মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ

চমক মানে কি শুধুই নায়িকা

শাকিব খানের হাত ধরে রুপালি জগতে নাম লেখান বুবলী। সে বন্ধনেই চলছে তার পথ চলা। শাকিবের সঙ্গে জুটি বেঁধে কাজ করে চলেছেন সমান তালে। পর্দায় উপস্থাপিত হচ্ছে তাদের নিত্য নতুন রসায়ন। ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে বুবলীর সাক্ষাৎকার নিয়েছেন— শামছুল হক রাসেল

চমক মানে কি শুধুই নায়িকা

বুবলী

বর্তমান ব্যস্ততা এবং অন্যান্য...

শাহীন ভাইয়ের ছবির শুটিং করছি। ইতিমধ্যে ছবির গল্প ও নাম পরিবর্তন করা হয়েছে। হায়াৎ আঙ্কেলের ছবি নিয়ে অনেকদিন ধরে কথা হচ্ছে। এ ছাড়া ‘প্রিয়তমা’, বসগিরি-২ আছে। গত এক/দেড় বছর ধরে এই ছবিগুলোর কাজ আমার সঙ্গে প্রাথমিকভাবে চূড়ান্ত হয়ে আছে।

বসগিরি-২ নিয়ে ধূম্রজাল কেন?

ধূম্রজালের কিছুই নাই। কিছুদিন আগেও বসগিরি-২ নিয়ে মিটিং করেছি। সবকিছু ঠিকঠাক, আমার সঙ্গে নতুন নায়িকা থাকছে, সেটা নিয়েও মিটিং হয়েছে। কিন্তু ওই সময়ে নিজের লেখাপড়ার একটা ব্যাপার আছে। ফাইনালি আমরা কোনো পক্ষ কিন্তু জানাইনি যে, আমি করছি না— এটা কখনোই বলেনি। এরপর দেখলাম বিভিন্ন জায়গায় বিভিন্ন সংবাদ। যেখানে আমার সঙ্গে মিটিং হয়েছে, কিংবা কথা বলেছি— অথচ নিউজ হলো অন্য রকম। যে কোনো প্রযোজক ও পরিচালকের প্রতি শ্রদ্ধাবোধ আছে। তারা ভেবে সিদ্ধান্ত নেবেন। কিন্তু শিডিউল তো সবাই বসে ঠিক করে নেয়, সে ক্ষেত্রে শিডিউল-সংক্রান্ত কোনো আপত্তি থাকলে সেটাও বসে ঠিক করে নেওয়া যায়।

প্রায়ই শোনা যায় শাকিবের সঙ্গে সম্পর্ক ভালো, আবার ভালো না

আমি এটা উপভোগ করি। যখন একসঙ্গে কাজ করি তখন শোনা যায় এক কথা, আবার একটু শুটিং গ্যাপ হলে ভিন্ন কথা। যদি বসগিরি-২ এর কথাই ধরি, এ ধরনের সিরিজগুলোতে বেশিরভাগ ক্ষেত্রে আগের অভিনেতারাই থাকেন। কিন্তু আমার শিডিউল নিয়ে যখন কথা হচ্ছিল তখন অনেকে মজা করে লিখেছেন শাকিবের সঙ্গে বুবলীর সম্পর্ক ভালো না। বসগিরি-২ থেকে কি বাদ পড়লেন বুবলী? কিন্তু তখনো ছবিটি নিয়ে মিটিং করছি। আবার যখন আমরা একসঙ্গে কাজ করতে চাচ্ছি, তখন বলছে তাদের মধ্যে সম্পর্ক ভালো।

গত এক/দেড় বছরে আমার সঙ্গে শাকিব খানের অনেকগুলো ছবির ঘোষণা এসেছে। কিন্তু কতগুলো ছবিই আর সত্যি সত্যি করা হচ্ছে। আবার যখন একটু শুটিং বিরতি নেই তখন বলছে সম্পর্ক ভালো না। মূলত  যখন একসঙ্গে কাজ করছি, তখন সবাই ভাবছে সম্পর্ক ভালো। আবার শাকিব খান যখন অন্য নায়িকার সঙ্গে কাজ করে তখন বলে সম্পর্ক খারাপ। মানে তারা উভয় দিকে সমস্যা সৃষ্টি করছেন।

শাকিব খানের বাইরে অন্য নায়কের বিপরীতে দর্শক আপনাকে কবে দেখবে?

আমার কাছে যেসব পরিচালক-প্রযোজক গল্প নিয়ে আসেন, সেখানে কিন্তু তারা শাকিব খানকেই চাচ্ছেন। কারণ তারা ভাবছেন আমাদের বোঝাপড়াটা ভালো। এই জুটি কয়েকটি ভালো হিট ছবি উপহার দিয়েছে। তা বলুন, এখন শাকিব খানের সঙ্গে যদি একটি ভালো গল্পের ছবি আসে তাহলে কেন করব না? কারণ সব শিল্পীই চায় একটা ভালো সিনেমায় কাজ করতে। অন্য নায়কের বিপরীতে দেখার বিষয়ে দশর্কদের চাহিদাকে শ্রদ্ধা করেই বলতে চাই, কেউ যদি অন্য নায়কের বিপরীতে ভালো ‘অ্যারেজমেন্টের প্রজেক্ট’ নিয়ে আসে, আমি অবশ্যই করব। তখন না করলে সমালোচনা করতে পারেন।

 

গুণগুত মানের সিনেমা তৈরিতে কোন বিষয়ের ওপর জোর দিতে হবে?

বর্তমান প্রেক্ষাপটে প্রায়ই শোনা যায়— এবারের ছবিতে চমক আছে বা মহরতে চমক আছে। কিন্তু গিয়ে দেখি, নতুন কোনো নায়িকা কিংবা পার্শ্ববর্তী দেশের কোনো নায়িকা আসছে। তাহলে এটাই কি একটা ছবির চমক? অর্থাৎ নায়িকাই সব? আমার কাছে একটা ছবি মানে পুরো টিমওয়ার্ক। এখানে ভালো গল্প থাকতে হবে। ভালো নির্মাণশৈলী থাকতে হবে, গল্প অনুযায়ী লোকেশন ও টেকনিশিয়ান থাকতে হবে। এখন চমক মানেই দেখি শাকিবের নায়িকা। তাই এখন ঘুরে-ফিরে যদি চমক বলতে শুধু একজন নায়িকাই হয়, তবে সেই ছবির সব দায়বদ্ধতা কিন্তু একজন নায়িকার ওপরই বর্তায়। কেউ কেউ আবার ফেসবুকে ‘চমক’ দিয়ে নায়িকার কথা জানতে চান। কিন্তু নায়িকাই তো সব নয়। জানতে চাইলে লোকেশন, গান এমনকি সিনেমার গল্প নিয়েও জানার আগ্রহ থাকতে হবে। কারণ সিনেমাটা একটা পূর্ণাঙ্গ প্যাকেজ।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর