বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

নতুন প্রজন্মকে বলছি, প্লিজ ফিরিয়ে দেবেন না

সমাজের বিভিন্ন স্তরের মানুষ আর মাটির কথা বলবে সংগঠনটি। নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরবে এটি

নতুন প্রজন্মকে বলছি, প্লিজ ফিরিয়ে দেবেন না
চলচ্চিত্রের মিয়া ভাই খ্যাত জনপ্রিয় অভিনেতা ফারুক। একাধারে শিল্পসংস্কৃতি ও রাজনৈতিক অঙ্গনে তার দীপ্ত পদচারণা। চলচ্চিত্র জগেক খরার কবল থেকে উদ্ধারে যেমনি তৎপর তেমনি দেশের মানুষের ভাগ্য উন্নয়নে নানা পদক্ষেপ নিয়ে ব্যস্ত তিনি। তার বর্তমান কর্ম তৎপরতা নিয়ে বলা কথা তুলে ধরেছেন— আলাউদ্দীন মাজিদ

 

বরাবরই শিল্পসংস্কৃতি আর জনগণের ভাগ্য উন্নয়নে ভূমিকা রাখছেন, এবারের পরিকল্পনা নিয়ে কিছু বলুন দেখুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ আর জনগণের ভাগ্য উন্নয়নে যে নিরলস ভূমিকা রাখছেন আর উন্নয়ন কাজ করে যাচ্ছেন তার কোনো  তুলনা নেই। স্বাধীনতার পর এত বড় অর্জন আর কেউ করতে পারিনি। বঙ্গবন্ধুকে বড় অসময়ে শত্রুরা হত্যা করেছে। তাই তিনি তার স্বপ্ন পূরণের সময় পাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এত বড়মাপের এই অর্জনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে, তার হাতকে আরও শক্তিশালী করতে নতুন একটি সময় উপযোগী সংগঠন প্রতিষ্ঠার প্রয়োজন মনে করেছি। তাই সংগঠনটি প্রতিষ্ঠা করতে যাচ্ছি।

 

কি ধরনের সংগঠন এটি?

সংগঠনের শিরোনাম হলো ‘বাঙালির সাংস্কৃতিক বন্ধন’। সমাজের বিভিন্ন স্তরের মানুষ আর মাটির কথা বলবে সংগঠনটি। নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরবে এটি। নতুন প্রজন্মের হাতে এই সংগঠনের ভার তুলে দিয়ে যেতে চাই।

 

সংগঠনটির উদ্যোক্তা ও অন্যান্য বিষয়ে কিছু বলুন-

এই সংগঠনের উদ্যোক্তা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি হিসেবে আমি এবং বাংলার মুখের সভাপতি সাইফুল আজম বাশার। মোট ২৫টি সংগঠনের সমন্বয়ে এটি গঠিত হচ্ছে। এটি রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

 

এ ধরনের একটি সংগঠন প্রতিষ্ঠার মুখ্য উদ্দেশ্য কি হতে পারে?

শেখ হাসিনা এমন একজন প্রধানমন্ত্রী, যিনি সেবক হতে চান, শাসক নন। তিনি নিজের জীবনের মায়া ত্যাগ করে দেশ আর জনগণের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বহুবার তাকে হত্যার চেষ্টা সত্ত্বেও নির্ভীকভাবে তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সদা ব্যস্ত। আর এ জন্যই এমন একটি সংগঠন প্রয়োজন যার মাধ্যমে সর্বস্তরের জনগণ প্রতি মুহূর্তে ছায়ার মতো তার পাশে থাকতে পারবে, নতুন প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধ ও দেশের সঠিক ইতিহাস তুলে ধরে তাদের এর সঙ্গে সম্পৃক্ত করতে চাই এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তাদের হাতে তুলে দিয়ে যেতে চাই। নতুন প্রজন্মের কাছে হাত পেতে সাহায্য চাই, প্লিজ আপনারা ফিরিয়ে দেবেন না যেন।

 

সংগঠনটি আনুষ্ঠানিকভাবে কখন আত্মপ্রকাশ করছে?

আজ বেলা পৌনে ১১টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘বাঙালির সাংস্কৃতিক বন্ধন’ শিরোনামের এ সংগঠনটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

সর্বশেষ খবর