বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

ভিডিওটা এখন গান শোনানোর প্রধান মাধ্যম

ইমরান, কণ্ঠশিল্পী

আলী আফতাব

ভিডিওটা এখন গান শোনানোর প্রধান মাধ্যম

এই সময়ের শিল্পীদের মধ্যে নিজেকে আলাদা অবস্থানে নিয়ে গেছেন ইমরান। ভালোবাসা দিবসে প্রকাশ হয়েছে তার কয়েকটি গান। হাতে আছে প্লে-ব্যাকের কাজও। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

 

সম্প্রতি প্রকাশিত ‘এমন একটি তুমি চাই’ ভিডিওতে কেমন সাড়া পাচ্ছেন?

দারুণ সাড়া পাচ্ছি গানটির। এরই মধ্যে গানটি ২১ লাখ ছাড়িয়ে গেছে। এই গানের মিউজিক ভিডিওতে আমার সঙ্গে মডেল হিসেবে ছিলেন সাফা কবির। এটি দর্শকদের জন্য বিশেষ আকর্ষণ ছিল। এ ছাড়া গানের কথার মধ্যে একটা মায়া আছে। হঠাৎ করে যে কেউ শুনলে তার অন্যরকমের একটা অনুভূতি হবে।

 

আর কোনো নতুন কাজ করছেন?

এরই মধ্যে ‘মন বলেছে’ ও ‘মন দিওয়ানা’ শিরোনামের দুটি ছবির জন্য গান করেছি। এ ছাড়া ভালোবাসা দিবসে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান লেজারভিশন, সাউন্ডটেক থেকে গান বের হয়েছে।

 

এখন কেউ আর পুরো অ্যালবাম করে না। সবারই শুরু সলো ট্রেক করে। এর কারণ কি?

আমাদের সময়ের সঙ্গে চলতে হবে। এখন শ্রোতারা একটি অ্যালবামের সব গান শুনে না। তাই বলে যে পুরো অ্যালবাম প্রকাশ হচ্ছে না তা কিন্তু নয়। কিন্তু এর সংখ্যা কম। এখন একজন শিল্পী একটি ভালো গান করে তার সঙ্গে সঙ্গে একটি মিউজিক ভিডিও করে তারপর তা প্রকাশ করে।

 

তার মানে এখন কেউ আর ভিডিও ছাড়া গান শুনে না?

তা বলা যেতে পারে। এখন ভিডিওটা হচ্ছে গান শোনানোর প্রধান মাধ্যম। তার মানে এই নয় যে, গানের অডিও কিছুই হলো না কিন্তু ভালো মিউজিক ভিডিও নির্মাণ করে দিলাম। এখন গান হিট করতে হলে দুটোই ভালো করতে হবে।   

 

এখন নাকি অনেকে বুস্ট করে ভিউ বাড়ায়?

বুস্ট করে ভিউ বাড়ানো যায় কিন্তু প্রশ্ন হলো কতটা? বিষয়টি যে বোঝে না, সে এভাবে বলে। কোনো গানের ভিডিও বুস্ট করে এক কোটি ভিউ করতে হলে অনেক টাকা খরচ করতে হবে। কোনো শিল্পী, কোনো প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে কি তা সম্ভব নয়। ভালো গানের ভিডিও দর্শকরাই এগিয়ে নেন।

 

নতুনদের জন্য কোনো গান করছেন না?

আমি গত দুই বছর নিজেকে নিয়ে ব্যস্ত ছিলাম। এ বছর থেকে আমি নতুনদের জন্য কাজ করা শুরু করব। আমার ইচ্ছা আছে যারা ভালো গান করে তাদের দিয়ে কিছু গান করব এবং তা নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করব। আমার মনে হয় এখন তাদের জন্য আমার এই কাজগুলো করা প্রয়োজন।

সর্বশেষ খবর