শনিবার, ৩ মার্চ, ২০১৮ ০০:০০ টা

নতুন আলোয় সিয়াম

আলাউদ্দীন মাজিদ

নতুন আলোয় সিয়াম

টিভি নাটকে এসে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। সহজেই দর্শক হৃদয়ে আসন গড়ে নেন অভিনেতা সিয়াম। খুশির কথা হলো তরুণীদের মনের ঘরে বসত গড়তেও খুব একটা বেগ পেতে হয়নি তাকে। বলা যায় রমণীমোহন নায়ক সিয়াম। ছোট পর্দায় তার এই আকাশ ছুঁই ছুঁই জনপ্রিয়তায় বিভোর হলেন বড় পর্দার নির্মাতারা। প্রথমেই এগিয়ে এলো ঢাকার শীর্ষ চলচ্চিত্র প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। তাকে নায়ক করে নির্মাণ করলেন ‘পোড়ামন-২’ ছবিটি। এখানেই থেমে নেই সিয়াম। ছবিটির কাজ শেষ না হতেই তার হাতে একের পর এক ছবির প্রস্তাব আসা শুরু হলো। ঢালিউডে নায়ক সংকটের প্রচণ্ড খরায় স্বস্তির বৃষ্টি এলো। হিসেবি সিয়াম বুঝেশুনে, ভেবেচিন্তে পথ চলা শুরু করলেন। ‘পেলাম আর নিলাম’ এমন ভঙ্গুর থিউরিকে উপেক্ষা করে বেছে বেছে বড় পর্দার কাজে ‘হ্যাঁ’ বললেন। তার হাতে এখন আরও দুটি ছবি। এর মধ্যে একটি হলো জাজের ‘দহন’। এটি নির্মাণ করবেন ‘পোড়ামন-টু’ এর নির্মাতা রায়হান রাফি, অন্যটি তৌকির আহমদের ‘ফাগুন হাওয়া’।

বলা যায় বিজ্ঞাপন-নাটকের জনপ্রিয় মুখ সিয়াম আহমেদ ছোটপর্দায় নানামাত্রিক উপস্থাপনা দিয়ে ম্যালা দর্শকের ভালোবাসায় সিক্ত হয়ে এবার বড় পর্দা জয় করতে চলেছেন। ‘ভালোবাসা ১০১’, ‘ফ্রেন্ডস লাভ অ্যান্ড সামথিং মোর’, ‘নাইন অ্যান্ড অ্যা হাফ’ ছাড়াও বেশ কিছু কাজে তার দক্ষতা তাকে সহজেই সফলতার পিঁড়িতে বসিয়ে দিয়েছে। ঈদের আগের ঘটনা। মাহফুজ আহমেদের পরিচালনায় একটি নাটকের শুটিং করছিলেন বান্দরবানে। চিত্রগ্রাহক খায়ের খন্দকার জানালেন পরিচালক রায়হান রাফির কথা। তার একটা গল্প আছে, নায়ক খুঁজছেন। বেশ কয়েকজনের অডিশনও নেওয়া হয়েছে। সিয়ামকে গল্পটা শোনাতে চাইলেন পরিচালক রাফি। সিয়াম ভাবলেন নাটকের গল্প।

রাফি বললেন, এটা সিনেমার গল্প। সিয়ামের সাফ কথা—‘এখনই আমার সিনেমা করার ইচ্ছে  নেই।’ এবার ঢাকায় সিয়ামের একটা নাটকের শুটিংয়ে এলেন নাছোড়বান্দা রাফি। সিয়ামকে না পেলে তিনি কাজ করবেন না। গল্প বলা শুরু করলেন। গল্প শুনেই আটকে গেলেন সিয়াম, ‘এমন গল্প খুব কম হয়। ক্লাইমেক্সে চোখে পানি চলে এলো। যে গল্প আমার মতো একজনকে ইমোশনাল করতে পারে, সেই গল্পের প্রতি বিশ্বাস রাখা যায়।’ প্রযোজক আবদুল আজিজের সঙ্গে সিয়ামের ব্যাপারে কথা বললেন রাফি। সিয়ামকে জাজ মাল্টিমিডিয়ার অফিসে ডাকা হলো। সিয়ামের নাটক-টেলিফিল্ম দেখেছেন আজিজ। সেগুলোর প্রশংসা করলেন। প্রযোজক-পরিচালকের চোখে আস্থা দেখতে পেলেন সিয়াম। ব্যস, ‘হ্যাঁ’ বলে ‘পোড়ামন-২’ এর নায়ক বনে গেলেন সিয়াম। সিনেমা করলেও ছোট পর্দায় কাজ করতে পারবেন সিয়াম। কোনো শর্ত ছাড়াই তাকে এই ছবিতে নিয়েছে জাজ মাল্টিমিডিয়া। বড় পর্দায় সিয়ামের প্রথম নায়িকা পূজা চেরী। জাজের দ্বিতীয় ছবি ‘দহন’ এও আছেন এই জুটি।

অন্যদিকে ভাষা আন্দোলনকে কেন্দ্র করে নতুন চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন তৌকীর আহমেদ। আর এই ছবিতে নায়ক হিসেবে সিয়ামকেই পছন্দ হলো তৌকীরের। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মাণ হবে চলচ্চিত্র ‘ফাগুন হাওয়া’। টিটো রহমানের ছোট গল্প ‘বউ কথা কও’ এর অনুপ্রেরণায় নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। পড়াশোনাতেও সিয়াম বেশ মেধাবী ছাত্র। লন্ডন থেকে ব্যারিস্টারি পাস করেছেন।

সাফল্যে উচ্ছ্বসিত সিয়াম বলেন, ‘বাবা-মাকে যখন জানাই আমি ব্যারিস্টার হতে পেরেছি, তারা আনন্দে কেঁদে ফেললেন। আসলে এমন সাফল্যের অপেক্ষায় ছিলাম। আজ আমি সাকসেসফুল। এবার শিক্ষাজীবন আর ছোট পর্দায় সাফল্যের মতো বড় পর্দাতেও আলো ছড়াতে চাই। আমার জন্য সবাই দোয়া করছেন, এজন্য আমি কৃতজ্ঞ...।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর