Bangladesh Pratidin

প্রকাশ : সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫৭
প্রেম করার সময় নেই
------ পপি
প্রেম করার সময় নেই
bd-pratidin

চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি। অনবদ্য অভিনয়ের জন্য তিনবার পেয়েছেন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। দীর্ঘ অভিনয় জীবনে এখনো সমানতালে ব্যস্ত রয়েছেন। সাম্প্রতিক ব্যস্ততা ও সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন—পান্থ আফজাল

 

 

 কেমন আছেন? আজ কী নিয়ে ব্যস্ত?

 জি, ভালো আছি। আর আমি এখন যশোরে। ‘জাবির’ নামে একটি ফাইভ স্টার হোটেলের উদ্বোধন উপলক্ষে এসেছি। আমার সঙ্গে রিয়াজ, অপু বিশ্বাস আর মিমও আছে। যশোরের মতো জায়গায় ফাইভ স্টার হোটেল, সবকিছু মিলে ভালোই বলা যায়!

 

আজ তো আপনার জন্মদিন। এটি আপনার কত তম জন্মদিন?

ছেলেদের ইনকাম আর মেয়েদের বয়স কখনো জিজ্ঞেস করতে হয় না...হা হা হা।

 

বয়স লুকাচ্ছেন?

না, তেমন কিছু নয়। হাইড করছি না, জাস্ট অফিশিয়ালি ঘোষণা দিচ্ছি না।

 

আজকের এই বিশেষ দিনটিকে কীভাবে উদযাপন করবেন?

আয়োজন কিছুই করছি না। কারণ, বাবা অসুস্থ। বাসায় পরিবার আর কিছু বন্ধুদের সঙ্গেই দিনটি কেটে যাবে। আর প্রতি বছরই এই দিনে আমি এতিমখানার ছেলে-মেয়েদের জন্য খাবারের আয়োজন করি। এ বছরও থাকবে। আর পপি ফ্যান-ফলোয়াররা বিভিন্ন স্থানে কেক কেটে আমার জন্মদিন উদযাপন করবে। ৩-৪টি স্থান থেকে আমাকে আমন্ত্রণ জানিয়েছে। আজকের এই পপি তো তাদের কারণেই হয়েছি। কাছাকাছি হলে যাওয়ার চেষ্টা থাকবে।

 

এবারের ঈদ কেমন কাটল?

আর ঈদ আমার বরাবরই ভালোই কাটে। বাবা-মা আর ভাই-বোনের সঙ্গে ভালোই কেটেছে।

 

ছোট পর্দায় নিয়মিতই দেখা যায়। ঈদে কী কী কাজ করেছেন?

ছবির কাজ নিয়ে ব্যস্ত থাকায় ঈদে তেমন করে কাজ করতে পারিনি। ‘নায়িকার বিয়ে’ নামে একটি নাটকে অভিনয় করেছি। আর দুটি টিভি চ্যানেলে তারকা আড্ডায় ছিলাম।

 

আর চলচ্চিত্র নিয়ে ব্যস্ততা...

বতর্মানে ‘সাহসী যোদ্ধা’ ছবির শুটিং চলছে। অর্ধেক কাজ শেষ। বিপরীতে আছেন আমিন খান ও ইমন। এখানে আমি একজন ডিবি পুলিশ কমর্কতা। এ ছাড়াও কাজ করছি পার্বতী চরিত্রে ‘কাঠগড়ায় শরত্চন্দ্র’, ‘টার্ন’ ছবিতে দ্বৈত চরিত্রে আর ‘যুদ্ধশিশু’ ছবিতে।

 

কিছুদিন আগে প্রয়াত সালমান শাহের মৃত্যুদিবস ছিল। তাকে নিয়ে কোনো স্মৃতি মনে পড়ে?

তারুণ্যের প্রাণপুরুষ অভিনেতা সালমান শাহকে অত্যন্ত দুঃখ ভারাক্রান্তভাবে স্মরণ করছি। তার সঙ্গে চারটি ছবিতে কাজ করার কথা ছিল। তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে গিয়েছিল। কিন্তু যেদিন পরিচালক বাদল খন্দকারের ছবিটিতে চুক্তিবদ্ধ হওয়ার কথা ছিল সেদিনই সকালে শুনলাম তিনি আর আমাদের মাঝে নেই। অঝোর কান্নায় ভেঙে পড়েছিলাম।

 

চলচ্চিত্রের বর্তমান অবস্থা আপনার দৃষ্টিতে কেমন মনে হচ্ছে?

চলচ্চিত্রের ব্যবসা ফিরিয়ে আনতে হলে দরকার বেশি বেশি সিনেমা হল। ভালো প্রযোজক ও নির্মাতা খুবই দরকার। অনেক ভালো ভালো শিল্পী রয়েছেন। কিন্তু পরিচালকরা তাদের মেধাকে কাজে লাগাতে পারছেন না। সর্বোপরি এই দুরবস্থারোধে সরকারি পৃষ্ঠপোষকতা খুব জরুরি।

 

এবার অন্য প্রসঙ্গে আসি। বিয়ে করছেন কবে?

আপাতত বিয়ে নিয়ে তেমন চিন্তা করছি না। আর বিয়েকে আমি খুবই ভয় পাই। চারদিকে যখন দেখি ব্রেকআপ, ডিভোর্স বা ভাঙাগড়ার খেলা, তখন আর বিয়ে করতে ইচ্ছে হয় না। আর এখনকার ছেলেরা খুবই ডিজওনেস্ট। তাই যেদিন পারফেক্ট পুরুষের দেখা পাব, সেদিনই বিয়ে করব।

 

ঠিক আছে, কিন্তু প্রেম করতে তো আর বাধা নেই। বর্তমানে কার সঙ্গে প্রেম করছেন?

প্রেম করছি না। আর প্রেম করার সময় নেই। ছেলে পছন্দ হলে বিয়েই করে ফেলব।

এই পাতার আরো খবর
up-arrow