বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

যেমন চলছে ঈদের ছবি ও গানের প্রস্তুতি

যেমন চলছে ঈদের ছবি ও গানের প্রস্তুতি

ক্যাপ্টেন খান

বরাবরের মতো এবারের ঈদেও আসছে একাধিক চলচ্চিত্র ও গানের অ্যালবাম। সংশ্লিষ্টদের কথায় উভয় দিকেই থাকছে চমক আর বৈচিত্র্য। ঈদের বাকি আর মাত্র দুই সপ্তাহ। ছবি ও গানের শেষ মুহূর্তের প্রস্তুতির কথা তুলে ধরেছেন— আলাউদ্দীন মাজিদ ও পান্থ আফজাল

 

চলচ্চিত্র

ঈদুল আজহায় মুক্তি পাবে  পাঁচটি চলচ্চিত্র। এসব চলচ্চিত্র হলো- ক্যাপ্টেন খান, বেপরোয়া, জান্নাত, অন্ধকার জগত ও মাতাল। শাকিব খান ও বুবলী অভিনীত এবং ওয়াজেদ আলী পরিচালিত ‘ক্যাপ্টেন খান’-এর একটি গান ধারণের জন্য গত সোমবার শাকিব-বুবলীকে নিয়ে ছবির ইউনিট গেছে থাইল্যান্ডে। এই গানটির কাজ শেষ হলে সেন্সর বোর্ডে ছবিটি জমা পড়বে বলে নির্মাতা জানান। ডি এ তায়েব ও মাহি অভিনীত বদিউল আলম খোকন পরিচালিত ‘অন্ধকার জগত’ ছবির গত দুদিন ধরে এফডিসির ৩ নাম্বার ফ্লোরে দৃশ্য ধারণ করা হয়েছে একটি আইটেম গানের। এতে অংশ নিয়েছেন ডি এ তায়েব ও মাহি। এ গানের দৃশ্যে দেখা যাবে সন্ত্রাসী কাঙাল মানে ডি এ তায়েবকে পাকড়াও করতে পুলিশ ইন্সপেক্টর মাহি আইটেম গার্লের ছদ্মবেশে তার আস্তানায় হাজির হন। গানটির চিত্রায়ণ শেষে এটি সেন্সরে জমা পড়বে বলে জানান নির্মাতা। সাইমন ও মাহি অভিনীত মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ ছবিটি ইতিমধ্যে সেন্সর ছাড়পত্র লাভ করেছে। এখন বুকিংসহ মুক্তির শেষ মুহূর্তের কাজ চলছে ছবিটির। ববি ও রোশন অভিনীত এবং রাজা চন্দ পরিচালিত ‘বেপরোয়া’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। শিগগিরই এটি সেন্সর বোর্ডে জমা পড়বে বলে নির্মাতা সূত্রে জানা গেছে। সাইমন ও অধরা খান অভিনীত শাহীন সুমন পরিচালিত ‘মাতাল’ ছবির কাজ শেষ হয়েছে। এটি এখন ঈদে মুক্তির যাবতীয় প্রক্রিয়ায় আছে।

 

সংগীতাঙ্গন

এখন চলছে অনলাইনে মিউজিক ভিডিও রিলিজ দেওয়ার হিড়িক। লায়নিক মাল্টিমিডিয়ার ব্যানারে প্রকাশ পাবে কিছু মিউজিক ভিডিও, একটি নাটক (বাকরখানি প্রেম) ও দুটি শর্টফিল্ম। রেহান রসুলের ‘বাজে স্বভাব-২’ মিউজিক ভিডিও আসছে। কথা ও সুর রেহান রসুল, সংগীত শচি শামস। এছাড়াও মিলনের ‘তুমি শুধু আমার’ গানটি ইতিমধ্যে অবমুক্ত হয়েছে। ঈদকে সামনে রেখে কিছু মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ম্যাজিকম্যান নির্মাতা  সৈকত নাসির। তার নির্মাণে মোট চারটি মিউজিক ভিডিও প্রকাশ পাবে। এরমধ্যে দুটির কাজ শেষ হয়েছে, বাকি দুটি ঈদের আগেই শেষ হবে। সিডি চয়েজের ব্যানারে কুমার বিশ্বজিতের গান ‘বৃষ্টি এলেই আসো তুমি’ প্রকাশ পাবে। লেখা রবিউল ইসলাম জীবন। তরুণ মুন্সির লেখা আসিফ আকবরের ‘কন্যারে তোমারে’ রিলিজ পাবে সেভেন টিউনসের ব্যানারে ও শেখ মহসিনের ‘ময়না’ গানের মিউজিক ভিডিও রিলিজ পাবে বলে জানান সৈকত নাসির। জয় শাহরিয়ার ঈদ উপলক্ষে নিয়ে আসছেন দুটি গান। এরমধ্যে একটি রবীন্দ্রনাথের ‘আমার পরাণ যাহা চায়’। ধ্রুব মিউজিক স্টেশন থেকে ঈদের আগে ৩-৪টি মিউজিক ভিডিও প্রকাশ পাবে বলে জানান প্রতিষ্ঠানের কর্ণধার ধ্রুব গুহ। আসিফসহ নতুন কিছু শিল্পীর মিউজিক ভিডিও আসবে। আজ মাহিন আওলাদের নির্মাণে চিত্রনায়ক আরজু ও রূপসার ‘মায়া বাড়াইছে’ প্রকাশ হবে। ঈগল মিউজিকের ব্যানারে ডি রকস্টার গায়ক সারোয়ার শুভর ‘তুমি আপনা’ প্রকাশ পেয়েছে। সৌমিত্র ঘোষ ইমন নির্মাণ করেছেন ৮টি গানের মিউজিক ভিডিও। এরমধ্যে ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্টের ব্যানারে দুটি, আসিফ আকবর-কর্ণিয়া, রাশেদ এবং লিজার একটি ডুয়েট গান, টুম্পা, আতিক হাসান, ফজলুর রহমান বাবুর গান আসবে। সম্প্রতি সংগীতশিল্পী বেলাল খানের ‘দুঃখ নেই’র মিউজিক ভিডিও আসছে। কথা  সোমেশ্বর অলি, সুর বেলাল খান। মডেল মিমি আজমি ও আরজে অপু। এছাড়াও রবিউল ইসলাম জীবনের কথা ও  বেলালের সুরে ‘বধুয়া’ মিউজিক ভিডিও আসছে।

সর্বশেষ খবর