রবিবার, ২৪ জুন, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : আবদুন নূর সজল

ব্রাজিল, আর্জেন্টিনা হলুদ-নুনের মতো

ব্রাজিল, আর্জেন্টিনা হলুদ-নুনের মতো

অভিনেতা সজল। অভিনয়গুণে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। ইদানীং রোমান্টিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করছেন। ঈদে ছোটপর্দায় ছিল তার সরব উপস্থিতি। সমসাময়িক বিষয় নিয়ে এই তারকার সঙ্গে কথা বলেছেন—পান্থ আফজাল

 

শুভ সকাল! মনে হচ্ছে গাড়িতে?

শুভ সকাল আপনাকেও। হুমম... গাড়ি ড্রাইভ করছি। পূবাইলে যাচ্ছি একটি নাটকের শুটিংয়ে।

 

কার নাটকের শুটিং?

মাহমুদ হাসান রানার সিঙ্গেল নাটক ‘ভালো ছাত্র’। দুদিন ধরে কাজটি করছি। সহশিল্পী জেসিয়া।

 

আর গতকাল সাভারে কোন নাটকের শুটিং করলেন?

চ্যানেল আইয়ের এক ঘণ্টার নাটক ‘আমি কেউ না’। বিপরীতে ছিল মিম মানতাশা ও নাদিয়া আহমেদ।

 

ঈদের কাজ তো অনেক করেছেন। সাড়া কেমন ছিল?

ঈদের জন্য বেশ কিছু নাটকে কাজ করেছি। আগের দিনও রাত ৩টা পর্যন্ত নির্মাতা সহিদুন নবীর একটি কাজ করেছি। ভেবেছিলাম এবার বিশ্বকাপের কারণে সবার নাটক দেখার সুযোগ কম থাকবে, কিন্তু সবার কাছ থেকে কিছু নাটক নিয়ে অভাবনীয় সাড়া পাচ্ছি। এর মধ্যে অনিমেষ আইচের ‘আমন্ত্রণ’, সুমন আনোয়ারের ‘টক ঝাল মিষ্টি’, চয়নিকা চৌধুরীর ‘দ্বিতীয় যাত্রা’, সহিদুন নবীর ‘বাতাসে প্রেম ভাসে’, নাইস নূরের রচনায় তপু খানের পরিচালনায় ‘অভিমান খুনসুটি’, রাজিব হাসানের ‘ভ্যারাইটি শো’, রেজানূর রহমানের নাটক নিয়ে ভালো রেসপন্স পেয়েছি।

 

এবার টেলিফিল্ম করেননি?

বেশ কিছু করেছি। এসবের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে তাজিন আপুর সঙ্গে ‘তোমাকেই খুঁজছি’, ফেরদৌস হাসানের ‘কুইন’ ও সাখাওয়াত মানিকের টেলিফিল্ম।

 

এবার অন্য প্রসঙ্গ, ঈদ কেমন কেটেছে?

ঘুমিয়ে! হা হা হা...আগের দিন পর্যন্ত রাত জেগে কাজ করার পর ঈদের দিন প্রচুর ঘুুমিয়েছি। আর জানেনই তো, আমি সেইরকম ঘুমকাতুরে! তবে তিন দিন ধরে আত্মীয়, বন্ধু-বান্ধবীদের সঙ্গে দেখা করেছি। ঈদের দিন দুপুরে নানুর বাসায়, এরপর সব কাজিন, নানা-নানু মিলে ফুফুর বাসায় গিয়েছি। পরের দিন ঢাকা কলেজের ফ্রেন্ডদের সঙ্গে গেট-টুগেদার করেছি আর শেষ দিন জাহাঙ্গীরনগরে আইবিএর বন্ধুদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিয়েছি। পর দিন আবার শুটিং!

বিশ্বকাপে কোন দলের সমর্থক? কোন খেলা দেখেছেন? ব্যস্ততার মাঝেও প্রিয় দল ব্রাজিলের খেলা দেখেছি। দলটির খেলার মধ্যে অন্যরকম মুগ্ধতা রয়েছে। আমি কিন্তু আর্জেন্টিনা, জার্মানি কিংবা ক্রোয়েশিয়ার খেলাও পছন্দ করি। তবে ব্রাজিল-আর্জেন্টিনার কাছ থেকে যা আশা করেছিলাম, তা পাইনি। দুদলের মধ্যে টিম ওয়ার্ক এবার তেমন স্ট্রং দেখলাম না। মেসিও তেমন সপ্রতিভ ছিল না। আসলে ব্রাজিল-আর্জেন্টিনা হলো হলুদ-নুনের মতো, যা ছাড়া তরকারি স্বাদ লাগে না! 

 

কাজ নিয়ে সন্তুষ্টি কতটুকু?

সন্তুষ্টি মাঝামাঝি। নামেই শুধু গল্পের পরিবর্তন। সব গল্প একরকম মনে হয়। তাই বেছে বেছে কাজ করছি।

 

আঁকাআঁকি চলছে কেমন?

ব্যস্ততার কারণে তেমন করে আঁকাআঁকি হচ্ছে না। তবে আমার ঘরের দেয়াল ও টিভির নিচের জায়গাজুড়ে ভাগ্নীর পেন্সিলে আঁকাআঁকি খুবই উপভোগ করি।

 

নিজেকে বিশ্লেষণ করুন...

খুবই অগোছালো একজন মানুষ। ঘরে মা না থাকলে বোঝা যায় আমি কতটা এলোমেলো।

সর্বশেষ খবর