শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

ওপেন কাপল’

প্রদর্শনী

স্বরলিপির দুদিনব্যাপী উৎসব

স্বরলিপি আয়োজনে আজ থেকে দুদিনব্যাপী শুরু হচ্ছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক সন্ধ্যা। ‘স্বরলিপি’র এক বছর পূর্তিতে শিল্পকলার জাতীয় চিত্রশালায় আয়োজিত হচ্ছে এ উৎসব।

 

১৩তম জাতীয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শিল্পাচার্য জয়নুল আবেদিন আর্ট স্কুল আয়োজন করতে যাচ্ছে দ্বিতীয় আন্তর্জাতিক ও ১৩তম জাতীয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রদর্শনী। ২৮ থেকে ৩০ অক্টোবর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বিকাল ৪টা থেকে অনুষ্ঠিত হবে প্রর্দশনী। দেশ-বিদেশের সেরা আঁকিয়েকে বাংলাদেশের বিশিষ্ট চিত্রশিল্পী ও বিভিন্ন দেশের কূটনীতিকদের হাত দিয়ে পুরস্কার ও সনদ দেওয়া হবে।

 

নাটক

নাগরিকের ‘ওপেন কাপল’

শনিবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাগরিক নাট্য সম্প্রদায়ের নাটক ‘ওপেন কাপল’। সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি। বিদেশি নাট্যকার দারিও ফো ও ফ্রাঙ্কো রামের রচিত এ নাটকটির রূপান্তর ও নির্দেশনায় রয়েছেন সারা যাকের।

 

অন্যান্য

উচ্চাঙ্গসংগীত উৎসব ফেব্রুয়ারিতে

উপমহাদেশের সবচেয়ে বড় উচ্চাঙ্গসংগীতের আসর ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’। নানা কারণে নভেম্বর বা ডিসেম্বরে উচ্চাঙ্গসংগীত উৎসব না হয়ে উৎসবটি হবে আগামী বছর অর্থাৎ ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে।

 

জাতীয় শিশু আবৃত্তি উৎসব

‘আমি হবো সকাল বেলার পাখি’-এই স্লোগানকে ধারণ করে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ও বাংলাদেশ শিশু একাডেমির যৌথ আয়োজনে শুরু হয়েছে জাতীয় শিশু আবৃত্তি উৎসব-২০১৮। আজ রাত ৮টা পর্যন্ত চলবে।

 

পার্বতী বাউলের গানের আসর

শনিবার শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে পার্বতী বাউলের একক গানের আসর।

সন্ধ্যা সাড়ে ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

 

আজ নাট্যধারার তনুশ্রী পদক প্রদান

প্রয়াত নাট্যকর্মী তনুশ্রীর নামে নাট্যধারা প্রবর্তিত ‘তনুশ্রী পদক ২০১৮’ প্রদান করা হবে আজ। সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে  এইপদক প্রদান করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর