শুক্রবার, ১৮ মে, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির  আমেজ

‘রুধিররঙ্গিণী’ নাটকের দৃশ্য

মঞ্চে প্রাচ্যনাটের ‘কিনু কাহারের থেটার’

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় আজ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মঞ্চস্থ হতে যাচ্ছে প্রাচ্যনাটের প্রযোজনা ‘কিনু কাহারের থেটার’। মনোজ মিত্রের রচনা থেকে নাটকটির নির্দেশনা দিয়েছেন কাজী তৌফিকুল ইসলাম ইমন। অভিনয় করেছেন কাজী তৌফিকুল ইসলাম, জয়িতা মহলানবিশ, মনিরুল ইসলাম রুবেল, শাহরিয়ার ফেরদৌস সজীব, বিলকিস জাহান জবা, রফিকুল ইসলাম, রিফাত আহমেদ নোবেল, ফুয়াদ বিন ইদ্রিস প্রমুখ।

 

হৃত্মঞ্চের ‘রুধিররঙ্গিণী’

ভিন্নধর্মী গল্পের নাটক ‘রুধিররঙ্গিণী’র পাঁচ দিনের মঞ্চায়নের মধ্য দিয়ে নাট্যাঙ্গণে পথচলা শুরু হয় রেপার্টরি নতুন নাটকের দল ‘হৃত্মঞ্চ’। সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে টানা পাঁচ দিন ধরে চলবে এই নাটকের মঞ্চায়ন। শুভাশিষ সিনহার রচনা ও নির্দেশনায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রোকেয়া রফিক বেবী, আবুল কালাম আজাদ ও জ্যোতি সিনহা। ১৯ মে শেষ হবে।

 

ওয়েবসাইটে চলচ্চিত্র শিল্পী সমিতি

ওয়েবসাইট উদ্বোধনের মধ্য দিয়ে ডিজিটাল যুগে প্রবেশ করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। www. bdfilmartisteassociation.com এই ওয়েবসাইটটিতে ক্লিক করে এখন থেকে যে কেউই শিল্পী সমিতির বর্তমান ও পুরনো দিনের সব কার্যক্রম জানতে পারবে। শিল্পী সমিতির স্টাডি রুমে কাউন্টডাউনের মাধ্যমে এই ওয়েবসাইটটির উদ্বোধন করেন সমিতির উপদেষ্টামণ্ডলীর সদস্য মাসুদ পারভেজ সোহেল রানা, ইলিয়াস কাঞ্চন, রোজিনা, প্রযোজক শামসুল আলম, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, চিত্রনায়ক ফেরদৌস, ইমন প্রমুখ।

 

নজরুল পুরস্কার

 দেশবরেণ্য নজরুল গবেষক, শিক্ষাবিদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের প্রধান প্রফেসর ড. রশিদুন নবী কবিতীর্থ চুরুলিয়াস্থ নজরুল একাডেমি কর্তৃক ‘নজরুল পুরস্কার’ এর জন্য মনোনীত হয়েছেন। নজরুলের ১১৯তম জন্মদিন উপলক্ষে এ পুরস্কার ঘোষণা করা হয়েছে। তিনি সুপ্রসিদ্ধ ‘নজরুল সংগীত সংগ্রহ’ গ্রন্থের সংকলক ও সম্পাদক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর