Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৩ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫১
ইন্টারভিউ - সিয়াম
সবসময় বর্তমানকে নিয়েই ভাবতে চাই
সিয়াম আহমেদ। রায়হান রাফির ‘পোড়ামন-টু’ চলচ্চিত্র দিয়ে বড় পর্দায় আগমন। প্রথম ছবির সাফল্যের পর পরবর্তী ছবি ‘দহন’ নিয়েও তিনি আশাবাদী। সাম্প্রতিক ব্যস্ততা ও সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন— পান্থ আফজাল
সবসময় বর্তমানকে নিয়েই ভাবতে চাই
bd-pratidin

ঈদের ছবি হিসেবে ‘পোড়ামন ২’ টানা ১২ সপ্তাহ প্রেক্ষাগৃহে চলছে। বিষয়টি কেমন লাগছে?

 

সবকিছুর জন্য দর্শকদের কাছে কৃতজ্ঞ। দর্শকদের ভালোবাসা না হলে আমি সিয়াম আজ এই পর্যন্ত আসতে পারতাম না। তবে আমি একটি কাজ নিয়েই আটকে থাকতে চাই না। সবসময় বর্তমানকে নিয়েই ভাবতে চাই। একটি কাজ শেষ হলে আমি মনে করি, ‘দিস ইজ গন’। আগের ছবি আঁকড়ে ধরে রাখাটা বোকামি। দহনের পর সামনে আরও প্রজেক্ট আছে। তাই এখন যেটা করছি তা নিয়েই ভাবতে চাই।

 

কিছুদিন আগে মাদকবিরোধী সচেতনতামূলক টিভিসির কাজ করলেন। কোনো দায়বদ্ধতা ছিল কী?

দায়বদ্ধতা তো বরাবরই ছিল, আছে। আর দেশের জন্য কিছু করতে পারাটা সবসময়ই আনন্দের। এটি মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক ভালো একটি কনসেপ্ট। মাদক থেকে এখনকার ইয়াং জেনারেশন যেন দূরে থাকে সেই বিষয়কেই এই বিজ্ঞাপনে তুলে ধরা হয়েছে। শুট হয়েছে বান্দরবান এবং ঢাকায়।

 

এবার ‘দহন’ প্রসঙ্গ। ছবিটির কাজ কতদূর?

অনেক আগেই শুটিং শেষ হয়েছে। শুধু ৩টি গানের দৃশ্যধারণ বাকি। দুটি গান পূজার সঙ্গে আর একটি আমার সলো। এর মধ্যে একটি গান সিলেটে আর একটি বাইরে হওয়ার কথা আছে। ৫ তারিখ থেকে গানের দৃশ্যধারণের শুটিং শুরু হবে।

 

ছবিটির একটি স্থিরচিত্র ফেসবুকে ভাইরাল হয়েছে ...

হ্যাঁ, আর সত্যিই আমি এই বিষয়টি জানতাম না। তবে যারা ফেসবুকে আমার লুকের এই স্থিরচিত্রটি দেখছেন, তারা সবাই ইতিবাচক মন্তব্য করছেন। এটা আমার জন্য অনুপ্রেরণার এবং একইসঙ্গে উৎসাহের।

 

দহনে নেশাগ্রস্ত যুবকের চরিত্র নিয়ে কিছু বলুন?

‘দহন’ একটি রাজনৈতিক থ্রিলার গল্পের ছবি। যেখানে আমাকে একজন নেশাগ্রস্ত যুবকের চরিত্রে দেখা যাবে। আমার চরিত্রের নাম তুলা, যাকে সবাই ‘হারামি তুলা’ বলে ডাকে। এই চরিত্রের জন্য নেশাগ্রস্ত যুবক কেমন হয় সেটা বোঝার জন্য রাজধানীর কয়েকটি অঞ্চলে গিয়ে নেশাগ্রস্তদের সঙ্গে মিশেছি। সাধের চুল ছেঁটেছি, উষ্কো দাড়ি রেখেছি, ময়লা পোশাক পরেছি। কতটা সেক্রিফাইজ করেছি ‘দহন’ দেখলে বোঝা যাবে।

 

ছবিটি কি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে? 

ছবিতে দর্শক নতুন এক সিয়ামকে দেখতে পাবেন। মজার ব্যাপার হলো, শুটিংয়ের প্রয়োজনে চার দিন ধরে ব্রাশ করিনি। কয়েকদিন গোসল করিনি। আশা করি, ছবিটি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে।

 

এবার ঈদের কোন নাটক দেখা হয়েছে?

এখনো দেখিনি। তবে নন-ফিকশান কিছু শো দেখেছি। আর বিশ্বাস করবেন না, আমি নাটকের সবচেয়ে বড় দর্শক। আমি কিন্তু একটা বা দুটা নাটক দেখি না। পুরো আয়োজন করে একসঙ্গে একের পর এক নাটক দেখার চেষ্টা করি।

এই পাতার আরো খবর
up-arrow