বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
দিলশাদ নাহার কণা

ভালো গান শ্রোতারা শুনবেই...

ইমরান আর আমার গানের ভাগ্যও অনেক ভালো। মানুষ আমাদের গান খুব পছন্দ করে। সে ছোট হলেও আমার বন্ধুর মতো

ভালো গান শ্রোতারা শুনবেই...

সংগীত তারকা দিলশাদ নাহার কণা। তার কণ্ঠের জাদু বার বার ছড়াচ্ছে মুগ্ধতা। এই জিঙ্গেল কন্যা  শ্রোতাদের উপহার দিয়েছেন মিষ্টি স্বাদের অনেক গান। ব্যস্ত রয়েছেন চলচ্চিত্র ও নাটকের নতুন কিছু গানসহ স্টেজ শো নিয়ে। বর্তমান ব্যস্ততা নিয়ে তার সঙ্গে কথা বলেছেন— পান্থ আফজাল

 

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

চলচ্চিত্রের কিছু গানে কাজ করছি। বেশকিছু নতুন গানে কণ্ঠ দিয়েছি। অডিও গান খুব একটা করিনি। স্টেজ শো করছি।

 

পুরান ঢাকাইয়া ভাষায় একটি গান করলেন। গানটি কেমন?

গানটি সত্যিই চমৎকার! গানটির নাম ‘বাঙালি বাবু ঢাকাইয়া মাইয়া’। নাজির মাহমুদ ভাই-এর সুর করা। সংগীতায়োজনে জাহিদ বাশার পঙ্কজ। পুরান ঢাকাইয়া ভাষায় গানটি করেছি। আকাশ কলকাতার শুদ্ধ ভাষায় কণ্ঠ দিয়েছেন।

 

এটির ভিডিও নির্মিত হয়েছে?

জানা মতে, জেএসের আয়োজনে গানটির ভিডিও নির্মিত হচ্ছে।

 

গানে কোটি ভিউ! কেমন লাগে?

এটা আমার জন্য আনন্দের। ইমরানের সঙ্গে গাওয়া ‘দিল দিল দিল’ জানা মতে ৪ কোটির ঘরে। আর ওর সঙ্গে ‘পোড়ামন টু’ সিনেমার ‘ওহে শ্যাম’ গানটি প্রায় ২ কোটির কাছাকাছি। এ ছাড়া আকাশ সেনের সঙ্গে গাওয়া ‘ইচ্ছেগুলো’ গানটির কোটি ভিউ হয়েছে। শরীফ আলদীনের কথায় এটির সুর করেছেন নাজির মাহমুদ আর সংগীতায়োজনে মুশফিক লিটু।

 

নায়ক ছবির ‘এলোমেলো’ গানে দর্শক রেসপন্স কেমন?

এখনো পর্যন্ত দর্শক রেসপন্স ভালো। ভিডিওতে নায়ক বাপ্পির সঙ্গে নতুন নায়িকা হিসেবে অধরা খানও অনেক ভালো পারফর্ম করেছে। আহম্মেদ হুমায়ুনের সুর আর মিজানুর রহমান লাবু ভাই-এর লেখা এই গানটিতে আমার সঙ্গে কণ্ঠ দিয়েছে ইমরান।

 

বেশির ভাগ গান ইমরানের সঙ্গে; কারণ কী?

কারণ তেমন কিছুই না। সে ভালো গায়। দুজনের গানের ভাগ্যও আমাদের অনেক ভালো। মানুষ আমাদের দুজনের গান এত পছন্দ করে যে, খুঁজে খুঁজে বের করে গান শোনে। টিভি, স্টেজ শোতেও সবাই আমাদের দুজনের ডুয়েট গান পছন্দ করে। আমার থেকে ছোট হলেও  সে আমার বন্ধুর মতো।

 

সিনেমার গান ছাড়াও নাটকের গান করছেন। সাড়া কেমন?

এই মাসে প্রায় ৫টি নাটকের গান করেছি। এর মধ্যে মাসুম আওয়ালের লেখা সুন্দর একটি গান ‘মন বলছে তাই’ গেয়েছিলাম। এটি আমার পছন্দের গানের মধ্যে একটি। গান যে কোনো মাধ্যমেই হোক না কেন, ভালো গান শ্রোতারা শুনবেই।

 

শর্টফিল্মেও গাইছেন...

ইভান মনোয়ারের পরিচালনায় ‘হেলেন অব ট্রয় ২’ শর্টফিল্মে আকাশের সঙ্গে ‘ভালোবাসা দাও’ শিরোনামের গানটি গেয়েছিলাম। কথা রবিউল ইসলাম জীবন।

 

জিঙ্গেল-বিজ্ঞাপনে কণ্ঠ দিচ্ছেন না?

জিঙ্গেল ও বিজ্ঞাপনে কণ্ঠ দেওয়ার কাজ তো নিয়মিতই চলছে। আসলে আমি এই কাজটা খুব এনজয় করি। বিজ্ঞাপনে নিজের ভয়েসটা শুনলে খুব ভালো লাগে।

 

বিয়ের সুখবর... 

প্রায়ই এই প্রশ্নটা শুনতে হয়! বিয়েতো সৃষ্টিকর্তার হাতে। তবে আমি কিন্তু বিয়ের জন্য প্রস্তুত; যে কোনো দিন হয়ে যেতে পারে। সবাইকে জানিয়েই বিয়ে করব।

সর্বশেষ খবর