রবিবার, ৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
ই ন্টা র ভি উ

নায়ক বা চরিত্রাভিনেতা নিয়ে কোনো আক্ষেপ নেই

আনিসুর রহমান মিলন। মুক্তির অপেক্ষায় রয়েছে তানিম রহমান অংশু পরিচালিত, মিলন অভিনীত ‘স্বপ্নের ঘর’ চলচ্চিত্র। তার সঙ্গে কথা বলেছেন— পান্থ আফজাল

নায়ক বা চরিত্রাভিনেতা নিয়ে কোনো আক্ষেপ নেই

কেমন আছেন? শুটিংয়ে আছেন মনে হয়...

ভালো আছি। আর হ্যাঁ, একটি সিঙ্গেল নাটকের শুটিং সেটে আছি।

 

মুক্তি পাচ্ছে আপনার ‘স্বপ্নের ঘর’। ছবিটি সম্পর্কে জানতে চাই...

৯ নভেম্বর ছবিটি মুক্তি পাবে। ভালো একটি গল্পের ছবি এটি। সাইকোলজিক্যাল থ্রিলার গল্পে নির্মিত হয়েছে। আমাদের দেশে এ ধরনের ছবি হয়নি। কাহিনী গড়ে উঠেছে একজন ফিল্ম অভিনেতা ও তার স্ত্রী মারিয়া নামের গৃহিণীকে ঘিরে। এখানে আমি সীমান্ত চরিত্রে আর মারিয়া চরিত্রে মম অভিনয় করেছে। সীমান্ত ও মারিয়ার স্বপ্ন নিজেদের একটি বাড়ি হবে, সন্তান হবে এবং সেটি নিজের মতো করে সাজাবে। এক সময় তারা তাদের স্বপ্নের ঘর খুঁজে পায়। তবে সেই ভৌতিক বাড়িতে এক সময় ঘটতে থাকে নানান ঘটনা। ট্রেলার প্রকাশের পর থেকেই দেশ ও বিদেশ থেকে বেশ সাড়া পাচ্ছি।

 

স্ট্রাগল হিরো হিসেবে আপনার চরিত্রে আলাদা কী রয়েছে?

আমি ফিল্মের একজন স্ট্রাগল হিরো। তার স্ট্রাগল এখানে তুলে ধরা হয়েছে। আর বাস্তবে আমি নিজেও একজন স্ট্রাগল হিরো। স্ট্রাগল হিরো কেমন হয় তা আমি দেখেছি। তাই এই চরিত্র নিয়ে আমাকে আলাদা করে ভাবতে হয়নি। 

 

নাম পরিবর্তন করে কেন ‘স্বপ্নের ঘর’ রাখা হলো?

প্রথমে ছবির নাম ছিল ‘স্বপ্ন বাড়ি’। পরে নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘স্বপ্নের ঘর’। আছে কিছু কারণ!

 

পরিচালক হিসেবে অংশু কেমন?

তানিম রহমান অংশু একজন ভালো নির্মাতা। তার সঙ্গে কাজ করার মধ্যে এক ধরনের মজা আছে। সে প্ল্যান করে কাজ করে। কি করবেন সেটা প্রথম থেকে বোঝা যায় না। তিনি ভীষণ খুঁতখুঁতে। ভালো কাজ আদায়ের জন্য মরিয়া থাকেন। আমাকে দিয়ে অনেক কাজ করিয়েছেন। অন্ধের মতো অভিনয় করে গেছি। ফাইনালি কাজটা কেমন হয়েছে দর্শকরা দেখে বিচার করবেন।

 

নায়ক না অভিনেতা হিসেবে ভাবতে পছন্দ করেন?

যেহেতু মূল চরিত্রে অভিনয় করেছি, সেটা চরিত্রাভিনেতা বা নায়ক যে যাই বলুক তাতে আমার কোনো আক্ষেপ নেই। এই পর্যন্ত আমার ১২টি সিনেমা মুক্তি পেয়েছে। এসব ছবির মাধ্যমে দর্শক আমাকে আলাদাভাবে চিনে গেছে। দর্শক আমাকে যেভাবেই ব্যাখ্যা করুক না কেন তাতে আমার কোনো অনুভূতি নেই।

 

সহশিল্পী হিসেবে নওশাবা, মম বা শিমুল কেমন সাপোর্টিং ছিল?

এ ছবির মাধ্যমে মমর সঙ্গে আমি তৃতীয়বারের মতো বড় পর্দায় হাজির হব। আর কাজী নওশাবা আহমেদ অভিনেত্রী হিসেবে ভালো। ছবিতে তিনি ভিন্ন একটি চরিত্রে কাজ করেছেন। শিমুল খানও ভালো করেছেন।

  

আর আপনার ‘রাত্রীর যাত্রী’ ছবিটির কি খবর?

এটি ১৪ ডিসেম্বর মুক্তি পাবে। এটি রাতের যাত্রার একটি গল্প। অনেক ভালো ভালো সহশিল্পী রয়েছে। এটি ভালো গল্পের একটি ছবি, পরিবারসহ হলে গিয়ে দেখার মতো একটি ছবি।

সর্বশেষ খবর