শিরোনাম
বুধবার, ১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : বিজরী বরকতউল্লাহ

সুদূরপ্রসারী কোনো পরিকল্পনা নেই

সুদূরপ্রসারী কোনো পরিকল্পনা নেই

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ। অভিনয়ের পাশাপাশি নিয়মিত নৃত্যচর্চা ও মডেলিং নিয়ে ব্যস্ত আছেন। সম্প্রতি কিছু সিঙ্গেল ও ধারাবাহিক নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত। সমসাময়িক ও বিভিন্ন বিষয় নিয়ে তার সাক্ষাৎকার নিয়েছেন— পান্থ আফজাল 

 

কেমন আছেন?

অনেক ভালো আছি।

 

নাটকে অভিনয়ের ব্যস্ততা কেমন?

নাটকে কম কাজ করা হয়। আর গল্প পছন্দ হলেই কাজ করি। নিজের পরিবার ও কিছু নাটকের কাজ নিয়েই আপাতত ব্যস্ত আছি। বেছে বেছে কিছু নাটকের কাজ করছি।

 

এরমধ্যে উল্লেখযোগ্য...

এখন ‘বেসিক আলী’তে কাজ করছি। এছাড়াও  সকাল আহমেদের একটি হাফডান কাজ বাকি রয়েছে। নাম ‘দ্বিতীয় কুসুম’। এটির কাজ শেষ করব।

 

ঈদের কোনো নাটকে কাজ করছেন কি?

পারিবারিক ব্যস্ততায় ঈদের নাটকে সময় দিতে পারিনি। তবে, ঈদের পর কিছু কাজ করব। সিঙ্গেল দুটি নাটকের অফারও আছে।

 

‘বাবা থাকে বাসায়’ নাটকে কাজ করছেন। এটি নিয়ে বিস্তারিত জানতে চাই...

এটি অদিতি মজুমদারের লেখা ও গোলাম মুক্তাদিরের পরিচালনায় একটি শিশুতোষ কাহিনী। এই সিরিজে আমি মৌমি-রোহানের মায়ের চরিত্রে অভিনয় করছি। তৌকীর আমার হাজব্যান্ড। সে সারা দিন বাসায় কাটায় উপন্যাস লেখার জন্য। কিন্তু তার কাজে বাধা পড়ে উদয় আর ভাষার দেখভাল করতে গিয়ে। আমি চাকরি করি বলে তাকেই সন্তানদের যাবতীয় আবদার পূরণ করতে হয়।

 

এটি কয় পর্বের?

২৬ পর্বের, সব পর্বেই আছি। তবে বিভিন্ন পর্বে দেখা যাবে আবুল হায়াত (দাদা), দিলারা জামান (দাদী), মিথিলা (বাসার কাজের মেয়ে), তারিক আনাম খান, ইন্তেখাব দিনার (পুলিশ), শহিদুল আলম সাচ্চু, ইলোরা গহর, আহমেদ রুবেলসহ অনেক পরিচিত মুখকে। জেনেছি, ১৯ আগস্ট থেকে দুরন্ত টিভিতে নাটকটি প্রচার শুরু হবে। 

 

চলচ্চিত্রে অভিনয়ের কী অবস্থা?

চলচ্চিত্রে অভিনয়ের ইচ্ছা আমার কখনোই ছিল না। তারপরও অমিতাভ ভাইয়ের কারণে ‘আয়নাবাজি’ ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছিলাম। আসলে কি, এই মাধ্যমে অভিনয় আমার একদমই পছন্দ হয় না!

 

পরিচালনায় আসার ইচ্ছা আছে?

এই ইচ্ছাটাও কিন্তু আমার ছিল না। তাই এখনো তেমন ইচ্ছা নেই। আর কোনো কিছু নিয়ে আমার সুদূরপ্রসারী পরিকল্পনা থাকে না।

 

আপনি তো সামাজিক কাজ নিয়েও ব্যস্ত...

কিছু সমাজসেবামূলক কাজ করছি। ‘ইয়ুথ ফাউন্ডেশন’ নিয়ে ব্যস্ত আছি। ভালো কিছু কাজ করতে চাওয়ার প্রয়াস থেকেই এসবের সঙ্গে জড়িত বলা যায়।

সর্বশেষ খবর