মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : মেহজাবিন

সিনেমার জন্য এখন আমি প্রস্তুত

সিনেমার জন্য এখন আমি প্রস্তুত

অভিনয়ে মেহজাবিন নিজেকে ধরে রেখেছেন তার অনবদ্য অভিনয় দিয়ে। যদি গল্প এবং চরিত্র মেহজাবিনের ভালো লেগে যায় তাহলে মেহজাবিনও চেষ্টা করেন সেসব নির্মাতার নাটকে অভিনয় করতে। সম্প্রতি বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি। অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেন— আলী আফতাব

 

অভিনয়ের ব্যস্ততা কেমন?

আমার কাজের ধরন সম্পর্কে এখন অনেকেই জানে। আমি ভালো গল্প না হলে অভিনয় করি না। তেমনি সম্প্রতি বেশ কিছু ভালো নাটকে অভিনয় করেছি। 

 

সম্প্রতি আরিয়ানের নতুন একটি নাটকে অভিনয় করেছেন?

হ্যাঁ, নাম ‘ঋণী’। চিত্রনাট্য লিখেছেন রাজীব হাসান। গতকাল থেকে রাজধানীর উত্তরায় নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। আরিয়ান ভাইয়া গুণী একজন নির্মাতা। এই নাটকে আমাকে কখনো দেখা যাবে একজন আদর্শ প্রেমিকা চরিত্রে, আবার কখনো দেখা যাবে একজন আদর্শবান স্ত্রীর চরিত্রে। সহশিল্পী হিসেবে নিশো ভাই সবসময়ই সহযোগিতা পরায়ণ।

 

‘রাজা রানীর গল্প’ নাটকে অভিনয়ের অভিজ্ঞতা নাকি ছিল একটু ভিন্ন?

এ ধরনের চরিত্রে আগে কখনো অভিনয় করা হয়ে ওঠেনি। মজার ব্যাপার হলো, ভিন্নধর্মী কস্টিউম ও মেকআপের কারণে উপস্থিত অনেকেই আমাকে চিনতে পারেনি।  নাটকে আমার বিপরীতে অভিনয় করেছে তৌসিফ মাহবুব। নির্মাতা রাফাত মজুমদার রিংকু নাটকটি নির্মাণের ক্ষেত্রে বৈচিত্র্যতা দেখিয়েছেন।

 

সম্প্রতি বিজয় দিবসের একটি নাটকে অভিনয় করেছেন?

হ্যাঁ, মুক্তিযুদ্ধকালীন একটি অজানা ঘটনাকে কেন্দ্র করে নাটকটি নির্মিত হয়েছে। এটি পরিচালনা করেছেন হাবীব শাকিল। আসছে বিজয় দিবসে নাটকটি এনটিভিতে প্রচার হবে। মুক্তিযুদ্ধের সময়ের অনেক গল্প এখনো আমাদের অজানা আছে। এমনি একটি গল্প নিয়ে সাজানো এই নাটকটি।

 

চলচ্চিত্রে অভিনয় করা হচ্ছে না কেন?

ক্যারিয়ারের শুরু থেকেই তো ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়ে আসছি। কিন্তু চলচ্চিত্রে অভিনয়ের ব্যাপারে আমি একটু খুঁতখুঁতে স্বভাবের। তবে সিনেমায় অভিনয়ের জন্য এখন আমি পুরোপুরি প্রস্তুত। আগেই জানিয়ে রাখি, কোনো আর্ট ফিল্মে অভিনয় করব না। পরিবারের সবাই হলে গিয়ে উপভোগ করতে পারেন— এমন ছবি করতে চাই।

 

অনেকের একঘেয়েমি অভিনয় দর্শকদের বিরক্ত করে। এই বিষয়ে কি বলবেন?

একঘেয়েমি অভিনয় করলে তো দর্শক নতুন মেহজাবীনকে আবিষ্কার করতে পারবে না। সে জন্যই প্রতিদিন ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে যাচ্ছি। একই ধরনের অভিনয় করলে দর্শক একটা সময় আর আমার অভিনয় দেখবে না। তাই  ভালো চরিত্রে অভিনয়ের ক্ষুধা আমাকে প্রতিনিয়ত তাড়িয়ে বেড়ায়। এত কাজ করার পরে কিছুটা ক্লান্তি ভর করাই স্বাভাবিক।

সর্বশেষ খবর