Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৫ নভেম্বর, ২০১৮ ২৩:৪২
নগর জুড়ে ছুটির আমেজ
নগর জুড়ে ছুটির আমেজ
শিল্পী সাইফুল হক ‘র‌্যাড ক্লিফ লাইন’ নাটকের একটি দৃশ্য

প্রদর্শনী

‘মিনিস্কোপ’ সারা দেশের ৬৪ জন শিল্পীর ১০৮টি শিল্পকর্ম নিয়ে লালমাটিয়ার দ্বীপ গ্যালারিতে চলছে ‘মিনিস্কোপ’ শিরোনামের প্রদর্শনী। ২৯ নভেম্বর শেষ হবে এই প্রদর্শনী।

 

চারুকলায় শিল্পকলা প্রদর্শনী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের ৬০ জন শিক্ষার্থীর ৭২টি শিল্পকর্ম নিয়ে কাল শনিবার অনুষদের জয়নুল গ্যালারিতে শেষ হচ্ছে সপ্তাহব্যাপী বার্ষিক শিল্পকলা প্রদর্শনী।

 

দুদেশের শিল্পীদের প্রদর্শনী

বাংলাদেশ ও ভারতের ২৬ জন শিল্পীর ২৬টি চিত্রকর্ম নিয়ে শিল্পকলা একাডেমিতে চলছে ‘কনটেম্পরারি আর্ট অব বাংলাদেশ-ইন্ডিয়া’ শীর্ষক যৌথ প্রদর্শনী। বাংলাদেশের ১৩ জন ও ভারতের ১৩ জন খ্যাতিমান শিল্পীর চিত্রকর্ম দিয়ে সাজানো হয়েছে এই প্রদর্শনী।

২১ নভেম্বর শেষ হবে এ প্রদর্শনী।

 

নাটক

ব্র্যাক ইউনিভার্সিটিতে বাতিঘরের ‘র‌্যাড ক্লিফ লাইন’

আজ বাতিঘর ‘র‌্যাড ক্লিফ লাইন’- এর ষষ্ঠ প্রদর্শনী হবে আশুলিয়ার ব্র্যাক ইউনিভার্সিটিতে। নাটকটির রচনা ও নির্দেশনায় মুক্তনীল। শব্দ প্রক্ষেপণ অপূর্ব ও সহযোগিতায়  বাতিঘর। অভিনয়ে শাফিন আহমেদ অশ্রু, স্মরণ বিশ্বাস, সঞ্জয় হালদার ও শিশির সরকার।

 

অন্যান্য

সাইফুল হকের একক সংগীতাসর

শিল্পী সাইফুল হকের একক সংগীতসন্ধ্যা অনুষ্ঠিত হলো জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে। গতকাল সন্ধ্যায় অনুষ্ঠিত হয় শিল্পীর এই একক সংগীতাসর। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মোহাম্মদ আবদুল জব্বারের ‘সালাম সালাম হাজার সালাম’ দিয়েই নিজের একক আসরের সূচনা করে শিল্পী একে একে পরিবেশন করেন কয়েকটি গান। 

 

মঞ্চশিল্পী কল্যাণ সংঘের সম্মাননা ও নাটক মঞ্চায়ন

মঞ্চশিল্পী কল্যাণ সংঘের অভিষেক উপলক্ষে সম্মাননা ও নাটক মঞ্চায়নের আয়োজন করছে সংগঠনটি।

আলোচনা ও সম্মাননা প্রদান শেষে শব্দ নাট্যচর্চা কেন্দ্র মঞ্চায়ন করবে ভিন্নধর্মী গল্পের নাটক ‘বীরাঙ্গনার বয়ান’ এবং অনুরাগ থিয়েটার মঞ্চায়ন করবে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘দুই বিঘা জমি’ কবিতা অবলম্বনে নাটক ‘গ্রাস’।

এই পাতার আরো খবর
up-arrow