শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ন গ র জু ড়ে ছু টি র আ মে জ

ন  গ  র  জু  ড়ে  ছু  টি  র   আ  মে  জ

‘চার্লি’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

গ্যালারি টোয়েন্টি ওয়ানে ‘বিউটিফুল অ্যাঙ্গার’ শীর্ষক প্রদর্শনী  ধানমন্ডির গ্যালারি টোয়েন্টি ওয়ানে আজ শুরু হচ্ছে রুবিনা আক্তারের ‘অ্যাঙ্গার’ শীর্ষক ১৮ দিনের শিল্পকর্ম প্রদর্শনী।

প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সব শ্রেণির শিল্পানুরাগীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীর গ্যালারি।

 

নাটক

আজ নাট্যধারার ‘চার্লি

এবার মঞ্চে আসছে নাট্য সংগঠন ‘নাট্যধারা’র নতুন নাটক ‘চার্লি’। এটি তাদের ২৫তম মঞ্চায়ন। আজ শিল্পকলা একাডেমিতে প্রথমবারের মতো নাটকটি মঞ্চস্থ হবে। মার্চ মাসে ভারতের ত্রিপুরায়ও নাটকটি মঞ্চস্থ হবে। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন লিটু সাখাওয়াত।

 

আজ গুনজান বিবির পালা

আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে পদাতিক নাট্য সংসদ প্রযোজিত নাটক ‘গুনজান বিবির পালা’। সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে। এটি রচনা ও নির্দেশনা দিয়েছেন সায়িক সিদ্দিকী।

 

উত্তরায় পথনাট্যোৎসব

গীতাঞ্জলি ললিতকলা একাডেমির আয়োজনে আজ শুক্রবার শুরু হচ্ছে দুদিনের পথনাট্যোৎসব। উত্তরার রবীন্দ্র সরণির পশ্চিমের শেষ প্রান্ত বটমূলে প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই উৎসব।

 

অন্যান্য

আজ বাফায় উচ্চাঙ্গনৃত্য

বুলবুল ললিতকলা একাডেমির (বাফা) প্রধান শাখা ওয়াইজঘাটে আজ শুক্রবার বিকালে অনুষ্ঠিত হবে উচ্চাঙ্গ নৃত্যের আসর। এতে কথকনৃত্য পরিবেশন করবে দেশের শাস্ত্রীয় নৃত্যের স্বনামধন্য শিল্পী অনন্যা ওয়াফি রহমান।

 

একজ আবৃত্তি উৎসব

একজ-এর নবম আয়োজনে মোট আট জেলার বিভিন্ন আবৃত্তি সংগঠন ও জাতীয় পর্যায়ের আবৃত্তিকারদের নিয়ে এবারের আয়োজন। দলগুলো ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, মাগুরা, কুষ্টিয়া, গোপালগঞ্জ, বাগেরহাট ও বৃহত্তর ঢাকা জেলাসহ আরও কিছু আবৃত্তি সংগঠন ও আবৃত্তিশিল্পী। গোয়ালন্দের কেন্দ্রীয় শহীদ মিনারে এই উৎসব অনুষ্ঠিত হয়।

 

লোকনাট্য লোকগীতের মেলা-২০১৮

হাকিম আলী গায়েন থিয়েটারের দুই যুগপূর্তি উপলক্ষে আজ শুরু হচ্ছে পাঁচ দিনের লোকনাট্য ও লোকগীত মেলা। বিকাল ৩টায় মানিকগঞ্জের সিঙ্গাইরের মুক্তিযুদ্ধ স্মৃতিমঞ্চে এই উৎসবের উদ্বোধন করবেন চিত্রনায়ক ফারুক। এতে বিশেষ অতিথি থাকবেন গায়িকা মমতাজ।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর