগে আমি বেশ কিছু ধারাবাহিক নাটকে অভিনয় করেছি কিন্তু বড় পর্দায় এটিই আমার প্রথম কাজ। প্রত্যাশা আরও বেশি থাকার কারণ হচ্ছে, এ ছবিতে আমি প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করেছি, এটি রবীন্দ্রনাথের গল্প। চরিত্রটা অনেক বেশি চ্যালেঞ্জিং।

 

‘হৈমন্তী’ গল্পটা কি আগে পড়া ছিল?

গল্পটি আগে পড়া ছিল না, কিন্তু যখন ছবির জন্য চুক্তিবদ্ধ হলাম তখনই গল্পটি ভালো করে পড়েছি। আর আমার নিজের চরিত্রটা মনের মধ্যে ধারণ করার চেষ্টা করেছি। রবীন্দ্রনাথের এ গল্পটির মধ্যে রয়েছে অনেক ইমোশন। বাবা ও তার মেয়ের মধ্যে যে সম্পর্ক, একটি মেয়ের জীবনে কি কি ত্যাগ করতে হয় সব কিছু মিলে অসাধারণ একটি গল্প। সব মিলে এটি একটি অন্য রকম ছবি।

 

কলকাতায় কি কোনো ছবিতে কাজ করা হয়েছে?

আমি এখন ব্যস্ত সিরিয়ালে অভিনয় নিয়ে। এরই মধ্যে বেশ কিছু ভালো সিরিয়ালে আমি অভিনয় করেছি। এর মধ্যে ‘মা’ সিরিয়ালটি অন্যতম। আমি শিশুশিল্পী হিসেবে বেশ কিছু ছবিতে অভিনয় করেছি। কিন্তু নায়িকা হিসেবে ‘হৈমন্তী’ আমার প্রথম ছবি।

 

অনেকে বলেন, নাটকে যারা অভিনয় করেন তাদের ছবি দর্শক গ্রহণ করেন না।

আমি এ কথাটি বিশ্বাস করি না। আমি মনে করি ভালো অভিনয় করলে যে কোনো ক্ষেত্রেই দর্শক গ্রহণ করবেন। আমি ভালো গল্প পেলে যে কোনো মাধ্যমেই অভিনয় করতে রাজি। আমাদের কলকাতায় এখন ভালো ভালো ছবি হচ্ছে। বলিউডেও ভালো ছবি হচ্ছে। আমার ইচ্ছে আছে সব মাধ্যমেই ভালো কিছু ছবিতে অভিনয় করার।

 

বাংলাদেশের নাটক দেখা হয়?  

ইউটিউবে কিছু কিছু হাসির নাটক দেখা হয়। এছাড়া বাংলাদেশি হাসির কিছু অনুষ্ঠান হয় সেগুলো দেখা হয়। কিন্তু নাটকগুলোর নাম এই মুহূর্তে মনে পড়ছে না। তবে বাংলাদেশে বেশ ভালো ভালো নাটক হয়।

 

বাংলাদেশের কোন বিষয়টা আপনার বেশি ভালো লাগে?

বাংলাদেশি মানুষের আতিথেয়তা আমাদের মুগ্ধ করেছে। যেখানেই যাচ্ছি তারা আমাদের অনেক ভালো বেসেছেন। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই হৈমন্তী ছবির পরিচালক ডায়েল রহমানকে। আমি আরও ধন্যবাদ জানাই এ ছবির প্রযোজক আজম খানকে। আমি তাকে বাবা বলে ডাকি। ছবির সবাইকে আমি ধন্যবাদ জানাই।

 

সর্বশেষ খবর