সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

আমজাদ হোসেনের মরদেহ আনার প্রস্তুতি চলছে

শোবিজ প্রতিবেদক

আমজাদ হোসেনের মরদেহ আনার প্রস্তুতি চলছে

সদ্য প্রয়াত কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের মরদেহ বর্তমানে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। তার মরদেহ দেশে ফিরিয়ে আনতে এখন আনুষ্ঠানিকতা চলছে। ব্যাংককে আমজাদ হোসেনের সঙ্গে থাকা তার ছেলে নির্মাতা ও অভিনেতা সোহেল আরমান জানান, বিদেশের হাসপাতালে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আজকালের মধ্যে আনা হতে পারে বাবার মরদেহ। তিনি আরও বলেন, ‘ব্যাংকক থেকে বাবার মরদেহ দেশে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ও আনুষ্ঠানিকতা রয়েছে। বাবার সম্মান রক্ষা করে সব আনুষ্ঠানিকতা শেষ করতে সময় লাগছে।

আশা করছি দুই-একদিনের মধ্যেই বাবাকে নিয়ে দেশে ফিরতে পারব। নির্মাতা সোহেল আরমান জানান, আমজাদ হোসেনের চিকিৎসার জন্য সব ধরনের চেষ্টাই করা হয়েছে। এগিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানাই, তার প্রতি আমরা কৃতজ্ঞ। তিনি যদি এগিয়ে না আসতেন, হয়তো উন্নত চিকিৎসার জন্য বাবাকে নিয়ে ব্যাংকক পর্যন্ত আসা হতো না।

গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে ব্যাংককে চিকিৎসাধীন দেশবরেণ্য চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত ২৭ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য আমজাদ হোসেনকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা থেকে ব্যাংককে নিয়ে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে ‘গোলাপী এখন ট্রেনে’ খ্যাত নির্মাতার মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে  শোকের ছায়া নেমে এসেছে। তিন দিনের শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। পরিচালক আমজাদ হোসেনের জনপ্রিয় ছবিগুলোর মধ্যে রয়েছে- ‘বাল্যবন্ধু’, ‘পিতাপুত্র’, ‘এই নিয়ে পৃথিবী’, ‘বাংলার মুখ’, ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘বড় বাড়ির মেয়ে,’ ‘কসাই’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলতা’, ‘সখিনার যুদ্ধ’, ‘ভাত দে’, ‘হীরামতি’, ‘প্রাণের মানুষ’, ‘সুন্দরী বধূ’, ‘কাল সকালে’, ‘গোলাপী এখন ঢাকায়’, ‘গোলাপী এখন বিলেতে’ ইত্যাদি।

সর্বশেষ খবর