মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮ ০০:০০ টা
আনজাম মাসুদ ► ই ন্টা র ভি উ

ভালো কনটেন্ট ও নির্মাণের বিকল্প নেই

ভালো কনটেন্ট ও নির্মাণের বিকল্প নেই

আগামীকাল বিটিভিতে প্রচার হবে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন। অনুষ্ঠানটির রজতজয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে সাজানো হয়েছে। পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনায় রয়েছেন আনজাম মাসুদ। এ অনুষ্ঠান ও অন্যান্য বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে—

 

পরিবর্তনের রজতজয়ন্তীতে কী কী থাকছে?

এবারের পর্বে মোট ৭১ জন শিল্পী, অভিনেতা ও নৃত্যশিল্পী অংশগ্রহণ করেছেন। এটা বিটিভির নিজস্ব ম্যাগাজিন অনুষ্ঠানের ক্ষেত্রে রেকর্ড করেছে বলে আমি মনে করি। পরিবর্তনের রজতজয়ন্তী উপলক্ষে তিনটি পুরনো গান নতুন করে করা হয়েছে। তিনটি গানে এ সময়ের মঞ্চ টেলিভিশনের ব্যস্ত ৩০ জন সংগীতশিল্পী অংশগ্রহণ করেছে। ২০ জন সহশিল্পীসহ তিন জুটির নৃত্য পরিবেশনা রয়েছে। এ ছাড়া নিয়মিত সেগমেন্ট রয়েছে। যেখানে ২৫ বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়েছে।

 

২৫ বছর পর রেনেসাঁর গান রিমেক করা হয়েছে। এ প্রসঙ্গে বলুন?

এখানেও ২৫ বিষয়টি গুরুত্ব পেয়েছে। আজ থেকে ২৫ বছর আগের রেনেসাঁর গাওয়া জনপ্রিয় গান ‘হৃদয় কাদামাটি’ এখনো কোটি কোটি শ্রোতার কাছে প্রিয়।  ২৫তম পর্বের সঙ্গে মিল রেখেই ২৫ বছর পর গানটি রিমেক করা হয়েছে। 

 

অনুষ্ঠানটির গ্রহণযোগ্যতা নিয়ে কিছু বলুন?

দর্শকের কাছে এখন অনেক অপশন তৈরি হয়েছে। তারা ইচ্ছা হলেই বিভিন্ন মাধ্যমে গিয়ে বিনোদন নিতে পারেন। তাই আমি মনে করি, ভালো কনটেন্ট ও নির্মাণের বিকল্প নেই। এ জন্য আমি শিল্পী-কলাকুশলী, দর্শক ও সাংবাদিকসহ সবাইকেই ধন্যবাদ জানাই। তাদের আন্তরিক সহযোগিতার জন্য একটি ভালো অনুষ্ঠান নির্মাণে উৎসাহ পাচ্ছি। এ ছাড়া বাংলাদেশ টেলিভিশন কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতা তো রয়েছেই।

 

আপনাকে অন্য কোনো অনুষ্ঠান নির্মাণ ও উপস্থাপনায় দেখা যাচ্ছে না কেন?

আমি কখনোই একসঙ্গে একাধিক অনুষ্ঠান নির্মাণ ও উপস্থাপনা করিনি। কারণ এতে অনুষ্ঠানের মান ধরে রাখা সম্ভব হয় না। পর্দা প্রীতি আমার সব সময়ই কম। আমি সংখ্যায় নয় মানে বিশ্বাসী।

 

দীর্ঘদিন পর বিজ্ঞাপন নির্মাণ শুরু করেছেন?

আসলে এতদিন পরিবর্তন নিয়ে ব্যস্ত ছিলাম। অনুষ্ঠানের এখন একটি টিম তৈরি হয়েছে। সে জন্য পরিবর্তন নির্মাণে গতি এসেছে। একটা নিয়মের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি এগিয়ে যাচ্ছে। ফলে এখন পরিবর্তনের বাইরে অন্য কাজ করার সময় পাচ্ছি।

 

বর্তমান ব্যস্ততা নিয়ে বলুন?

ঈদুল আজহা উপলক্ষে বিটিভির ‘পরিবর্তন’ নির্মাণের প্রস্তুতি নিচ্ছি। এরই মধ্যে শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে কথা চূড়ান্ত হয়েছে। এ মাসেই সব কাজ গুছিয়ে আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে ধারণ কাজ শুরু হবে। 

 

আলী আফতাব

সর্বশেষ খবর