শনিবার, ৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

শুটিং স্পট

পান্থ আফজাল

শুটিং স্পট

এফডিসিতে কয়েকমাস ধরে বড় একটি ফ্লোর ভাড়া নিয়ে চলছে ‘সিসিমপুর’-এর শুটিং। ইউএসএআইডি-এর অর্থায়নে এটি ‘Sesame street newyork’ প্রজেক্ট সিসিমপুর। বাচ্চাদের বিনোদনের জন্য নির্মিত এই শিশুতোষ অনুষ্ঠানটিতে অন্যতম চরিত্র টুকটুকি, ইকরি, শিকু, হালুম ও রায়া। পরিচয় হলো সিসিমপুর প্রোজেক্টের টুকটুকি চরিত্রের সায়মা করিম, আশরাফুল আশীষ (হালুম), শুভ (শিকু), আঁখি (ইকরি) এবং পারভীন পারু (রায়া)-এর সঙ্গে। স্টুডিও ডিরেক্টর হিসেবে কাজ করছেন মনিরুজ্জামান লিপন। অ্যাডভাইজার হিসেবে আছেন রতন পাল, হেড রাইটার এম আসলাম লিটন ও ডিওপি ইকবাল ইব্রাহিম পলাশ। এদিকে এফডিসির ৯ নম্বর ফ্লোরজুড়ে চলেছে দুরুন্ত টিভির নির্মাণে বিশেষ অনুষ্ঠান ‘দুরন্ত সময়’। ৬৫ পর্বের এই অনুষ্ঠানটির দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। নির্মাণ করছেন পার্থ প্রতীম। এখানে ‘মূকাকু’ চরিত্রে অভিনয় করছেন নিথর মাহবুব। টানা ১৭ দিন শুটিংয়ে অংশ নেবেন তিনি।

তার সঙ্গে থাকছে একপাল ছোট ছোট ছেলেমেয়ে। এই চরিত্রে অভিনয়ের জন্য তিনি ছয় কেজি ওজন কমিয়েছেন। নিথর মাহবুবের মাধ্যমে জানা যায়, এই অনুষ্ঠানের মধ্য দিয়ে শিশুদের বিভিন্ন পেশার সঙ্গে পরিচয় ঘটানো হবে। এদিকে রওনক হাসান প্রথমবারের মতো শুরু করলেন ধারাবাহিক নাটক পরিচালনা। রাজধানীর অদূরে ভাওয়ালে ইউনিট নিয়ে শুটিং শুরু করেছেন তিনি। নাটকের নাম ‘বিবাহ হবে’। এটি কমেডি ঘরানার নাটক।

নাটকটিতে জুটি হয়ে অভিনয় করেছেন মোশাররফ করিম ও অর্পণা। নাটকটি রওনক হাসানেরই লেখা। নাটকটিতে আরও অভিনয় করেছেন বড়দা মিঠু, আহসান হাবিব নাসিম, নাদিয়া খানম, সুজাত শিমুল, জাহারা মিতু, মুনিরা মিঠু, জুঁই করিম, মুকুল সিরাজ, এলেন শুভ্র, জয়রাজ, ইন্তেখাব দিনার, সহিদ উন নবী, শান্তনা সাদিকা প্রমুখ। তবে অভিনেতা রওনক হাসান নিজের পরিচালিত এই নাটকে অভিনয় করছেন না। প্রথম লটে টানা ১১ দিন শুটিং হয়। এরপর শুরু হবে পরের লট। জানা যায়, ৫২ পর্বের কাজ হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর