সোমবার, ৭ মে, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : রুমানা রশীদ ঈশিতা

সৌমিত্রদার সঙ্গে কাজ করার লোভ সামলাতে পারিনি

সৌমিত্রদার সঙ্গে কাজ করার লোভ সামলাতে পারিনি

অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা। একইসঙ্গে তিনি একজন নির্মাতা। শৈশব থেকেই অভিনয় ও গানের সঙ্গে সখ্য। চার বছর পর সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয়ে ফিরেছেন। বর্তমান ব্যস্ততা ও বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন— পান্থ আফজাল

 

দীর্ঘ চার বছর পর অভিনয়ে ফিরেছেন...

হুম...ঈদের জন্য নির্মিত ‘কাঠপেনসিল’ নামক একটি টেলিছবিতে কাজ করছি। রাফায়েল আহসানের পরিচালনায় টেলিছবিতে বাংলাদেশি রিপোর্টার চরিত্রে আমি অভিনয় করেছি। আর ভারতীয় বিখ্যাত কবি-পেইন্টারের চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায় ও ভারতীয় ফটোসাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন অর্ণব অন্তু।

 

টেলিছবির বাকি অংশের শুটিং কবে হবে?

টানা চার দিনের শুটিং হয়েছে কলকাতায়। ঢাকায় আরও দুই দিন শুটিং হবে। কবে, কখন হবে তা পরিচালকই ভালো বলতে পারবেন। তবে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের অংশের শুটিং কলকাতাতেই শেষ হয়েছে। ইন্ডিয়া অংশের কাজ এডিট করে পরিচালক বাংলাদেশ অংশের শুটিং ধরবেন।

 

অভিনেতা সৌমিত্রের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

পুরোটা সময়জুড়েই ছিল তার প্রতি মুগ্ধতা। এত বড় মাপের অভিনেতার সঙ্গে কাজ করছি, তাই একটু নার্ভাস ছিলাম। আর অন্তু এই ব্যাপারটা ভালোভাবেই জানে। বারবার নিজেকে আয়নার সামনে ঝালিয়ে নিচ্ছিলাম। কারণ, দিনশেষে দর্শকরা কিন্তু স্ক্রিনে আমার অভিনয়টাকেই দেখবে। তার পাশাপাশি বসে মেকআপ নিয়েছি, একসঙ্গে দুপুরের খাবার খেয়েছি। তার কথা শুনে মনে হয়েছে, তিনি আমার অনেক দিনের চেনা। সত্যি আমি ঘোরের মধ্যে ছিলাম।

 

শুটিং সেটে সৌমিত্র চট্টোপাধ্যায় কতটুকু প্রফেশনাল?

পুরোপুরি বলা যায়। তিনি ৬ ঘণ্টা শুটিং করেন। তিনি সেটে ১ মিনিটও দেরি করে আসেননি। তিনি একটা কথাই বলেছিলেন, ‘আমার এই নিঃশ্বাসও সময় বেঁধে চলে, বেঁধে দেওয়া সময়ের বাইরে কাজ করলে আমার দম ধরে আসে।’

 

আর কোনো নাটকে কাজ করছেন কি?

অভিনয়ে তেমন ইচ্ছে নেই। শুধু কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করার লোভ সামলাতে পারিনি বলেই এটিতে কাজ করেছি। তবে বছরে ১-২টা বেছে বেছে কাজ করতে পারি।

 

গান নিয়ে নতুন কোনো পরিকল্পনা আছে?

গান নিয়ে অনেক কিছু করার ইচ্ছে রয়েছে। মাঝে  ‘জেগে থাকা মন’ গানটি ভালো লেগে যাওয়ায় গানটি গেয়েছিলাম। এর ভিডিওটিও আমার বানানো। তবে প্লান রয়েছে সামনে আরও ২-৩টি গান করার।

 

নাচের কোনো অনুষ্ঠান আর উপস্থাপনায় দেখা যাবে?

নাচটা সহজেই হয় না, প্রিপারেশন লাগে। আর উপস্থাপনা করব। তবে এখনো পর্যন্ত মনের মতো কোনো অফার পাইনি। আমার কাছে অফার আসে রান্নার প্রোগ্রাম, পলিটিক্যাল প্রোগ্রাম। ভালো কোনো উপস্থাপনার অফার আসলে করব।

 

বর্তমানে কোথায় কমর্রত আছেন?

৩ বছর আগে চ্যানেল-আইয়ের চাকরি ছেড়ে দিয়েছি। এখন আমার রেস্টুরেন্ট আর ব্যক্তিগত কিছু বিজনেস নিয়ে আপাতত ব্যস্ত আছি। সামনে আরও কিছু বিজনেস করার প্লান রয়েছে। তবে মিডিয়া রিলেটেড কোনো বিজনেস করার পরিকল্পনা নেই।

সর্বশেষ খবর