শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

মর্ষকাম নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

‘ডাকটিকিটে আমার দেশ’

মুনসেজ আর্ট একাডেমির আয়োজনে ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজে চলছে ‘ডাকটিকিটে আমার দেশ’ শীর্ষক দলীয় চিত্র প্রদর্শনী। সোমবার থেকে শুরু হয়ে ১৮ অক্টোবর শেষ হবে এই প্রদর্শনীটি।

 

সাদা-কালো ড্রয়িং নিয়ে শিল্পী শাহাবুদ্দিন আহমেদ

শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের আয়োজনে উত্তরার ক্রিয়েটিভ দ্য আর্ট গ্যালারিতে চলছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের একক সাদা-কালো প্রদর্শনী। এতে স্থান পেয়েছে শিল্পীর ২৫টি ড্রয়িং ও ৭টি ছাপচিত্র। ১৯ অক্টোবর শেষ হবে তিন সপ্তাহব্যাপী এই প্রদর্শনী।

 

সুমন ওয়াহিদের ‘বহুরৈখিক বয়ান’

মোহাম্মদপুরের ইকবাল রোডের কলাকেন্দ্র গ্যালারিতে চলছে শিল্পী সুমন ওয়াহিদের ‘বহুরৈখিক বয়ান’ শীর্ষক একক প্রদর্শনী। বিভিন্ন মাধ্যমে আঁকা ৯টি সিরিজের প্রায় ৪০টি শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী।

৩১ অক্টোবর শেষ হবে ২৬ দিনের এই প্রদর্শনী।

 

নাটক

১৫ অক্টোবর ‘মর্ষকাম’

গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবের সমাপনী দিনে ১৫ অক্টোবর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে থিয়েটার আর্ট ইউনিট প্রযোজিত নাটক ‘মর্ষকাম’। আনিকা মাহিন একার রচনায় নাটকটির নির্দেশনায় রয়েছেন রোকেয়া রফিক বেবী। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন মোহাম্মদ বারী, চন্দন রেজা মেহমুদ সিদ্দিকী, নুরুজ্জামান বাবু, মাহফুজ সুমন, এস আর সম্পদ, সজল চৌধুরী, সেলিম মাহবুব, স্বাধীন শাহ, রিয়াজ হোসেন, জামান প্রমুখ।

অন্যান্য

ছায়ানটে আজ শরতের অনুষ্ঠান

কাশফুলের স্নিগ্ধতার ঋতু শরৎ এখন বিদায়ের পথে। আর ঋতুটির বিদায়লগ্নে অনুষ্ঠানের আয়োজন করেছে ছায়ানট। আজ সকাল সাড়ে আটটায় ছায়ানট মিলনায়তনে শুরু হবে শরতের এই আয়োজন। নাচ, গান, আবৃত্তিসহ নানা আয়োজন দিয়ে সাজানো হবে অনুষ্ঠানটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর