শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

নেই তারা আজ কোনো খবরে...

নেই তারা আজ কোনো খবরে...

বিটিভির সোনালি যুগে সাদা-কালো টিভি পর্দার সামনে জাঁদরেল অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় দেখতে মন্ত্রমুগ্ধের মতো বসে থাকত দর্শক। তখন নাটক ও শিল্পীদের অভিনয় ছিল মানসম্মত। পরবর্তীতে অনেক শিল্পীই এসেছেন, পেয়েছেন তারকাখ্যাতি। এদের বেশিরভাগ বর্তমানে অভিনয় থেকে দূরে; কেউ এখনো অভিনয় করছেন। সেসব প্রিয়মুখ নিয়ে প্রতিবেদন লিখেছেন— পান্থ আফজাল

 

শীলা আহমেদ

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের কন্যা অভিনেত্রী শীলা আহমেদ। টেলিভিশনে আগমন তার বহুব্রীহি নাটকে শিশু অভিনেত্রী চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। ‘কোথাও কেউ নেই’, ওইজা বোর্ড নাটকে তার অভিনয় এখনো দর্শকের মনে দাগ কেটে আছে। নাটকের পাশাপাশি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। আজ রবিবার নাটকের পর থেকে তাকে আর অভিনয়ে দেখা যায়নি। শীলা ২০১৩ সালের ডিসেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও কলাম লেখক আসিফ নজরুলের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

 

টনি ডায়েস

বিটিভিযুগীয় সময়ের একজন দুর্দান্ত অভিনেতা-নির্দেশক টনি ডায়েস। ১৯৯৪ সাল থেকে তিনি চার শতাধিক নাটক, ধারাবাহিক আর টেলিফিল্মে অভিনয় করেছেন। এ ছাড়া তিনি কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। বর্তমানে মেয়ে অহনা এবং স্ত্রী প্রিয়া ডায়েসসহ নিউইয়র্কের লং আইল্যান্ডের হিকসভিল শহরে বসবাস করছেন তিনি। মাঝে মাঝে এখন অভিনয়ও করছেন।

 

শ্রাবস্তী দত্ত তিন্নি

আলোচিত মডেল ও অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নি। ‘বাংলালিংক, দেশে’র বিজ্ঞাপন দিয়ে রাতারাতি পেয়েছিলেন আকাশচুম্বী জনপ্রিয়তা। কে একে নাটক, চলচ্চিত্র, বিজ্ঞাপনে কাজ করে নিজের অবস্থান বেশ পাকাপোক্তই করে নিয়েছিলেন। কিন্তু এরপর ব্যক্তিগত জীবন নিয়ে তিনি বেশি আলোচিত ছিলেন। মাঝে নাটকে দেখা গেলেও নিয়মিত হননি আর। জানা যায়, একমাত্র মেয়ে ওয়ারিশাকে নিয়ে কানাডার মন্ট্রিলে রয়েছেন।

 

আদিল হোসেন নোবেল

বাংলা মডেলিং অঙ্গনের সবচেয়ে প্রতিভাবান ও সুদর্শন মডেল নোবেল। জীবনে সবক্ষেত্রেই পেয়েছেন ঈর্ষণীয় সাফল্য। বিজ্ঞাপনচিত্রে মডেলিংয়ের পাশাপাশি বেশ কিছু নাটকেও অভিনয় করেন নোবেল। সাধারণত বিশেষ দিবসের নাটকে নোবেলকে দেখা যায়। নোবেল এয়ারটেলের করপোরেট অ্যান্ড এসএমই সেলস ডিপার্টমেন্টের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও যুক্তরাজ্য ভিত্তিক একটি বহুজাতিক কোম্পানি ‘কোটস বাংলাদেশ লিমিটেড’-এর জেনারেল ম্যানেজারের দায়িত্বে রয়েছেন।

 

প্রিয়াংকা অগ্নিলা ইকবাল

‘কথাবন্ধু মিথিলা’ নাটকের সেই প্রিয়াংকা অগ্নিলা ইকবাল। ২০০১ সালে গিয়াসউদ্দিন সেলিমের বিপ্রতীপ নাটকে অভিনয় করে ক্যারিয়ারে নতুন অবয়বে ফেরা। তবে মিডিয়ায় অনিয়মিত হওয়ার কারণে নাম শুনে অনেকেই তাকে ভুলতে বসেছেন। অসংখ্য টিভি নাটকের পাশাপাশি টিভি বিজ্ঞাপনেও অভিনয় করেছেন। তিনি বর্তমানে কানাডা ও ঢাকা-উভয়স্থানে বসবাস করেন।

 

আফসান আরা বিন্দু

লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০০৬-এর বিজয়ী আফসান আরা বিন্দু। লাক্স ও বাংলালিংকের বিজ্ঞাপন চিত্রের মডেল হয়ে জয় করেছেন দর্শক হৃদয়।

 

ছোট পর্দায় অভিনয়, মডেলিংয়ের পাশাপাশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০১৪ সালে বিয়ে করেন যুক্তরাষ্ট্র প্রবাসীকে।

 

ফারজানা রিয়া চৌধুরী

মডেল, নৃত্যশিল্পী, উপস্থাপিকা এবং অভিনেত্রী রিয়া। ১৯৯২ সালে কোকোলা বিস্কুটের বিজ্ঞাপনে প্রথম মডেলিং করেন রিয়া। ২০০৮ সালে মিনহাজ নামের একজন বৈমানিককে বিয়ে করেছিলেন রিয়া। এরপর বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। ২০১৩ সালের মার্চে আমেরিকা প্রবাসী সফটওয়্যার ইঞ্জিনিয়ার ইভান চৌধুরীকে বিয়ে করেন।

 

তনিমা হামিদ

তনিমা হামিদ অভিনয় শুরু করেছিলেন তিন বা চার বছর বয়সে। ব্যক্তিগত জীবনে তনিমা হামিদ সংবাদ উপস্থাপক শামসুদ্দিন হায়দার ডালিমের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। তাদের সংসারে ‘অরনিভ’ নামে একটি পুত্র সন্তান রয়েছে। তিনি দীর্ঘদিন হলো আর অভিনয়ে নেই। 

 

পল্লব চক্রবর্তী

এক সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেতা পল্লব। বিটিভিযুগীয় সময়ে হয়েছেন অসংখ্য কমার্শিয়াল বিজ্ঞাপনের মডেল। মডেলিং থেকে উঠে আসা পল্লব এরপর একে একে অভিনয় করেছেন অসংখ্য প্যাকেজ নাটকে। ২০১৪ সালে তিনি ‘হঠাৎ দেখা’ নাটকের মাধ্যমে অভিনয়ে ফিরেন। তবে অভিনয়ে নিয়মিত নন।

 

সাবরিনা সাকা মীম

নতুন কুঁড়ির চ্যাম্পিয়ন মীম। নাচ, গান, অভিনয়- তিনটিতেই সেরা। টিভি নাটক, ম্যাগাজিন অনুষ্ঠানে প্রায়ই দেখা যেত তাকে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বদলে যায় সাবরিনা সাকা মীমের গতিপথ। মীম এখন লক্ষ্মী গৃহবধূ। পেশা হিসেবে ‘আরটিভি’তে কর্মরত আছেন সংবাদপাঠিকা হিসেবে।

 

ফয়সাল আহসান

৯০ দশকের জনপ্রিয় মডেলদের অন্যতম ফয়সাল। এখন প্রচারের আলো থেকে অনেকটাই দূরে। এই মডেল-অভিনেতা বর্তমান সময়ে নিজেকে ব্যস্ত রেখেছেন ব্যবসা আর খেলার মাঠে। রুপালি পর্দায় ফেরার সম্ভাবনা নেই।

 

ইপসিতা শবনম শ্রাবন্তী

অভিনেত্রী ইপসিতা শবনম শ্রাবন্তী। ‘রং নম্বর’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে জনপ্রিয় এই টিভি অভিনেত্রীর প্রথমবার চলচ্চিত্রে অভিনয়। এই নায়িকা এখন বসবাস করেন যুক্তরাষ্ট্রে।

 

ফারিয়া চৌধুরী

বিটিভিযুগীয় সময়ে ‘কাজল’ নাটক দিয়ে যিনি অধিক পরিচিতি পেয়েছিলেন তিনি ফারিয়া চৌধুরী। একসময়ে ১৪ ইঞ্চি টিভি পর্দাজুড়ে ফারিয়া-তৌকীর, ফারিয়া-টনি বা ফারিয়া মাহফুজ আহমেদের নাটকই বেশি দেখা যেত। বর্তমানে তিনি অভিনয় ছেড়ে অ্যাকশন এইডের ডেপুটি ডিরেক্টর হিসেবে কর্মরত আছেন। মাঝে দীর্ঘদিন তিনি ব্যাংককে ছিলেন।

 

হারিয়ে যাওয়া আরও কিছু অভিনেত্রী...

একসময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মিলা হোসেন অনেক আগেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। এদিকে জনপ্রিয়তার চূড়ান্ত থাকা অবস্থায়ই অভিনয়  ছেড়েছেন শান্তা ইসলাম, লুত্ফুন নাহার লতা, সমু চৌধুরী, সুরাইয়া হুদা রাত্রী, হুমায়ূন আহমেদের আবিষ্কার হোসনে আরা পুতুল, কুমকুম হাসান, শামস সুমন, রোমানা এলিন খান, নাফিজা জাহান, রাখি, লাক্সতারকা হাসিন রওশন জাহান, সাবরিনা সাফি নিসা, শমী কায়সার, আফসানা মিমি, তমালিকা কর্মকারসহ অনেক তারকাই। তমালিকা বিভিন্ন টানাপড়েনের কারণে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর