রবিবার, ৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

এখন দেশে ভালো ভালো কাজ হচ্ছে

জাকিয়া বারী মম

আলী আফতাব

এখন দেশে ভালো ভালো কাজ হচ্ছে

নাটক ও চলচ্চিত্রে অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাকিয়া বারী মম। এরই মধ্যে নাগরিক টেলিভিশনে প্রচার শুরু হয়েছে শিহাব শাহীনের পরিচালনায় ধারাবাহিক নাটক লিপস্টিক। একই পরিচালকের আরও একটি চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। অভিনয়ের নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

 

‘লিপস্টিক’ ধারাবাহিক নাটকটি নিয়ে কিছু বলুন?

‘অনেক দিন পর ভালো একটি ধারাবাহিক নাটকে অভিনয় করলাম। এরই মধ্যে নাটকটি নাগরিক টেলিভিশনে প্রচার শুরু হয়েছে। গল্পটি নিয়ে বেশি কিছু বলতে চাই না। আমি চাই দর্শকরা নাটকটি দেখুক। যেহেতু টিভি চ্যানেলটি নতুন, নাটকটির সাড়া পেতে একটু সময় লাগবে।’

 

নতুন নাটকে অভিনয়ের কী অবস্থা?

ঈদের জন্য সালাউদ্দিন লাভলুর একটি টেলিফিল্মে অভিনয় করলাম। নাম ‘নূপুর’। এ ছাড়া নারী দিবস ও পয়লা বৈশাখের জন্য কিছু নাটকে অভিনয় করেছি। সামনে ঈদের জন্য আরও কিছু নাটকে অভিনয় করার কথা আছে।

 

মন ফড়িং ছবির কী খবর?

এ বিষয়টি নিয়ে পরিচালক শিহাব শাহীনই ভালো বলতে পারবেন। তবে একটি কথা বলতে পারি, নাটকে নির্দেশনায় তিনি পরীক্ষিত, প্রমাণিত। দর্শক তার নাটক প্রাণভরে উপভোগ করেন। একটিমাত্র চলচ্চিত্রই তিনি নির্মাণ করেছেন। তাও দর্শকের মন ছুঁয়েছে। যখন যা নির্মাণ করেন তাতেই তার সর্বোচ্চ মনোযোগ থাকে। নির্মাতা হিসেবে গুণী একজন নির্মাতা তিনি। আবারও তার নির্দেশনায় চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি। এখনো বেশ দেরি হলেও মানসিক প্রস্তুতিটা আমার এখন থেকেই নিতে হচ্ছে। কারণ চলচ্চিত্রে কাজ করতে হলে সব ধরনের ভালো প্রস্তুতি থাকাটা জরুরি।

 

নতুন ছবি শুরু করতে এত দেরি হলো কেন?

কেউ হয়তো আমাকে পছন্দ করে না, তাই। তা না হলে একটি ব্যবসা সফল ছবির পর আমার কেন ছবি মুক্তি পাবে না? এটা আমারও প্রশ্ন। সত্যি বলতে, ওই ছবির পর বেশকিছু ছবির প্রস্তাব এসেছিল। কিন্তু আমার আগ্রহ হয়নি। মাঝে দুটি ছবির কাজ শেষ হয়েছে। অরুণ চৌধুরীর ‘আলতাবানু’ ও তানিম রহমানের ‘স্বপ্নবাড়ি’। কিন্তু মুক্তি দেওয়ার ব্যাপারটি তো আমার হাতে নেই।

 

বর্তমান সময়ে নাটকগুলো নিয়ে কিছু বলুন?

এখন টিভি চ্যানেলগুলোর সঙ্গে পাল্লা দিয়ে প্রচুর নাটকের কাজ হচ্ছে। এর মধ্যে ভালো-মন্দ তো থাকবেই। আমি মনে করি ভালো কাজ অল্প করাই ভালো।

আমি বলব, দর্শক ভালো নাটক দেখতে চান এবং দেখছেন। আমরা যেহেতু নাটক করে খাই, তাই বলব এখন ভালো নাটক হচ্ছে।

 

বলিউডের ছবিটির সর্বশেষ অবস্থা কী?

এখন আমাদের দেশে প্রচুর কাজ হচ্ছে। আমি বর্তমানে এই কাজগুলো নিয়ে ব্যস্ত আছি। অন্যদিকে দিল্লির একটি জমিদার বাড়িতে এই ছবির শুটিং হবে। স্থানীয় কর্তৃপক্ষের ওটার অনুমতি দেওয়ার কথা, কিন্তু এখনো সেটা নিয়ে ঝামেলা চলছে। সবকিছু ঠিক হলে তারা আমাকে জানাবে।

সর্বশেষ খবর