শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘ট্রায়াল অব সূর্যসেন’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

জাতীয় শোক দিবসে প্রদর্শনী

জাতীয় শোক দিবস ২০১৮ পালনের অংশ হিসেবে শিল্পকলা একাডেমির চিত্রশালার ২ নম্বর গ্যালারিতে চলছে পক্ষকালব্যাপী প্রদর্শনী। ১৫ আগস্ট শেষ হবে ১৫ দিনের এই প্রদর্শনী।

 

মুক্তিযুদ্ধ জাদুঘরে পোস্টার প্রদর্শনী

হিরোশিমা দিবস পালনে মুক্তিযুদ্ধ জাদুঘরে চলছে সাত দিনব্যাপী পোস্টার প্রদর্শনী। ৭ আগস্ট শেষ হবে এই প্রদর্শনী।

 

গ্যালারি কায়ায় প্রদর্শনী

প্রতিষ্ঠার ১৪ বছর উদযাপনে বাংলাদেশ ও ভারতের শিল্পীদের শিল্পকর্ম নিয়ে উত্তরার গ্যালারি কায়ায় চলছে ‘ফোরটিনথ অ্যানিভার্সারি এক্সিবিশন’ শীর্ষক দলীয় প্রদর্শনী। ১২ আগস্ট শেষ হবে ১৭ দিনের এই প্রদর্শনী।

 

‘প্রথম পর্ব’ শীর্ষক দলীয় প্রদর্শনী

ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজে চলছে ’আউট ডোর আর্টিস্ট গ্রুপ’ আয়োজিত ‘প্রথম পর্ব’ শীর্ষক দলীয় চিত্র প্রদর্শনী। ১১ আগস্ট শেষ হবে প্রদর্শনী।

 

নাটক

‘ট্রায়াল অব সূর্যসেন’

আজ সন্ধ্যায় শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে ঢাকা পদাতিকের প্রযোজনার নাটক ‘ট্রায়াল অব সূর্যসেন’। নাটকটি রচনা ও নির্দেশনায় রয়েছেন মাসুম আজিজ।

 

অন্যান্য

ছায়ানটে শ্রোতার আসর

আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় ছায়ানটের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনকেন্দ্রে অনুষ্ঠিত হবে প্রতিষ্ঠানটির নিয়মিত আয়োজন শ্রোতার আসর। 

 

হিরোশিমা দিবসে ‘ত্রিংশ শতাব্দী’

স্বপ্নদলের আয়োজনে আগামী ৬ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে ‘ত্রিংশ শতাব্দী’র মঞ্চায়ন ও ‘হিরোশিমা দিবস-২০১৮’ পালন করা হবে। বাদল সরকারের মূল রচনা অবলম্বনে রূপান্তরসহ নির্দেশনা দিয়েছেন জাহিদ রিপন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর