Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:২২
নগর জুড়ে ছুটির আমেজ
নগর জুড়ে ছুটির আমেজ
‘সার্কাস সার্কাস’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

১৮তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী

বাংলাদেশসহ ৬৮ দেশের ৪৬৫ জন শিল্পীর ৫৮৩টি শিল্পকর্ম নিয়ে শিল্পকলা একাডেমিতে চলছে মাসব্যাপী ‘১৮তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ ২০১৮’। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এই প্রদর্শনীর পৃষ্ঠপোষকতায় রয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

 

অলিয়ঁস ফ্রঁসেজে ‘বাহ্য প্রতীক’ শীর্ষক প্রদর্শনী

ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারিতে চলছে শিল্পী কাজী সাইদ আহমেদের ‘বাহ্য প্রতীক’ শীর্ষক চিত্রকর্ম প্রদর্শনী। ১৪ সেপ্টেম্বর শেষ হবে ৯টি চিত্রকর্ম দিয়ে সাজানো এই প্রদর্শনী।

 

নাটক

প্রাচ্যনাটের ‘সার্কাস সার্কাস’

শনিবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে প্রাচ্যনাট প্রযোজিত নাটক ‘সার্কাস সার্কাস’। সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে। রচনা ও নির্দেশনায় আজাদ আবুল কালাম। অভিনয় করবেন শাহেদ আলী, শাহানা সুমি, সাইফুল জার্নাল, রিজভী, জেম, শতাব্দী ওয়াদুদ, তৌফিকুল ইসলাম, রাহুল আনন্দ, ঋতু সাত্তার, সানজিদা প্রীতি, কলি, ফরহাদ, রফিক, সজীব ও আজাদ আবুল কালাম।

 

অন্যান্য

নজরুল স্মরণে ছায়ানট

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ছায়ানটে অনুষ্ঠিত হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যায় এই আয়োজনে থাকবে নাচ, গান, আবৃত্তি ও কথামালা।

 

রবীন্দ্রনাথ স্মরণে দুই দিনের অনুষ্ঠান

কবিগুরুর ৭৭তম প্রয়াণবার্ষিকী উপলক্ষে আজ জাতীয় জাদুঘরে শুরু হচ্ছে বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা আয়োজিত দুই দিনের রবীন্দ্র-স্মরণানুষ্ঠান। সন্ধ্যায় জাদুঘরের প্রধান মিলনায়তনের আয়োজনে শিল্পী সংস্থার ৮০ জন শিল্পী গীতবিতান থেকে রবিঠাকুরের পূজা, প্রেম, প্রকৃতি, স্বদেশ ও বিচিত্র পর্যায়ের গান পরিবেশন করবেন। সংগীত পরিবেশন করবেন রেজওয়ানা বন্যা, অদিতি মহসিন, শামা রহমান, লিলি ইসলাম প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow