শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘গহর বাদশা’ নাটকের দৃশ্য

 

প্রদর্শনী

চলছে ১৮তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী

বাংলাদেশসহ ৬৮টি দেশের ৪৬৫ জন শিল্পীর ৫৮৩টি শিল্পকর্ম নিয়ে শিল্পকলা একাডেমিতে চলছে মাসব্যাপী ‘১৮তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ ২০১৮’। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত মাসব্যাপী এই প্রদর্শনীর পৃষ্ঠপোষকতায় রয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। ৩০ সেপ্টেম্বর শেষ হবে এশিয়ার সর্ববৃহৎ এই প্রদর্শনী।

 

আজ শেষ হচ্ছে ‘বাহ্য প্রতীক’

ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে আজ শেষ হচ্ছে শিল্পী কাজী সাইদ আহমেদের ‘বাহ্য প্রতীক’ শীর্ষক চিত্রকর্ম প্রদর্শনী। শুক্রবা সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে।

 

‘স্টেট অব মাইন্ড’ শীর্ষক প্রদর্শনী

মোহাম্মদপুরের কলাকেন্দ্র আর্ট গ্যালারিতে চলছে আলোকচিত্রী মাহমুদা তুলির ‘স্টেট অব মাইন্ড’ শিরোনামের আলোকচিত্র প্রদর্শনী। প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকছে এই প্রদর্শনীর গ্যালারি। ৩ অক্টোবর শেষ হবে এই প্রদর্শনী।

 

নাটক

কাল শেষ হচ্ছে ‘কচি স্মৃতি নাট্যোৎসব’

কাল শনিবার বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে শেষ হচ্ছে পদাতিক নাট্য সংসদ আয়োজিত তিন দিনব্যাপী ‘কচি স্মৃতি নাট্যোৎসব’।

 

আজ ‘গহর বাদশা ও বানেছা পরী’

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে আজ শুক্রবার মঞ্চায়ন হবে নাগরিক নাট্যাঙ্গন প্রযোজিত নাটক ‘গহর বাদশা ও বানেছা পরী’। ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নাটকটির পুনর্কথন ও নির্দেশনায় রয়েছেন হৃদি হক। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন দলটির নিয়মিত নাট্যকর্মীরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর